Drinking Water: প্রয়োজনে জলের লাইন কেটে দেওয়া হবে, TV9 বাংলায় অভিযোগ সামনে আসতেই নড়েচড়ে বসল প্রশাসন

Drinking Water: অবৈধভাবে পাম্প লাগিয়ে পানীয় জল রিজার্ভারে টেনে নেওয়া হচ্ছে, কোথাও আবার জলের অপচয় চোখে পড়ছে।

Drinking Water: প্রয়োজনে জলের লাইন কেটে দেওয়া হবে, TV9 বাংলায় অভিযোগ সামনে আসতেই নড়েচড়ে বসল প্রশাসন
দ্রুত মিটতে পারে পানীয় জলের সমস্যা
Follow Us:
| Edited By: | Updated on: Apr 28, 2022 | 2:23 PM

বীরভূম : অবশেষে পানীয় জলের সমস্যা মেটাতে কড়া পদক্ষেপ করল দুবরাজপুর পুরসভা। TV9 বাংলার খবরের জেরে, সমস্যা মেটাতে উদ্যোগী হল পুরসভা। তৈরি করা হল বিশেষ টিম। অবৈধভাবে রিজার্ভারে জল তোলা বা ট্যাপ না থাকার মতো একাধিক সমস্যা রয়েছে বীরভূমের দুবরাজপুরে। সেই সব কারণেই প্রবল গরমে জলকষ্ট বাড়ছে এলাকাবাসীর। সেই সমস্যার কথা তুলে ধরা হতেই নড়েচড়ে বসল প্রশাসন।

দুবরাজপুর পুরসভা ইতিমধ্যেই পুরকর্মীদের নিয়ে একটা স্পেশাল টিম তৈরি করেছে। এই স্পেশাল টিমের কাজ হল বাড়ি বাড়ি গিয়ে পুরসভার জলের কলের লাইনে কোনও অসাধু ব্যক্তি পাম্প লাগিয়ে জল তুলছে কি না তা দেখা। পানীয় জলের পাইপলাইনে অবৈধভাবে পাম্প লাগিয়ে পানীয় জল রিজার্ভারে তোলার অভিযোগ রয়েছে এলাকায়। ইতিমধ্যে এই অভিযোগে পাঁচটা পাম্প বাজেয়াপ্ত করেছে দুবরাজপুর পুরসভা। বেশ কয়েকটা বাড়িতে পাইপলাইনের ট্যাপ না থাকার কারণে অঝোরে জল পড়ে নষ্ট হয়ে যাচ্ছে। আবার কোনও বাড়িতে পানীয় জল কুয়োয় ভরে রাখা হচ্ছে, এমন অভিযোগও রয়েছে।

এসব দেখে স্পেশাল টিমের সদস্যরা বাড়ি বাড়ি গিয়ে পানীয় জল অপচয় রুখতে কড়া বার্তা দিচ্ছেন শহরবাসীদের। শুধু তাই নয়, শহরবাসীকে জানানো হয়েছে, পরের দিন এই ধরনের অপচয় দেখা গেলে, পাইপলাইনের কানেকশন কেটে দেওয়া হবে।

দুবরাজপুর পুরসভার চেয়ারম্যান পীযূষ পান্ডে জানান, দুবরাজপুর শহরে পানীয় জলের সমস্যা রয়েছে। আর সেই কারণে পাম্প লাগিয়ে যে সব অসাধু মানুষ জল তুলছেন তাঁদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করছে দুবরাজপুর পুরসভা। পুরকর্মীদের নিয়ে একটা স্পেশাল টিম তৈরি করা হয়েছে। একাধিক পাম্প বাজেয়াপ্ত করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

কোনও পরিবার পানীয় জলের অপচয় করলে তারও কানেকশন কেটে দেওয়া হবে বলে উল্লেখ করেছেন চেয়ারম্যান। শুধু তাই নয়, পানীয় জলের অপচয় রুখতে রাস্তার ধারে থাকা পানীয় জলের যে ট্যাপ পয়েন্ট আছে সেগুলোতে মুখ লাগানোর কাজ শুরু করা হয়েছে। তিনটে পানীয় জলের রিজার্ভার থাকায় পানীয় জলের সঙ্কট হওয়ার কথা নয়, তবুও কিছু অসাধু মানুষ কৃত্রিম উপায়ে এটা করছে। চেয়ারম্যান বলেন, “যত প্রভাবশালী ব্যক্তিই হোন না কেন বাড়িতে পুরসভার পানীয় জলের লাইনে পাম্প পাওয়া গেলে বা জল অপচয় করলে জলের লাইন কেটে দেব এবং তাঁর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করব। যে করেই হোক জল অপচয় রুখতে এবং জল সঙ্কট দূর করতে দুবরাজপুর পুরসভা বদ্ধপরিকর।”

আরও পড়ুন : Rahul Gandhi on PK: অক্ষরে অক্ষরে মিলে গেল কথা! পিকে-র সম্পর্কে কী ভবিষ্যতবাণী করেছিলেন রাহুল?