Bagtui Massacre: চার প্রাক্তন আইপিএসকে নিয়ে বগটুই-এর পথে বিজেপির প্রতিনিধি দল

Bagtui Massacre: বৃহস্পতিবারই বগটুই যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তার আগেই সেখানে পৌঁছবে বিজেপির প্রতিনিধি দল।

Bagtui Massacre: চার প্রাক্তন আইপিএসকে নিয়ে বগটুই-এর পথে বিজেপির প্রতিনিধি দল
বগটুই যাচ্ছে বিজেপির প্রতিনিধি দল
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2022 | 10:32 AM

বগটুই : রামপুরহাটের পথে রওনা হয়েছে বিজেপির প্রতিনিধি দল। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার নির্দেশে রামপুরহাটে যাচ্ছেন ওই প্রতিনিধিরা। চার প্রাক্তন আইপিএস-কে নিয়ে ওই টিম তৈরি করা হয়েছে। এ দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রামপুরহাট যাওয়ার কথা। আর তার আগেই রওনা হল বিজেপি প্রতিনিধি দল। এই প্রতিনিধি দলে রয়েছেন ভারতী ঘোষ সহ চার অবসরপ্রাপ্ত আইপিএস অফিসার। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের পাঠানো ওই প্রতিনিধি দলের সঙ্গেই রামপুরহাট যাবেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

জানা গিয়েছে, রামপুরহাটের বগটুই গ্রামে গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করবে ওই প্রতিনিধি দল। প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথাও বলবেন তাঁরা। সোমবার রাতে ঠিক কী ঘটেছিল, তা জানতেই ওই প্রতিনিধি দল পাঠানো হয়েছে।

সেই দলে থাকছেন উত্তর প্রদেশের প্রাক্তন ডিজিপি তথা বিজেপির রাজ্যসভার সাংসদ ব্রিজলাল, মুম্বই পুলিশের প্রাক্তন কমিশনার তথা সাংসদ সত্যপাল সিং, কর্নাটকের প্রাক্তন আইপিএস তথা সাংসদ রামমূর্তি, বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার এবং বিজেপি সাংসদ তথা সর্বভারতীয় মুখপাত্র প্রাক্তন আইপিএস ভারতী ঘোষ।

সোমবার রাতে রামপুরহাটে খুন হন পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখ। আর সেই ঘটনার কয়েক ঘণ্টার মধ্য়েই এলাকার একাধিক বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। এখনও পর্যন্ত আট জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ফরেনসিক টিমের প্রাথমিক অনুমান, প্রথমে কুপিয়ে খুন করে পরে আগুন জ্বালিয়ে দেওয়া হয়েছে। রাজ্যের তরফে ইতিমধ্যেই সিট গঠন করা হয়েছে তদন্তের জন্য।

ওই ঘটনার পর বগটুইয়ের ঘটনা নিয়ে অবগত করতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেন বিজেপি সাংসদরা। সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষ, অর্জুন সিং, লকেট চট্টোপাধ্যায় সহ বঙ্গ বিজেপির নেতারা দেখা করেন অমিত শাহর সঙ্গে। এরপরই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক মধ্যে রাজ্যের থেকে রিপোর্ট তলব করে। আর তারপর রামপুরহাটে যাওয়ার জন্য প্রতিনিধি দল গঠন করে বিজেপি। গতকালই বগটুইতে যান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এলাকার মানুষজনের সঙ্গে কথা বলেন তিনি।

আরও পড়ুন : Bagtui missing children: কোথায় গেল দুই শিশু? বগটুইয়ের সেই অভিশপ্ত রাত থেকেই ‘নিখোঁজ’ আকাশ, সূর্য