Howrah: অমিত শাহের ফোন, শিবপুরের পরিস্থিতির উপর নজর রাখছেন রাজ্যপাল

Amit Shah calls CV Anand Bose: হাওড়ার উত্তেজনার বিষয়ে বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোসকে ফোন করে খোঁজ নিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিনই শিবপুর এলাকায় পরিদর্শনে যাবেন রাজ্যপাল।

Howrah: অমিত শাহের ফোন, শিবপুরের পরিস্থিতির উপর নজর রাখছেন রাজ্যপাল
অমিত শাহ এবং সিভি আনন্দ বোস (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2023 | 7:58 PM

কলকাতা: শুক্রবার, বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোসকে ফোন করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। হাওড়ায় যে উত্তেজনার পরিবেশ তৈরি হয়েছে, সেই বিষয়ে খোঁজ খবর নিতেই রাজভবনে ফোন করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এদিকে, এদিন বিকেলেই রাজ্যপালের সঙ্গে আলোচনার জন্য রাজভবনে গিয়েছেন রাজ্যের মুখ্য সচিব এবং স্বরাষ্ট্র সচিব। এদিন শুভেন্দু অধিকারী বলেন, “রাজ্যপাল হাওড়ায় যাচ্ছেন। দুর্গতদের সঙ্গে দেখা করুন, রাজ্যপালকে আবেদন জানাচ্ছি।” এরপরই জল্পনা ছড়ায় যে রাজ্যপাল কি তাহলে হাওড়া যাচ্ছেন? তবে শেষ পর্যন্ত যাননি রাজ্যপাল। আবার এদিনই অমিত শাহকে চিঠি লিখে উত্তেজনার বিষয়ে তদন্তের জন্য কেন্দ্রীয় এজেন্সির তদন্তের দাবি জানিয়েছেন বাংলার বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। বৃহস্পতিবার (৩০ মার্চ), হাওড়া জেলার বিভিন্ন এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়েছিল। রাতের দিকে পুলিশ ফ্ল্যাগ মার্চ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

এদিন অমিত শাহকে লেখা চিঠিতে বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার দাবি করেছেন, হাওড়ায় বোমা পড়েছে ঢিল ছোড়া হয়েছে। এই ঘটনা পূর্বপরিকল্পিত বলে মনে করছে রাজ্য বিজেপি। ডালখোলার পরিস্থিতি খতিয়ে দেখতে যেতে গিয়ে পুলিশের বাধার মুখে পড়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীও। এই উত্তেজনা সৃষ্টির পিছনে সাগরদিঘি উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের হারের ভূমিকা আছে বলেও দাবি করেছেন সুকান্ত। সেই সঙ্গে রাজ্যপালের কাছে তিনি এনআইএ তদন্ত করে দোষীদের শাস্তি দেওয়ার দাবি জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি।

অমিত শাহও রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির কথা জানতে চেয়ে সুকান্ত মজুমদারকে ফোন করেছিলেন বলে জানা গিয়েছে রাজ্য বিজেপি সূত্রে। জানা গিয়েছে, বৃহস্পতিবার বিকেল ৪টে বেজে ২০ মিনিট নাগাদ রাজ্য বিজেপির সভাপতিকে ফোন করে রাজ্যের সামগ্রিক আইন-শৃঙ্খলা পরিস্থিতির কথা জানতে চান অমিত শাহ। হাওড়া, ডালখোলার পরিস্থিতির বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে সবিস্তারে জানান সুকান্ত মজুমদার।