Alipurduar: বাম সরকারের পৌরসভার আশ্বাস, তৃণমূলের মুখে স্মার্ট সিটি; কিছুই না পেয়ে অনশনে জয়গাঁবাসী

Alipurduar: ডুয়ার্সের অন‍্যতম ব্যস্ত শহর জয়গাঁকে পৌরসভা করার দাবি দীর্ঘদিনের। বাম আমল থেকে জয়গাঁ এলাকার বাসিন্দারা এলাকায় পৌরসভায় রূপান্তরিত করার দাবি জানিয়ে এসেছে।

Alipurduar: বাম সরকারের পৌরসভার আশ্বাস, তৃণমূলের মুখে স্মার্ট সিটি; কিছুই না পেয়ে অনশনে জয়গাঁবাসী
জয়গাঁতে বিক্ষোভ (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 10, 2023 | 6:56 PM

আলিপুরদুয়ার: এবার ভারত -ভুটান সীমান্তের জয়গাঁ শহরকে পুরসভার করার দাবিতে অনশন শুরু যুব সংগঠনের যৌথ মঞ্চ। ডুয়ার্সের অন‍্যতম ব্যস্ত শহর জয়গাঁকে পৌরসভা করার দাবি দীর্ঘদিনের। বাম আমল থেকে জয়গাঁ এলাকার বাসিন্দারা এলাকায় পৌরসভায় রূপান্তরিত করার দাবি জানিয়ে এসেছে।

বাম আমলে তৎকালীন পৌর ও নগরোন্নয়ন মন্ত্রী অশোক ভট্টাচার্য জয়গাঁতে এসে জয়গাঁকে পৌরসভায় রূপান্তরিত করা হবে বলে আশ্বাস দিয়েছিলেন। পরবর্তীতে ২০১৬ সালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জয়গাঁতে এসে স্মার্ট সিটি এবং পৌরসভা করা হবে বলে আশ্বাস জানিয়েছিলেন। কিন্ত কথা দেওয়াই সার। আজ অবধি জয়গাঁ পৌরসভায় রূপান্তরিত হয়নি।

কাজের কাজ না হওয়ায় সোমবার থেকে জয়গাঁতে অনশন কর্মসূচি শুরু করল জয়ঁগা এলাকার যুব সংগঠনের যৌথ মঞ্চ। বিভিন্ন দলের যুবরা যৌথমঞ্চ করে অনশন কর্মসূচি শুরু করেন। যৌথমঞ্চের পক্ষ থেকে যোগেশ থাপা জানান, “জয়গাঁর উন্নয়ন হচ্ছে না। জয়গাঁ উন্নয়নের জন‍্য পৌরসভা প্রয়োজন। সেই পৌরসভার দাবিতে এই আন্দোলন। জয়গাঁতে সমস্যা বাড়ছে। বর্ষাকালে রাস্তার উপরে বালি, পাথর সুরকি পড়ে থাকে। জনগণের খুব অসুবিধা হয়। এর কোনও সুরহা হচ্ছে না। যদি এই এলাকা পৌরসভার অন্তর্ভূক্ত হয় তাহলে তহবিল আসবে। সমস্যার সমাধান হবে। “