Bagtui Massacre: কী হয়েছিল অভিশপ্ত সেই রাতে? উত্তর খুঁজতে পুলিশ-দমকলকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ

Rampurhat Murder: পুলিশের সঙ্গে দমকলকর্মীদের মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করার সিদ্ধান্ত নিয়েছেন সিবিআই অফিসাররা। প্রত্যেকেই ঘটনার পর প্রথম ঘটনাস্থলে গিয়েছিল। উভয়েই একই কথা বলছে কি না, তা জানতেই মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে সিবিআই সূত্রে খবর

Bagtui Massacre: কী হয়েছিল অভিশপ্ত সেই রাতে? উত্তর খুঁজতে পুলিশ-দমকলকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ
সিবিআইকে সাহায্য করবে সাইকো অ্যানালিস্ট (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 01, 2022 | 5:55 PM

রামপুরহাট : বগটুই হত্যাকাণ্ডের (Bagtui Massacre) তদন্তে নেমে প্রতিটি দিক খতিয়ে দেখছেন সিবিআইয়ের অফিসাররা। সেদিন পুলিশের ভূমিকা কী ছিল, সেই সব খতিয়ে দেখা হচ্ছে। শুক্রবার রামপুরহাট থানার পুলিশকর্মীদের নিজেদের অস্থায়ী ক্যাম্পে ডেকে পাঠান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা। ইতিমধ্যেই আনারুল সহ ১০ জন অভিযুক্তকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই (CBI)। জেল হেফাজতে থাকা ১০ জনকে নিজেদের হেফাজতে চেয়ে রামপুরহাট মহকুমা আদালতে আবেদন করেছিলেন কেন্দ্রীয় গোয়েন্দারা। তাদের মধ্যে ৯ জনের পাঁচদিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। একজন নাবালক রয়েছে অভিযুক্তদের মধ্যে। তাঁর বয়সপ্রমাণ খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে সেই রাতের নৃশংস ঘটনার পরদিন সকালে ডিউটিতে আসা দুই জন দমকলকর্মীকেও সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্প অফিসে ডেকে পাঠানো হয়েছে। জানা গিয়েছে, আজ পুলিশের সঙ্গে দমকলকর্মীদের মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করার সিদ্ধান্ত নিয়েছেন সিবিআই অফিসাররা। প্রত্যেকেই ঘটনার পর প্রথম ঘটনাস্থলে গিয়েছিল। উভয়েই একই কথা বলছে কি না, তা জানতেই মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে সিবিআই সূত্রে খবর। এর পাশাপাশি শুক্রবার দুপুরে দমকলের ওসিকেও তলব করা হয়েছিল সিবিআই ক্যাম্প অফিসে। এই নিয়ে দ্বিতীয় বার তাঁকে তলব করা হয়েছে।

উল্লেখ্য, দমকলের তরফে রিপোর্টে বলা হয়েছিল, পুলিশের থেকে তাদের সঙ্গে জানানো হয়নি। স্থানীয় বাসিন্দাদের থেকেই ফোন গিয়েছিল দমকলের কাছে। সূত্রের খবর, কয়েকদিন আগেই দমকলের ডিজি তাঁর রিপোর্টে জানিয়েছিলেন, সোমবার রাতে তারা পুলিশের কাছ থেকে কোনও ফোন পাননি। স্থানীয় বাসিন্দারাই দমকলকে ফোন করেন।

রামপুরহাট  হত্যাকাণ্ডে শুরু থেকেই পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছিল। একাধিক স্থানীয় বাসিন্দা, যাঁরা নিজেদের পরিজনদের হারিয়েছেন, তাঁরা অভিযোগ তুলছেন পুলিশের নিষ্ক্রিয়তা নিয়ে। সূত্রের খবর, এদিকে দমকলের থেকেও সূত্র মারফত বলা হয়েছে, সোনা শেখের বাড়িতে যে আগুন জ্বলছিল, সেই বিষয়ে দমকলকে নাকি সেই সময় পুলিশের থেকে কোনও তথ্য দেওয়া হয়নি। এমনই বেশ কিছু বিষয়ে আরও স্পষ্ট হতে চাইছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

আরও পড়ুন : Bagtui Massacre: রামপুরহাটে এবার তৃণমূলের ‘ফ্যাক্ট ফাইন্ডিং’, সত্যান্বেষণের দায়িত্বে দলের শীর্ষ নেতা

আরও পড়ুন : Saltlake Molestation Case: আলাদা ক্লাস নেওয়ার নামে ছাত্রীকে সল্টলেকের গেস্ট হাউজে ডেকে ধর্ষণ, মধ্যপ্রদেশ থেকে গ্রেফতার অভিযুক্ত