স্বামীজীর বাড়ি হয়েই ‘শাহি’ সফর শুরু

সকাল সাড়ে ১০টায় স্বামী বিবেকানন্দের (Swami Vivekananda) বাড়িতে যাবেন তিনি। সেখানে ১৫ মিনিটের মতো থাকবেন। স্বামীজীর মূর্তিতে পুষ্পার্ঘ নিবেদনও করবেন শাহ।

স্বামীজীর বাড়ি হয়েই ‘শাহি’ সফর শুরু
স্বামীজীর বাড়ি হয়েই ‘শাহি’ সফর শুরু
Follow Us:
| Updated on: Dec 18, 2020 | 4:33 PM

প্রীতম দে: শুক্রবার রাতেই শহরে পা রাখতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। বাংলা সফর শুরু করার আগেই আগামিকাল সকাল সাড়ে ১০টায় স্বামী বিবেকানন্দের (Swami Vivekananda) বাড়িতে যাবেন তিনি। সেখানে ১৫ মিনিটের মতো থাকবেন। স্বামীজীর মূর্তিতে পুষ্পার্ঘ নিবেদনও করবেন শাহ। জানিয়েছেন স্বামীজীর বাসভবনের সংগঠনের সম্পাদক স্বামী জ্ঞানলোকানন্দ।

করোনা পরিস্থিতিতে মিশন নির্ধারিত সময়েই স্বামীজীর বাড়িতে যাবেন অমিত শাহ। বর্তমানে সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত খোলা থাকছে স্বামীজীর বাড়ি। রয়েছে একাধিক বিধিনিষেধও। সে সব মেনেই সাড়ে ১০টা নাগাদ স্বামীজীর বাড়ি পৌঁছে যাবেন শাহ। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ৬ থেকে ১০ জনের বেশি ঢুকতে পারবে না। দর্শন ও প্রণাম শেষে চা, শুকনো প্রসাদ ও বই তুলে দেওয়া হবে অমিতের হাতে। এ বাদেও বিশেষ প্রসাদী শাল দেওয়া হবে তাঁকে। আপাতত কর্তৃপক্ষের এমনটাই পরিকল্পনা করা হয়েছে বলে খবর।

আরও পড়ুন: সেজে উঠছে মাটির বাড়ি, মেদিনীপুর সভায় রাজমিস্ত্রি সনাতনের বাড়িতে ভাত খাবেন অমিত শাহ! মেনু কী?

সূত্রের খবর, স্বামীজীর বাড়ি থেকে বেরিয়ে বিমানবন্দর হয়ে কপ্টারে করে মেদিনীপুর উড়ে যাবেন শাহ। সেখানে পৌঁছে উপস্থিত হবেন সিদ্ধেশ্বরী ও দেবী মহামায়া মন্দিরে। এরপর বেলিজুড়ি গ্রামে এক গ্রামবাসীর বাড়িতে মধ্যাহ্নভোজন সেরে মেদিনীপুরের কলেজ মাঠে হাজির হবেন তিনি। সেখানে রাজনৈতিক সভা রয়েছে তাঁর। সভা সেরে কলকাতা ফিরে আসবেন অমিত শাহ।