Awas Yojona: হায় রে তৃণমূল, পছন্দের মিস্ত্রি দিয়ে বাড়ি বানাচ্ছিলেন না উপভোক্তা ! আবাসের স্লিপই কেড়ে নিলেন কাউন্সিলরের অনুগামী

Awas Yojona: কাউন্সিলর অনুগামী অভিযুক্ত দুই তৃণমূল কর্মীর খোঁজে TV9 বাংলা এলাকায় যেতেই, আরেক বিপদ। অন্য জনকে দেখিয়ে পালিয়ে যায় আসল অভিযুক্ত বাবু শেখ। দ্বিতীয় অভিযুক্ত সামিম শেখের সাফাই, "মিথ্যা অভিযোগ, কোন অর্ডার স্লিপ কেড়ে নেওয়া হয়নি।"

Awas Yojona: হায় রে তৃণমূল, পছন্দের মিস্ত্রি দিয়ে বাড়ি বানাচ্ছিলেন না উপভোক্তা ! আবাসের স্লিপই কেড়ে নিলেন কাউন্সিলরের অনুগামী
কাটোয়ায় আবাসের বাড়ি নিয়ে বিভ্রাট
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2023 | 2:06 PM

কাটোয়া: তৃণমূল কাউন্সিলরের অনুগামীদের দিয়ে আবাস যোজনায় বাড়ির কাজ না করানোয় অর্ডার স্লিপ কেড়ে নেওয়ার অভিযোগ উঠল দুই অনুগত তৃনমূল কর্মীর বিরুদ্ধে। অন্য রাজমিস্ত্রি দিয়ে বাড়ি তৈরি শুরু করতেই রাতে উপভোক্তার বাড়ি চড়াও হয়ে আবাস যোজনার অর্ডার স্লিপ কেড়ে নেওয়া হয় বলে অভিযোগ। পুরসভা গিয়ে অর্ডার স্লিপ দেখাতে না পারায় আরা মিলছে না আবাস যোজনার বাড়ি তৈরির টাকা। বাড়ি ভেঙে এখন বিপাকে উপভোক্তা। ভাড়া করা ঝুপড়ি ঘরে দিন কাটিয়ে অর্ডার স্লিপের জন্য হন্যে হয়ে ওয়ার্ড কমিটি থেকে পুরসভা ঘুরে ঘুরে দিন কাটছে উপভোক্তার। কাটোয়া পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের বাগানে পাড়ার ঘটনায় চাঞ্চল্য। যদিও অভিযুক্তের বক্তব্য, কোনও অর্ডার স্লিপ কেড়ে নেওয়া হয়নি।

আবাস যোজনা প্রকল্পে বাড়ি তৈরির তালিকায় নাম ওঠে ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা জয়নাল শেখের। পুরসভা থেকে বাড়ি তৈরির অর্ডার স্লিপ পেয়ে পুরনো ঘর ভেঙে প্রকল্পের বাড়ি তৈরির কাজ শুরু করেন নিজের পছন্দের মিস্ত্রি দিয়ে। এর পরেই জয়নাল শেখের বাড়িতে গিয়ে অর্ডার স্লিপ কেড়ে নেওয়া হয় বলে অভিযোগ। এছাড়াও উপভোক্তা জয়নাল শেখ জানান, বিধানসভা ভোটে বিজেপির বুথ এজেন্ট থাকলেও পরে বিজেপি ছেড়ে তিনি তৃণমূলের হয়ে বিভিন্ন কর্মসূচিতে যোগ দিয়েছেন। তাও তাঁর আবাস যোজনার অর্ডার স্লিপ কেড়ে নেওয়া হয়েছে। অথচ প্রথমে যখন তালিকায় নাম ছিল, তখন তিনি তাঁর বাড়ি ভেঙে দিয়েছেন। বাড়ির নির্মাণ কাজও শুরু করে দিয়েছিলেন। তা এখন মাঝপথেই থমকে।

কাউন্সিলর অনুগামী অভিযুক্ত দুই তৃণমূল কর্মীর খোঁজে TV9 বাংলা এলাকায় যেতেই, আরেক বিপদ। অন্য জনকে দেখিয়ে পালিয়ে যায় আসল অভিযুক্ত বাবু শেখ। দ্বিতীয় অভিযুক্ত সামিম শেখের সাফাই, “মিথ্যা অভিযোগ, কোন অর্ডার স্লিপ কেড়ে নেওয়া হয়নি।” এই ঘটনায় ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর বিজন সাহার বক্তব্য, “কোনও ওয়ার্ক অর্ডার কেড়ে নেওয়া হয়নি। উপভোক্তা ওয়ার্ক অর্ডার হারিয়ে ফেলে এখন দোষারোপ করছেন।” যদিও পৌরপ্রধানেরও বক্তব্য, উপভোক্তার জমিতে বেশ কিছু সমস্যা রয়েছে। তাই বাড়ি তৈরির কাজ থমকে। কাটোয়া পুর সভার পুর প্রধান সমীর সাহা এই বিষয়ে বলেন, “ওই উপভোক্তাকে ডেকে সব কিছু জানা হবে। তবে উপভোক্তার কিছু সমস্যা রয়েছে যে কারনে জিও ট্যাগ করা যায়নি বলে জানা গেছে। যদি অর্ডার স্লিপ হারিয়ে যায় তাহলে কোন সমস্যা না থাকলে ফের তিনি এই স্লিপ পাবেন।”