Bagtui Massacre: আক্রান্ত মহিলারা ও রেহাই নেই শিশুদেরও! বাগটুই হত্যাকান্ডে ২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট চাইল জাতীয় মহিলা কমিশন

Rampurhat Crime: সোমবার রাতের অগ্নিকান্ডে যেভাবে মহিলা ও শিশুদের প্রাণহানি হয়েছে, তাতে কার্যত মুখ পুড়েছে রাজ্য সরকারের। রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ফের একবার প্রশ্ন উঠেছে। আর এরই মধ্যে রাজ্য পুলিশের ডিজি ও বীরভূমের পুলিশ সুপারকে পাঠানো চিঠিতে ২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট চেয়ে পাঠাল মহিলা কমিশন।

Bagtui Massacre: আক্রান্ত মহিলারা ও রেহাই নেই শিশুদেরও! বাগটুই হত্যাকান্ডে ২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট চাইল জাতীয় মহিলা কমিশন
রামপুরহাট-কান্ড নিয়ে সামনে আসছে একাধিক প্রশ্ন
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2022 | 4:37 PM

কলকাতা ও রামপুরহাট : রামপুরহাট হত্যাকান্ড (Bagtui Massacre) নিয়ে এবার আরও চাপ বাড়ছে রাজ্য সরকারের উপর। রাজ্য পুলিশের ডিজিকে চিঠি লিখেছিলেন জাতীয় মহিলা কমিশনের (National Commission for Women) চেয়ারপার্সন। একইসঙ্গে সেই চিঠির কপি দেওয়া হয়েছে বীরভূমের পুলিশ সুপারকে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট চেয়েছে জাতীয় মহিলা কমিশন। রামপুরহাটের বগটুই গ্রামে যেভাবে একের পর এক বাড়িতে অগ্নিসংযোগ হয়েছে, তাতে রীতিমতো উদ্বিগ্ন জাতীয় মানবাধিকার কমিশন। সোমবার রাতের অগ্নিকান্ডে যেভাবে মহিলা ও শিশুদের প্রাণহানি হয়েছে, তাতে কার্যত মুখ পুড়েছে রাজ্য সরকারের। রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ফের একবার প্রশ্ন উঠেছে। আর এরই মধ্যে রাজ্য পুলিশের ডিজি ও বীরভূমের পুলিশ সুপারকে পাঠানো চিঠিতে ২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট চেয়ে পাঠাল মহিলা কমিশন।

সোমবার রাতে রামপুরহাটের বগটুই গ্রামের বাসিন্দা স্থানীয় উপপ্রধান তথা শাসক দলের নেতা ভাদু শেখের বোমাবাজিতে মৃত্যু হয়। আর এর কয়েক ঘণ্টা পরেই বগটুই গ্রামের একাধিক বাড়িতে অগ্নিসংযোগের অভিযোগ ওঠে। বোমাবাজিও হয় গ্রামে। অভিযোগ, দুষ্কৃতীরা ছিল মৃত ভাদু শেখের অনুগামী। এদিকে অগ্নিসংযোগের ঘটনায় আট জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রয়েছেন কয়েকজন মহিলারা, রেয়াত পায়নি শিশুরাও। এই পরিস্থিতিতে বগটুই কান্ডে নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মাও।

উল্লেখ্য, বগটুই হত্যাকান্ড নিয়ে এখন সরগরম রাজ্য রাজনীতি। বিজেপি বিধায়কদের থেকে শুরু করে বাম নেতারা সবাই ছুটছেন বগটুইয়ে। দিল্লি থেকে বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দলও পাঠাচ্ছেন জে পি নাড্ডা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করে দিয়েছেন, তিনি আগামিকাল (বৃহস্পতিবার) বগটুই যাবেন। স্বরাষ্ট্রমন্ত্রক থেকে ইতিমধ্যেই রামপুরহাটের হত্যাকান্ড নিয়ে রাজ্যের রিপোর্ট তলব করা হয়েছে। এবার রাজ্য পুলিশের ডিজির থেকে রিপোর্ট চাইল জাতীয় মহিলা কমিশনও। রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আবারও প্রশ্ন উঠে যাচ্ছে এভাবে একের পর এক ঘটনায়।

আরও পড়ুন : Bagtui Massacre: আগে এলোপাথারি কোপ, তারপর আগুন! সিটকে কী রিপোর্ট দিল ফরেনসিক?