Viral: দুবরাজপুরের ভুবনে মেতে সোশ্যাল মিডিয়া, গানে মজে লোকজন কিনছেন ‘কাঁচা বাদাম’!

Birbhum: 'বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম...' গত কয়েক দিন ধরে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে গানটি। শুধু দেশ নয়, সারা বিশ্বজুড়ে কয়েক মিলিয়ন মানুষ দেখে ফেলেছেন বীরভূমের ভুবনকে।

Viral: দুবরাজপুরের ভুবনে মেতে সোশ্যাল মিডিয়া, গানে মজে লোকজন কিনছেন 'কাঁচা বাদাম'!
বাদাম বেচতে বেচতে গান ধরেছেন ভুবন। নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2021 | 8:40 PM

বীরভূম: তিনি বাদাম বেচেন। আর পাঁচজন ফেরিওয়ালার মতো তিনিও গান দিয়ে ক্রেতাকে আকৃষ্ট করতে চান। কিন্তু সেই গান যে সোশ্যাল মিডিয়া থেকে ইউটিউবে এভাবে সাড়া ফেলবে তা স্বপ্নেও ভাবেননি দুবরাজপুরের ভুবন। ফেসবুক, ইনস্টাগ্রাম, ইউটিউব সব জায়গায় ভুবনের ‘কাঁচা বাদাম’ গান ভাইরাল।

‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম…’ গত কয়েক দিন ধরে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে গানটি। শুধু দেশ নয়, সারা বিশ্বজুড়ে কয়েক মিলিয়ন মানুষ দেখে ফেলেছেন বীরভূমের ভুবনকে। এখন মোবাইলে ফেসবুক, ইউটিউব, টিকটক খুললেই বেজে উঠছে এই গান। যে মানুষটি এই গান করেছেন তিনি পেশায় একজন বাদাম বিক্রেতা। তাঁর নাম ভুবন বাদ্যকর।

বীরভূম জেলার দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের বাসিন্দা ভুবন। এলাকার মানুষজন এখন ভিড় জমাচ্ছেন তাঁর বাড়িতে। ইতিমধ্যে, এই গানের দৌলতে সেলিব্রিটি হয়েছে উঠেছেন তিনি।

একটা পুরনো মোটর সাইকেলের পিছনে বাদামের বস্তা চাপিয়ে গান গাইতে গাইতে বাদাম বেচেন ভুবন। ইউটিউব থেকে ফেসবুক খুললেই চলে আসছে ‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম… ’ গানের ভিডিয়ো। এদিকে ভুবনের এই গান আবার ইতিমধ্যে রিমেক করে গেয়ে ফেলেছেন বহু শিল্পী। এমনই ভুবন-জাদু।

১২ টাকায় ১০০ গ্রাম বাদাম বেচেন ভুবন। তাঁর গান, হাসিমুখে ক্রেতাদের সঙ্গে কথা বলা, এই রসিক মেজাজটাই ব্যবসার ইউএসপি। তিনি জানেন ইতিমধ্যেই গানের ফ্যানবেস তৈরি হয়ে গিয়েছে। লাজুক হাসি হেসে বলছেন, ‘আপনাদের আশীর্বাদ’।

ভুবনের কথায়, ‘‘চিন্তা-ভাবনা করতে করতে গানটা লিখে ফেলেছি। তাতে আমি সুর বসাই। গ্রামগঞ্জে ঘুরে ঘুরে বাদাম বিক্রি করি। বাংলার বাইরেও ঝাড়খণ্ডে বাদাম বিক্রি করেছি। আগে সাইকেল করে বাদাম বেচতাম। আজকাল একটা পুরনো মোটরবাইকে চড়ে বিক্রিবাটা করি।’’ এদিকে সোশ্যাল মিডিয়ার দৌলতে ভুবন এখন যেখানেই বাদাম বেচতে যাচ্ছেন, সেখানেই ভিড় জমে যাচ্ছে। সেলফি নিতে রীতিমতো ঠেলাঠেলি করছেন অনেকে।

বাদামওয়ালা ভুবন এখন ‘সেলেব’। ব্যাপারটা উপভোগ করলেও ভুবন বাদ্যকারের লক্ষ্য ব্যবসাটা যেন ভাল হয়। কারণ, দিনের শেষে গান না, বাদাম বেচেই তাঁর সংসারটা চলে। তাই কোথাও বেশিক্ষণ তাঁকে দাঁড় করিয়ে ছবিটবি তুলতে চাইলে ব্যস্ত হয়ে যান ভুবন। তার মধ্যে বারবার কেউ গান করতে সাধলে ভুবন সুর তোলেন, “আর বলো না গান করিতে আমার মাথা ঘুরি যায়…”।

আরও পড়ুন: Swastha Sathi: বিশ্লেষণ: কেন সরকারি হাসপাতালেও বাধ্যতামূলক স্বাস্থ্যসাথী?

আরও পড়ুন: Paschim Medinipur School’s Video: ফাঁকা ক্লাসরুমে দেদার ধূমপান, চুম্বন! TV9-এ খবর প্রকাশ হতেই তড়িঘড়ি পদক্ষেপ শিক্ষা দফতরের

আরও পড়ুন:  Howrah Municipality: অভিযোগ-অনুযোগ জানাতে পারবেন ফোনেই, হাওড়া পুরসভায় চালু হল ‘চেয়ারম্যান অন কল