Vande Bharat Express : কেন দাঁড়াবে না বন্দে ভারত? আলিপুরদুয়ারে বড় আন্দোলনের হুঁশিয়ারি তৃণমূলের

Vande Bharat Express : ১৪ এপ্রিল এনজেপি-গুয়াহাটি বন্দে ভারত চালু হচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) এই ট্রেন যাত্রার সূচনা করবে বলে খবর।

Vande Bharat Express : কেন দাঁড়াবে না বন্দে ভারত? আলিপুরদুয়ারে বড় আন্দোলনের হুঁশিয়ারি তৃণমূলের
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2023 | 8:26 PM

আলিপুরদুয়ার : শীঘ্রই চালু হচ্ছে এনজেপি-গুয়াহাটি (NJP-Guwahati) বন্দে ভারত এক্সপ্রেস। পয়লা বৈশাখের আগেই, ১৪ এপ্রিল এনজেপি-গুয়াহাটি বন্দে ভারত চালু হচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) এই ট্রেন যাত্রার সূচনা করবে বলে খবর। এবার তা নিয়ে আলিপুরদুয়ারে (Alipurduar) তরজায় তৃণমূল-বিজেপি (Trinamool-BJP)। এই ট্রেনের নিউ আলিপুরদুয়ারে স্টপেজ না থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি প্রকাশ চিক বড়াইক। তিনি বলেন, “শুনতে পাচ্ছি বন্দে ভারত চালু হচ্ছে। এটা অসমে যাবে। কিন্তু নিউ আলিপুরদুয়ারে এই ট্রেনের কোন স্টপেজ রাখা হয়নি। ট্রেনটি এখনও চালু হয়নি। কিন্তু তার আগে স্টপেজের চার্ট সোস্যাল মিডিয়ায় ঘুরছে। সেখানে নিউ আলিপুরদুয়ারের নাম নেই। আমরা এটা মানতে পারব না। এই নিয়ে আন্দোলন হবে।”

এদিন বিধায়ক সুমন কাঞ্জিলাল, জেলা সভাপতি প্রকাশ চিক বড়াইকের নেতৃত্বে এক প্রতিনিধি দল উত্তরপূর্ব সীমান্ত রেলের ডিআরএম-এর সঙ্গে দেখা করে নিউ আলিপুরদুয়ারে বন্দে ভারতের স্টপেজের দাবি করেছেন। যদি স্টপেজ না দেওয়া তাহলে বৃহত্তর আন্দোলনের হুশিয়ারিও দিয়েছে আলিপুরদুয়ারের জেলা তৃণমূল কংগ্রেস। অন্যদিকে এই ট্রেনের স্টপেজকে কেন্দ্র করে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় আন্দোলনের হুশিয়ারি দিয়ে পোস্ট করছে জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনগুলিও। 

আলিপুরদুয়ার জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি প্রকাশ চিক বড়াইক আরও বলেন, “বন্দেভারত ট্রেনের স্টপেজ আলিপুরদুয়ারে নেই। জেলা তৃণমূল কংগ্রেস খুব শীঘ্রই এই ট্রেনের স্টপেজ নিয়ে বৃহত্তর  আন্দোলনের পথে নামবে।” একইসঙ্গে বিজেপি সাংসদ জন বার্লার উদ্দেশেও তোপ দেগেছেন। তিনি বলেন, জন বার্লা এই ট্রেনের স্টপেজ নিয়ে কোনও ভূমিকা গ্রহণ করেননি। তিনি সাংসদ হওয়ার পর আলিপুরদুয়ারের সাধারণ মানুষের জন্য তিনি কোনও কাজই করে দেখতে পারেননি।” রাজনৈতিক বিশ্লেষকদের মতে পঞ্চায়েত নির্বাচনের পূর্বে  বন্দেভারতের স্টপেজ নিয়ে তৃণমূলের এই আন্দোলন রীতিমতো অস্বস্তিতে ফেলবে আলিপুরদুয়ারের গেরুয়া শিবিরকে। এখন দেখার এ নিয়ে রেল নতুন কোনও সিদ্ধান্ত নেয় কিনা।