Bagtui Massacre: আজই বগটুইয়ে যাচ্ছে সিবিআইয়ের বিশেষ দল, তথ্য বুঝে নেবে সিটের থেকে

CBI: বগটুই 'গণহত্যা'র তদন্তে শনিবারই আঁটঘাট বেঁধে তদন্তে নামছে সিবিআই। সরেজমিনে খতিয়ে দেখতে ঘটনাস্থলে যাচ্ছে তারা।

Bagtui Massacre: আজই বগটুইয়ে যাচ্ছে সিবিআইয়ের বিশেষ দল, তথ্য বুঝে নেবে সিটের থেকে
বগটুইকাণ্ডে তথ্য প্রমাণ দিতে পারেনি সিবিআই
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2022 | 9:54 AM

বীরভূম: শুক্রবারই বগটুইয়ের (Bagtui Massacre) তদন্তভার হাতে পেয়েছে সিবিআই (CBI)। কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) নির্দেশে এবার বগটুই ‘হত্যাকাণ্ডে’র তদন্ত করবে কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থা। রাজ্য তাদের সবরকমভাবে সহযোগিতা করবে। দায়িত্ব পাওয়ার পরই শনিবার ঘটনাস্থলে যাচ্ছে সিবিআইয়ের বিশেষ টিম। থাকছেন ডিআইজি সিবিআই অখিলেশ সিং। সঙ্গে থাকছে কেন্দ্রের ফরেন্সিক টিম সেন্ট্রাল ফরেনসিক সায়েন্স ল্যাবোরেটরি বা সিএফএসএল (CFSL)। সিবিআই টিমের নেতৃত্বে স্পেশাল ক্রাইম ব্রাঞ্চের ডিআইজি থাকবেন। সঙ্গে এসপি, ডিএসপি পদমর্যাদার আধিকারিকরাও থাকবেন। এদিনই সিটের কাছ থেকে সমস্ত কেস ডায়েরি-সহ মামলার নথি নেওয়ার কথা সিবিআইয়ের। একইসঙ্গে সিটের তদন্তকারী অফিসারের সঙ্গেও কথা বলবেন সিবিআইয়ের তদন্তকারীরা। এই তিন চারদিনে তদন্ত কত দূর এগোল, নতুন কী কী তথ্য উঠে এল সে সমস্ত কিছু জানবে সিবিআই। একইসঙ্গে গ্রামবাসী ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গেও কথা বলবে তারা।

বগটুই ‘গণহত্যা’র তদন্তে শনিবারই আঁটঘাট বেঁধে তদন্তে নামছে সিবিআই। সরেজমিনে খতিয়ে দেখতে ঘটনাস্থলে যাচ্ছে তারা। স্বজনহারা থেকে বিরোধীরা, রাজ্য সরকারের তৈরি করে দেওয়া সিটের ভূমিকা নিয়ে সংশয় ছিল সকলের মনেই। আদালতের নির্দেশে তাই এই ঘটনার তদন্তে সিবিআই দেওয়া হয়। নেতৃত্বে থাকবেন স্পেশাল ক্রাইম ব্রাঞ্চের ডিআইজি।

শনিবার একাধিক দলে ভাগ হয়ে রামপুরহাটের বিভিন্ন জায়গায় যাওয়ার কথা সিবিআইয়ের। রামপুরহাট থানায় যাবে প্রথমেই। সেখানে সিটের যে তদন্তকারীরা রয়েছেন, তাঁদের কাছ থেকে কেস ডায়েরি, মামলার অন্যান্য নথি নেবেন। একইসঙ্গে তদন্তের অগ্রগতি কতটা হয়েছে তা সংক্রান্ত আপডেটও নেবেন। এরপরই ঘটনাস্থলে যাওয়ার কথা তদন্তকারীদের। সিবিআইয়ের এই দলের সঙ্গেই থাকবে সিএফএসএল টিম। যারা শুক্রবারও বগটুইয়ের ঘটনাস্থল ঘুরে দেখে। এদিন নমুনা সংগ্রহ করবে তারা।

আরও পড়ুন: School Teacher case in High Court: পকেট থেকে টাকা দিয়ে বেতন মেটাতে হবে শিক্ষিকার, প্রধান শিক্ষককে নির্দেশ আদালতের

আরও পড়ুন: Canning incident: শাশুড়ির রাখা বোতলেরও জায়গা হচ্ছে না, সম্পত্তি লোভে বাবাকেই তুমুল মার

আরও পড়ুন: Bagtui Massacre: ‘শুধু ভাদু-আনারুলের লড়াই নয়, গোটা তৃণমূল জড়িত’! বগটুইকান্ডে সুর চড়ালেন শমীক