Bagtui missing children: কোথায় গেল দুই শিশু? বগটুইয়ের সেই অভিশপ্ত রাত থেকেই ‘নিখোঁজ’ আকাশ, সূর্য

Bagtui missing children: যে বাড়িতে আগুন লাগানোর ঘটনা ঘটে, সেই বাড়িরই দুই শিশুর কোনও খোঁজ নেই।

Bagtui missing children: কোথায় গেল দুই শিশু? বগটুইয়ের সেই অভিশপ্ত রাত থেকেই 'নিখোঁজ' আকাশ, সূর্য
আকাশ নামে এক শিশু নিখোঁজ
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2022 | 10:53 AM

বগটুই : বীরভূমের বগটুই গ্রামে এখনও কাটেনি আতঙ্কের ছায়া। গোটা পরিবারকে জ্বলে পুড়ে শেষ হয়ে যেতে দেখেছেন মিহিলাল শেখ। তাঁর দাবি ওই পরিবারের দুই শিশুর কোনও খোঁজ নেই। প্রথম থেকেই স্থানীয় লোকজনের অনুমান ছিল, দুই শিশুরও মৃত্যু হয়েছে ওই দিন। এমনকি শিশু মৃত্যু নিয়ে উদ্বেগ প্রকাশ করে বীরভূম পুলিশকে চিঠিও দিয়েছে জাতীয় শিশু সুরক্ষা কমিশন। কিন্তু, সরকারি তথ্য বলছে, মৃত্যু হয়নি দুই শিশুর। তারা নিখোঁজ। কোথায় গেল সেই দুই শিশু, প্রশ্ন তুলছে পরিবার।

সোমবার রাতে এই মিহিলালের বাড়িতেই আগুন ধরিয়ে দেওয়া হয়েছিল। সেই আগুনে শেষ হয়ে গিয়েছে মিহিলালের প্রায় গোটা পরিবার। স্ত্রী, সন্তান সবাইকেই হারিয়েছেন তিনি। নিজে কোনও ক্রমে পালিয়ে বেঁচেছিলেন। সেই মিহিলাল জানিয়েছেন তাঁর দুই নাতির কোনও খোঁজ নেই। আকাশ ও সূর্য নামে তাঁর দুই নাতির খোঁজ পাওয়া যাচ্ছে না বলে দাবি করেছেন মিহিলাল। তিনি জানিয়েছেন, অভিশপ্ত সেই রাতের পর থেকেই দুই শিশুর কোনও খোঁজ পাচ্ছেন না তিনি।

মঙ্গলবার রাতে রামপুরহাট মেডিক্যাল কলেজ থেকে মোট আটজনের দেহ গ্রামে নিয়ে গিয়ে শেষকৃত্য করা হয়েছে। তবে দুই শিশু তাদের মধ্যে ছিল না। ঘটনার পর ওই বাড়ির বাইরে শিশুদের জুতো পড়ে থাকতে দেখা গিয়েছিল। তাদের কী পরিনতি হয়েছিল, তা বোঝা যাচ্ছে না। তারা পালিয়ে বেঁচেছে কি না সেটাও স্পষ্ট নয়। মিহিলালের দাবি, নাতিদের নিয়ে পুলিশ বা প্রশাসনের তরফে কোনও সদুত্তর পাচ্ছেন না তিনি।

এ দিকে, রামপুরহাটের ঘটনায় তৎপর হয়েছে কেন্দ্রীয় শিশু সুরক্ষা কমিশন। বীরভূম পুলিশের কাছে রিপোর্ট চেয়েছে শিশু সুরক্ষা কমিশন। বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠীকে চিঠি লেখা হয়েছে কমিশনের তরফ থেকে। শিশু সুরক্ষা কমিশনের আর্জি, যাতে দ্রুত যোগ্য আধিকারিকদের দিয়ে ঘটনার তদন্ত করানো হয়। গ্রামের বাকি মহিলা ও শিশুদের সুরক্ষায় যাতে কোনও খামতি না থাকে, সে বিষয়েও পুলিশকে বার্তা দেওয়া হয়েছে। এই ঘটনায় কী ব্যবস্থা নেওয়া হল, সেই সংক্রান্ত রিপোর্ট তিন দিনের মধ্যে কমিশনকে দিতে হবে বলে জানানো হয়েছে ওই চিঠিতে।

আরও পড়ুন : Odisha skeletons Mystery: টাকার লোভেই খুলেছিলেন বস্তার মুখ, দেখেই আঁতকে উঠলেন গ্রামবাসীরা, কী ছিল বস্তার ভিতরে?