তৃণমূলে ফিরেই মানুষের দুয়ারে কড়া নাড়ছেন বিষ্ণুপুরের বিধায়ক, বিরোধীদের কটাক্ষ, ‘দুয়ারে বিশ্বাসঘাতক’

Tanmay Ghosh: তৃণমূলে এসেই যেন স্বমহিমায় তন্ময় ঘোষ। হঠাৎ করে যেন কাজে উদ্দীপনা পেয়েছেন গত সোমবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া বিষ্ণুপুরের বিধায়ক। দল বদলের পর এবার মানুষের দুয়ারে দুয়ারে পৌঁছে যাচ্ছেন তিনি। সবার পাশে আছেন। বার্তা এমনটাই। মানুষের পাশে দাঁড়ানোটাই লক্ষ্য, দল পরিবর্তনের পর এমনটাই মন্তব্য করছেন নিজে।

তৃণমূলে ফিরেই মানুষের দুয়ারে কড়া নাড়ছেন বিষ্ণুপুরের বিধায়ক, বিরোধীদের কটাক্ষ, 'দুয়ারে বিশ্বাসঘাতক'
তৃণমূলে যোগদানের পর তন্ময়
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2021 | 12:04 AM

বাঁকুড়া: তৃণমূলে এসেই যেন স্বমহিমায় তন্ময় ঘোষ। হঠাৎ করে যেন কাজে উদ্দীপনা পেয়েছেন গত সোমবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া বিষ্ণুপুরের বিধায়ক। দল বদলের পর এবার মানুষের দুয়ারে দুয়ারে পৌঁছে যাচ্ছেন তিনি। সবার পাশে আছেন। বার্তা এমনটাই। মানুষের পাশে দাঁড়ানোটাই লক্ষ্য, দল পরিবর্তনের পর এমনটাই মন্তব্য করছেন নিজে। যদিও বিঁধতে ছাড়েনি বিজেপি। তন্ময়ের এই বাড়ি বাড়ি যাওয়ার উদ্যোগকে ‘দুয়ারে বিশ্বাসঘাতক’ বলে কটাক্ষ করল তারা।

রবিবার হঠাৎই যেন বিষ্ণুপুরে ‘দুয়ারে বিধায়ক’! চলতি সপ্তাহেই বিজেপি ছেড়ে তৃণমূলের ফিরেছেন বিষ্ণুপুরের বিধায়ক তন্ময় ঘোষ। আর তৃণমূলে এসেই তিনি পৌঁছে গেলেন এলাকার মানুষের বাড়ির দরজায়। রবিবার বিকালে তন্ময় ঘোষ বিষ্ণুপুর পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের মাধবগঞ্জ, মুচিপাড়া বাউরী পাড়া, গোশপাড়া সহ একাধিক এলাকায় পৌঁছে যান। নিজের কেন্দ্রের এই গ্রামগুলির মানুষের সঙ্গে দেখা করেন তিনি। বিধায়ক হওয়ার পরেও জনসংযোগে ভাটা পড়তে দিতে চান না তিনি। এদিকে বিধায়ককে দুয়ারে পেয়ে বিষ্ণুপুরবাসীর মধ্যেও ব্যাপক উচ্ছ্বাস চোখে পড়েছে। যদিও এলাকার কয়েকজন মানুষ বিধায়ককে পেয়ে তাঁদের নানা অসুবিধার কথা তুলে ধরেন। তাঁদের সবাইকে তন্ময় আশ্বাস দেন সব সমস্যা থেকে মুক্তি মিলবে।

এদিকে বিষ্ণুপুরে ‘দুয়ারে বিধায়ক’-কে ‘ভাঁওতাবাজি’ বলে কটাক্ষ করেছে বিজেপি। কটাক্ষ করতে ছাড়েননি কংগ্রেসেও। তাদের দাবি, ‘দুয়ারে বিধায়ক নয়, দুয়ারে বিশ্বাসঘাতক। সে সব অবশ্য কানে নিতে নারাজ বিষ্ণুপুরের বিধায়ক। তিনি বলেন, মুখ্যমন্ত্রীর এই যাত্রাকে তিনি এগিয়ে নিয়ে যেতে চান। পাশাপাশি এও স্বীকার করে নেন এলাকায় কিছু ছোটখাটো সমস্যা এখনও রয়েছে সেগুলি যত দ্রুত সম্ভব সমাধান করার চেষ্টা করবেন।

এদিকে বিধায়ক অন্ময় ঘোষের এই কর্মসূচিকে ‘ভাওতাবাজি’ বলে কটাক্ষ করে বিজেপি। এ প্রসঙ্গে বিজেপির বিষ্ণুপুর নগর মণ্ডল সভাপতি উত্তম সরকার বলেন, ‘বিধায়কের ক্ষমতা থাকলে বিজেপির দেওয়া এমএলএ পদ থেকে পদত্যাগ করে ফের নির্বাচনে জিতে এ সব করুক।’ এ প্রসঙ্গে বাঁকুড়া জেলা জাতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক দেবু চ্যাটার্জী বলেন, ‘তন্ময় ঘোষ বিষ্ণুপুরের মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে।’

উল্লেখ্য, সোমবার বিষ্ণুপুরের বিজেপি বিধায়ক তন্ময় ঘোষ তৃণমূলে যোগ দেন। বাঁকুড়া শহরের নামজাদা এই ব্যবসায়ী এক সময় তৃণমূলেই ছিলেন। এলাকায় তাঁর পরিচিতিও ভালই ছিল। তবে দল তাঁকে ভোটের মুখ করতে চায়নি। এর পরই আচমকা একদিন তৃণমূল ছাড়ার কথা ঘোষণা করেন তিনি। ভোটের আগে বিজেপিতে যোগও দেন। তৃণমূলের শুভাশিস বটব্যালকে হারিয়ে জয়ী হন তিনি। সূত্রের খবর, ভোটে জিতলেও নতুন দলের সঙ্গে এই তিন মাসেই দূরত্ব বাড়তে শুরু করে বিধায়কের। এরপরই সোমবার কলকাতায় এসে তৃণমূলে যোগদান করেন। এদিকে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদানের পরই বিধায়কদের চিঠি পাঠিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আরও পড়ুন: সামশেরগঞ্জে লড়বে না কংগ্রেস, নির্বাচন থেকে ‘ওয়াকওভার’ প্রার্থী জৈদুর রহমানের