Bankura: উপ নির্বাচনের প্রস্তুতির মাঝেই এবার প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব

Bankura: সম্প্রতি লোকসভা নির্বাচনে বাঁকুড়া লোকসভা কেন্দ্রে জয় পায় তৃণমূল। কিন্তু গত বিধানসভা নির্বাচনের নিরিখে বেশ কিছু ব্লকে উল্লেখযোগ্য ভাবে কমেছে শাসক দলের জয়ের ব্যবধান। যার মধ্যে অন্যতম সিমলাপাল ব্লক।

Bankura: উপ নির্বাচনের প্রস্তুতির মাঝেই এবার প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব
কমিউনিটি হলে তৃণমূলের সভা Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 10, 2024 | 2:06 PM

বাঁকুড়া: বাঁকুড়া লোকসভায় সাংসদ হিসাবে নির্বাচিত হওয়ায় তালডাংড়া বিধানসভার বিধায়ক পদে ইস্তফা দিয়েছেন অরুপ চক্রবর্তী। স্বাভাবিক ভাবেই ওই বিধানসভা আসনে উপনির্বাচনের প্রস্তুতি শুরু হয়েছে প্রশাসনিক ভাবে। আর সেই প্রস্তুতির মাঝেই এবার বাঁকুড়ার সিমলাপাল ব্লকে প্রকাশ্যে চলে এল শাসক দলের গোষ্ঠীদ্বন্দ্ব। দলেরই জয় হিন্দ বাহিনীর ব্যানারে করা একটি অনুষ্ঠানে প্রকাশ্যেই দলের ব্লক নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন দলের জেলা পরিষদ থেকে শুরু করে পঞ্চায়েত সমিতির নির্বাচিত সদস্যরা। পাল্টা ওই বিক্ষুব্ধদের দুষেছেন দলের ব্লক নেতৃত্ব।

সম্প্রতি লোকসভা নির্বাচনে বাঁকুড়া লোকসভা কেন্দ্রে জয় পায় তৃণমূল। কিন্তু গত বিধানসভা নির্বাচনের নিরিখে বেশ কিছু ব্লকে উল্লেখযোগ্য ভাবে কমেছে শাসক দলের জয়ের ব্যবধান। যার মধ্যে অন্যতম সিমলাপাল ব্লক। প্রায় ২০ হাজার থেকে ব্যবধান কমে দাঁড়িয়েছে ৫ হাজারের কাছাকাছি। ব্যবধান এই কমার দায় দলের ব্লক নেতৃত্বের কাঁধে তুলে এবার দলের অন্দরেই চওড়া হচ্ছে ফাটল।

সিমলাপালের কমিউনিটি হলে জয়হিন্দ বাহিনী নামের তৃণমূলের একটি শাখা সংগঠনের অনুষ্ঠানে বক্তব্য রাখতে উঠে একের পর এক জেলা পরিষদ সদস্যা থেকে শুরু করে পঞ্চায়েত সমিতির সদস্য তীব্র আক্রমণ শানান দলেরই ব্লক নেতৃত্বের বিরুদ্ধে। কেউ কেউ দলের ব্লক নেতৃত্বকে দূষে বলেন, তাঁরা শুধু গাড়ি নিয়ে ঘুরে বেড়ান। মানুষের সঙ্গে তাঁদের কোনও যোগাযোগ নেই। তাই মানুষ তাঁদের কাছ থেকে সরে গেছে। দলের প্রচার না করে তাঁরা আত্মপ্রচারে ব্যস্ত।

এই খবরটিও পড়ুন

দলেরই নির্বাচিত সদস্যদের মুখে এমন সমালোচনায় অস্বস্তিতে পড়ে জয়হিন্দ বাহিনী নামের সংগঠনের অস্তিত্ব নিয়েই প্রশ্ন তুলেছেন তৃনমূলের ব্লক নেতৃত্ব। বিক্ষুব্ধদের করা অভিযোগও উড়িয়ে দিয়েছেন তৃনমূলের ব্লক নেতৃত্ব।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)