‘পাথর নিলেই চাকরি পাকা,’ ভাগ্যপরীক্ষার নামে জ্যোতিষীর লালসার শিকার তরুণী!

Rape: পাথর দেওয়ার নাম করে বাড়িতে ডেকে এক বেকার যুবতীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার হলেন এক জ্যোতিষী।

'পাথর নিলেই চাকরি পাকা,' ভাগ্যপরীক্ষার নামে জ্যোতিষীর লালসার শিকার তরুণী!
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 13, 2021 | 5:08 PM

উত্তর ২৪ পরগনা: ‘পাথর ধারণ করলে চাকরি পাকা।’ পাথর দেওয়ার নাম করে বাড়িতে ডেকে এক বেকার যুবতীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার হলেন এক জ্যোতিষী। চাঞ্চল্যকর ঘটনায় তীব্র উত্তেজনা উত্তর ২৪ পরগনা জেলার গোপালনগরে। অভিযুক্তের নাম শম্ভু চক্রবর্তী। স্থানীয়দের কাছে তিনি জ্যোতিষ পরিচয় দিয়ে ভাগ্যপরীক্ষা করতেন বলে খবর।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বছর খানেক আগে হরিণঘাটা থানা এলাকার এক যুবতীর সঙ্গে পরিচয় হয় এই শম্ভুর। চাকরির খোঁজে হন্যে হয়ে ঘোরা যুবতীর কাছে নিজেকে জ্যোতিষী বলে পরিচয় দেন তিনি। দীর্ঘ দিন ধরে ওই যুবতী চাকরির চেষ্টা করছিলেন। কিন্তু সফল হচ্ছিলেন না। জ্যোতিষী এ কথা শোনার পর নাকি আশ্বস্ত করেন ভাগ্য বদলে দেবেন। তার পর জ্যোতিষীর কথা মতো তাঁর বাড়িতে গিয়েই ঘটল সর্বনাশ! ওই জ্যোতিষী তাঁকে ঠান্ডা পানীয়ের সঙ্গে নেশার ওষুধ মিশিয়ে  অচৈতন্য করে দেন। তার পর তাঁকে ধর্ষণ করেন বলে পুলিশের কাছে অভিযোগ করেছেন নির্যাতিতা।

জানা গিয়েছে, পেশা সূত্রে ওই জ্যোতিষী আসলে যজমানি করেন। বাড়ি-বাড়ি পুজোআর্চার পাশাপাশি হাত দেখা তাঁর নেশা। এদিকে গত এক বছর ধরে ওই যুবতীকে মোটামুটি ভাবে চেনেন তিনি। তাঁর মানসিক দুর্বলতার সুযোগ নিয়ে নানা রকম পাথর ধারণের উপদেশ দিতেন। শরীরে ধারণের জন্য কিছু পাথরও দিয়েছেন আগে।

এ ভাবেই পাথর দেওয়ার নাম করে বৃহস্পতিবার যুবতীকে তাঁর বাড়িতে ডাকেন ওই জ্যোতিষী। অভিযোগ, সেখানে যুবতীকে ঠান্ডা পানীয় খেতে দেন। কিন্তু সেটা পান করার কিছুক্ষণের মধ্যেই অসুস্থ বোধ করেন ওই মহিলা। তিনি জ্ঞান হারান। এর পর তাঁকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ তাঁর।

এদিন জ্যোতিষী শম্ভুর নামে গোপালনগর থানায় অভিযোগ করেছেন নির্যাতিতা। তার অভিযোগের ভিত্তিতে সম্ভুকে গ্রেফতার করে আজ বনগাঁ মহকুমা আদালতে তোলা হয়। নির্যাতিতার আইনজীবী জানান, “একদিকে পুরোহিতের কাজ করত। সে ভুয়ো জ্যোতিষী সেজে মহিলাকে আগে বেশ কয়েকবার পাথর দিয়েছে। এর পর গতকাল রাতে স্টোন দেওয়ার নাম করে ডাকা হয় মহিলাকে।” তিনি আরও বলেন, “ওই ৫৭ বছরের পুরোহিত বিবাহিত। তবে তার ইচ্ছা মেয়েটিকে সে বিয়ে করবে। বৃহস্পতিবার মহিলাকে ভাঁওতা দিয়ে বাড়িতে ডেকে ধর্ষণ করা হয়েছে।” আরও পড়ুন: ‘আমাকে একা ঘরে ডেকে নিয়ে গিয়েই স্যার বলেছিলেন কথাটা, রাজি হইনি, জীবন এখন দুর্বিষহ’, কাঠগড়ায় প্রধান শিক্ষক