Shatabdi Roy: রাস্তা নেই, মিলছে না লক্ষ্মীর ভান্ডারের টাকা! শতাব্দীকে সামনে পেয়েই ক্ষোভ উগরে দিলেন গ্রামের মানুষ

Shatabdi Roy: মূলত লক্ষ্মীর ভাণ্ডার, বার্ধক্য ভাতার সুবিধা মিলছে না বলে অভিযোগ জানিয়েছেন অনেকেই। বহু মানুষ শতাব্দীকে ঘিরে সমস্যার কথা জানান।

Shatabdi Roy: রাস্তা নেই, মিলছে না লক্ষ্মীর ভান্ডারের টাকা! শতাব্দীকে সামনে পেয়েই ক্ষোভ উগরে দিলেন গ্রামের মানুষ
জনসংযোগে শতাব্দী রায়
Follow Us:
| Edited By: | Updated on: May 04, 2023 | 4:55 PM

বীরভূম: সাংসদ শতাব্দী রায়কে কাছে পেয়ে ফের ক্ষোভ উগরে দিলেন বীরভূমের বাসিন্দারা। এর আগে দিদির দূত কর্মসূচি নিয়ে নিজের সংসদীয় কেন্দ্রে গিয়েও বিক্ষোভের মুখে পড়তে হয়েছিল শতাব্দীকে। কয়েক মাস পর ফের একই ছবি। পঞ্চায়েত নির্বাচন যখন আসন্ন, তখনই সরকারি স্কিমের সুবিধা পাচ্ছেন না বলে দাবি করলেন বহু গ্রামবাসী। দুয়ারে সরকারে গিয়েও লাভ হয়নি বলেও অভিযোগ করেছেন কেউ কেউ।

রাজ্যের বিভিন্ন জায়গায় তৃণমূলের নেতা-নেত্রীরা জনসংযোগ কর্মসূচিতে অংশ নিয়েছেন। বৃহস্পতিবার বীরভূমের নলহাটির দু নম্বর ব্লকের ভদ্রপুর দু নম্বর পঞ্চায়েত এলাকার বিভিন্ন গ্রামে গিয়েছিলেন লোকসভার সাংসদ শতাব্দী রায়। সেখানে মূলত গ্রামের সঙ্গে কথা বলেন তিনি, তাঁদের সমস্যার কথা শোনেন। একদিকে জল, রাস্তা, বাড়ি নিয়ে ভূরি ভূরি অভিযোগ শুনতে হয় সাংসদকে। অন্যদিকে, সরকারি স্কিম নিয়েও নানা অভিযোগ শোনেন শতাব্দী।

মূলত লক্ষ্মীর ভাণ্ডার, বার্ধক্য ভাতার সুবিধা মিলছে না বলে অভিযোগ জানিয়েছেন অনেকেই। বহু মানুষ শতাব্দীকে ঘিরে সমস্যার কথা জানান। এক বৃদ্ধ তাঁকে জানান, তালিকায় নাম থাকা সত্ত্বেও বার্ধক্য ভাতা পাচ্ছেন না তিনি। এ কথা শুনে শতাব্দী প্রশ্ন করেন, আপনি দুয়ারে সরকারে গিয়েছিলেন? উত্তরে বৃদ্ধ জানান, সব জায়গায় গিয়েছি। কোনও লাভ হয়নি। গ্রামবাসীদের সামনেই বিডিও-কে ফোন করে কথা বলেন শতাব্দী। পরবর্তীতে পরিষেবা পাওয়ার ক্ষেত্রে অসুবিধা হবে না বলে আশ্বাস দিয়েছেন তিনি।

এছাড়াও বহু মানুষের অভিযোগ ছিল, আবাস যোজনা নিয়ে। তাঁদের দাবি, সরকার ব্যবস্থা নেওয়ার পরও এমন অনেকেই ঘর পেয়েছেন, যাঁদের আবাস যোজনায় ঘর পাওয়ার যোগ্যতা নেই। তবে সবথেকে বেশি মানুষ অভিযোগ জানিয়েছেন রাস্তার পরিস্থিতি নিয়ে। পঞ্চায়েত ভোটের আগে এই অভিযোগ শাসক দলকে অস্বস্তিতে ফেলতে পারে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। এই প্রসঙ্গে শতাব্দী বলেন, ‘সমস্যার কথা শুনলাম। যেগুলো সমাধার করা সম্ভব করে দিয়েছি। যেগুলো সম্ভব নয়, সেগুলো সংশ্লিষ্ট জায়গায় জানানো হয়েছে।’