Nalhati Dam leak: ভাঙল বাঁধ, রাতের অন্ধকারে হু হু করে জল ঢুকল নলহাটির গ্রামে

Nalhati Dam leak: শনিবার ব্রাহ্মণী নদীর উপর থাকা বৈধরা জলাধার থেকে দফায় দফায় জল ছাড়া হয়। সন্ধ্যার পর ফের জল ছাড়ায় বিপদ সীমার উপর দিয়ে বইছিল ব্রাহ্মণী নদী। পরে রাত আটটার পর জল আরও বেড়ে যায়।

Nalhati Dam leak: ভাঙল বাঁধ, রাতের অন্ধকারে হু হু করে জল ঢুকল নলহাটির গ্রামে
জলমগ্ন নলহাটির গ্রামImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2023 | 8:26 AM

নলহাটি: বেড়াশিমুল গ্রামের ঘটনা। বৈধরা জলাধার থেকে জল ছাড়ায় ভেঙে গিয়েছে ব্রাহ্মণী নদীর বাঁধ। তার জেরেই বেশ কয়েকটি গ্রামে জল ঢুকেছে বলে স্থানীয় প্রশাসন সূত্রে খবর। বেড়াশিমুল গ্রামের কাছেই নদীর বাঁধে ফাটল দেখা দিয়েছে। ফাটল থেকে জল ঢোকার ফলে রাতে নদীবাঁধের ওই অংশ ভেঙে পড়ে। রাতেই গ্রামবাসীরা ঘর-বাড়ি ছেড়ে নিরাপদ জায়গায় আশ্রয় নেন। ভেঙে যাওয়া বাঁধ মেরামতির ব্যবস্থা করছে প্রশাসন।

শুধুমাত্র বেড়াশিমুল গ্রাম নয়, নদী বাঁধ ভেঙে যাওয়ার জেরে প্রসাদপুর সহ বেশ কয়েকটি গ্রামে জল ঢুকতে শুরু করে রাতে। ডুবে যায় কৃষি জমিও। জানা গিয়েছে, শনিবার ব্রাহ্মণী নদীর উপর থাকা বৈধরা জলাধার থেকে দফায় দফায় জল ছাড়া হয়। সন্ধ্যার পর ফের জল ছাড়ায় বিপদ সীমার উপর দিয়ে বইছিল ব্রাহ্মণী নদী। পরে রাত আটটার পর জল আরও বেড়ে যায়। স্কুল সহ একাধিক জায়গায় গ্রামবাসীদের থাকার বন্দোবস্ত করেছে প্রশাসন।

বছর দুই আগে এই নলহাটিতে জল বেড়ে যাওয়ায় এক মর্মান্তিক ঘটনা ঘটেছিল। সেই সময়েও ফুলেফেঁপে উঠেছিল ব্রাহ্মণী নদীর জল। জলের তোড়ে তলিয়ে গিয়েছিলেন এক যুবক। জানা যায়, নদীর জলস্তর বেড়ে যাওয়ার পর সেবার এলাকার একটি অস্থায়ী রাস্তার ওপর দিয়ে জল বইতে শুরু করেছিল। সেখান থেকেই জলের তোড়ে তলিয়ে গিয়েছিলেন যুবক। শনিবার রাত থেকে যেভাবে জল বাড়তে শুরু করেছে, তাতে আতঙ্কে রয়েছেন গ্রামবাসীরা।