Viral Video: নিজেই ভাঙল নিজের রেকর্ড! দেখুন বিশ্বের দীর্ঘতম গাড়ির ভিডিয়ো

World's Longest Car: পুনরায় সেই একই গাড়ি গড়ে ফেলেছে নিজের নতুন বিশ্ব রেকর্ড। ভেঙেছে নিজেরই পুরনো রেকর্ড।

Viral Video: নিজেই ভাঙল নিজের রেকর্ড! দেখুন বিশ্বের দীর্ঘতম গাড়ির ভিডিয়ো
দ্য আমেরিকান ড্রিম
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2022 | 5:31 PM

বিশ্বের দীর্ঘতম গাড়ির রেকর্ড ছিল সুপার-লিমুজিনের কাছে। এখন নিজেই ভাঙল নিজের রেকর্ড। আবারও বিশ্বের দীর্ঘতম গাড়ি হিসাবে গিনেস বুক অফ ওয়ার্ল্ড‌ রেকর্ডে জায়গা করে নিল সেই একই গাড়ি। তবে এখন তার নাম দ্য আমেরিকান ড্রিম (The American Dream). এই গাড়িটি প্রথম তৈরি করেছিলেন এক আমেরিকান কার কাস্টমাইজার জে ওহরবার্গ। ১৯৮৬ সালে তৈরি হয় গাড়ি। সেই সময় তিনি প্রাথমিকভাবে এই গাড়িটি তৈরি করেছিলেন ৬০ ফুট দীর্ঘ। সেই গাড়িই এখন ১০০ ফুট।

১৯৮৬ সালে ৬০ ফুট দীর্ঘ গাড়ি তৈরি করে ওয়ার্ল্ড‌ রেকর্ড গড়েছিল দ্য আমেরিকান ড্রিম। সেই ৬০ ফুটের গাড়িকেই ১০০ ফুট দীর্ঘ করা হয়েছে। এবং পুনরায় সেই একই গাড়ি গড়ে ফেলেছে নিজের নতুন বিশ্ব রেকর্ড। ভেঙেছে নিজেরই পুরনো রেকর্ড। নতুন রেকর্ড ভেঙে পুরনো রেকর্ড এখন গিনেস রেকর্ডের রাডারে।

এই ১০০ ফুট লম্বা গাড়িটি ১০ টিরও বেশি টাটা ন্যানো গাড়ি নিয়ে তৈরি। গাড়িটি এর আগে আমেরিকান ড্রিম অনেক চলচ্চিত্রে প্রদর্শিত হয়েছে। কিন্তু প্রথমে একটি কঠিন সিদ্ধান্তের মুখে গাড়িটি নিউ জার্সির একটি গুদামে পার্ক করা হয়েছিল। গাড়িতে মরিচা পড়তে শুরু করার সঙ্গে সঙ্গে জানালার কাঁচ ভেঙে যেতে শুরু করে। শেষ অবধি নিউইয়র্কের নাসাউ কাউন্টির অটোসিয়াম টেকনিক্যাল টিচিং মিউজিয়ামের মালিক মাইকেল কার গাড়িটিকে পুনরুজ্জীবিত করার সিদ্ধান্ত নেন।

দেখুন সেই গাড়ির এক ঝলক,

মাইকেল হলেন ডিগারল্যান্ড পার্ক কার মিউজিয়াম এবং অরল্যান্ডো, ফ্লোরিডার পর্যটক আকর্ষণের মালিক। ২০১৯ সালে তিনি এই লিমুজিনটি কিনেছিলেন এবং গাড়িটির চেহারা পরিবর্তন করেছিলেন। বর্তমানে এই গাড়ির দৈর্ঘ্য ১০০ ফুট ১.৫ ইঞ্চি। জানা গিয়েছে যে, গাড়িটিতে একটি হেলিপ্যাড, একটি ডাইভিং বোর্ড এবং ৭৫ জন লোকের বসার জন্য একটি সুইমিং পুল রয়েছে।

মাইকেল জানিয়েছেন, “আমি যখন গাড়িটি খুঁজে পেয়েছিলাম, তখন এর খুব খারাপ অবস্থা ছিল। আমি এক থেকে দশের স্কেলে বলব এটি মাইনাস ওয়ান ছিল।” এই গাড়িকে পুনরুদ্ধারের সঙ্গে তিনি গড়ে ফেলেছেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ড।

“এটি আবর্জনা ছিল। এটি গ্রাফিতিতে আচ্ছাদিত ছিল, জানালাগুলি ভাঙ্গা ছিল, টায়ারগুলি মাটিতে মিশে ছিল, কিন্তু আমি এটির প্রেমে পড়ে গিয়েছিলাম। আমি বলেছিলাম, আমি এই গাড়িটি পেতে চাই এবং আমি এটি ফিরিয়ে আনতে যাচ্ছি এবং এটি পুনরুদ্ধার করব,” মাইকেল জানান। শেষ অবধি তিনি তাঁর কাজে সক্ষম হয়েছেন এবং নেট দুনিয়ায় ভাইরাল হয়ে গেছে সুপার-লিমুজিনের এই নতুন রূপ!

আরও পড়ুন: বহু ঘাত প্রতিঘাত পেরিয়ে প্রেম পেল পরিণতি, নাচ-গানে মুখরিত বিয়ের শুরুতেই বর-কনের চোখে জল!

আরও পড়ুন: দোকানের সামনে বিন বাজাচ্ছেন সাপুড়ে, তারপর যা বেরোলো তা দেখলে হাসতে বাধ্য হবেন আপনি

আরও পড়ুন: ভাল্লুকের শরীরচর্চা! জঙ্গলের মধ্যে ভাল্লুকের সঙ্গেই ওয়ার্কআউটে মজেছেন দুই যুবক, দেখুন ভাইরাল ভিডিয়ো