শুভেন্দুই কি একুশে বিজেপির মুখ? প্রশ্নের উত্তরে অকপট অমিত শাহ

"২০০-র বেশি আসন পাবে বিজেপি। পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গড়বে বিজেপি।"

শুভেন্দুই কি একুশে বিজেপির মুখ? প্রশ্নের উত্তরে অকপট অমিত শাহ
শুভেন্দুই কি তবে একুশে বিজেপির মুখ? অকপট অমিত শাহ
Follow Us:
| Updated on: Dec 20, 2020 | 7:13 PM

বীরভূম: ‘বহিরাগত নয়, বাংলার পরবর্তী মুখ্যমন্ত্রী হবে ভূমিপুত্রই’ বোলপুরের মেগা রোড শো তে এমনটাই বলে বঙ্গবাসীকে আশ্বস্ত করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। শুভেন্দুর বিজেপিতে যোগদানের ২৪ ঘণ্টার ব্যবধানেই অমিত শাহর এহেন মন্তব্যে উলকেতুর থেকে দ্রুত গতিতে ছুটেছে রাজনৈতিক জল্পনা। তবে কি বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী শুভেন্দু অধিকারী?

না, রোড শো-র পরের সাংবাদিক বৈঠক থেকে সেই জল্পনার উত্তর তো মিললই না, বরং তা আরও জিইয়ে থাকল। এখনই মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর ‘মুখ’ প্রকাশ্যে আনতে চাইলেন না শাহ। এক সাংবাদিক প্রশ্ন করেন, “শুভেন্দুকেই কি তবে মুখ করার কথা ভাবছে বিজেপি?”  উত্তরে বললেন, “ভূমিপুত্র অনেকেই রয়েছেন, আমি কারোর নাম করিনি। মমতাকে হারানোর জন্য দিল্লি থেকে কাউকে আসতে হবে না। বিজেপিতে পরিবারতন্ত্র, দুর্নীতি নেই।”

সময় আসলেই নিজেদের মুখ তিনি জানিয়ে দেবেন বলে জানান। শনিবার বিজেপিতে আনুষ্ঠানিকভাবে যোগ দেন শুভেন্দু অধিকারী। তবে এদিনের বক্তৃতার শুরু থেকেই শুভেন্দু বোঝাতে চেয়েছেন, কাগজে-কলমে না হলেও বিজেপির সঙ্গে তাঁর সম্পর্ক অনেক দিনের।

মেদিনীপুরের সভায় শুভেন্দু বলেছেন, ‘‘অমিত শাহজীর সঙ্গে আমার সম্পর্ক কতদিনের! তিনি তখন পার্টির মহামন্ত্রী, সর্বভারতীয় সাধারণ সম্পাদক, পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্বে, ২০১৪ সালে লোকসভা নির্বাচনে অমিতজী দলকে জিতিয়েছেন, উত্তরপ্রদেশে ঝড় বইয়ে দিয়েছেন, তখন অশোক রোডের পুরনো পার্টি অফিসের একটা ছোট্ট ঘরে অমিতজী আমাকে দর্শন দিয়েছিলেন। আর সেই দর্শনের সুযোগ করে দিয়েছিলেন এখন উত্তরপ্রদেশের স্বাস্থ্যমন্ত্রী সিদ্ধার্থনাথ সিংহ।’’ তিনি এটাও স্পষ্ট করেছিলেন, ২০১৪ সাল থেকে বিজেপির সঙ্গে যোগাযোগ থাকলেও ‘অমিতজী’ তাঁকে তখন বিজেপিতে যোগ দিতে বলেননি।

তবে একুশের নির্বাচনের ঠিক চার মাস আগেই শুভেন্দু বিজেপিতে যোগ দান নিয়ে উঠে এসেছে একাধিক তত্ত্ব। তৃণমূল শিবিরের একাংশের অভিযোগ, মুখ্যমন্ত্রী, উপ মুখ্যমন্ত্রী পদের লোভেই বিজেপিতে গিয়েছেন শুভেন্দু। বিজেপিরও একাংশে গুঞ্জন রটেছিল, শুভেন্দুকে নিয়ে। তবে মেদিনীপুরের সভায় শুভেন্দু স্পষ্ট করে দেন, “কোনও খবরদারি করব না, মাতব্বরিও করব না। নেতা যা বলবে তাই করব, পতাকা লাগাতে বললে, তাই করব।” অর্থাত্ বিজেপিতে যোগ দিয়েই তিনি যে কেবল কর্মী হয়েই থাকতে চান, তা স্পষ্ট করে দেন তিনি।

আরও পড়ুন: ‘মুখ্যমন্ত্রী হবে বাংলারই ভূমিপুত্র’, স্পষ্ট করলেন অমিত শাহ

এদিনে মেগা শোতে অমিতের প্রথম বার্তায় জল্পনা উঠেছিল, কিন্তু পরে তাতে জল ঢালেন অমিত নিজেই। এদিন বহিরাগত প্রসঙ্গেও মমতা বন্দ্যোপাধ্যায় বেঁধেন তিনি। বলেন, “মমতাদিদিকে জিজ্ঞাসা করি, ওঁ যখন কংগ্রেসে, সেই সময় ইন্দিরা গান্ধী, প্রণববাবু এলে কী বলতেন? বহিরাগত?” শাহ এদিন চ্যালেঞ্জের সুরে আরও একবার বলেন, “২০০-র বেশি আসন পাবে বিজেপি। পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গড়বে বিজেপি।”