Rampurhat Crime: তৃণমূলের উপপ্রধান ‘খুন’, বগটুই গ্রাম থেকে উদ্ধার ১০ অগ্নিদগ্ধ দেহ

Rampurhat: এরমধ্যে সোমবার রাতেই তিনটি দেহ উদ্ধার হয় বলে খবর। বাকি সাতটি উদ্ধার হয় মঙ্গলবার।

Rampurhat Crime: তৃণমূলের উপপ্রধান 'খুন', বগটুই গ্রাম থেকে উদ্ধার ১০ অগ্নিদগ্ধ দেহ
এভাবেই জ্বলছে বগটুই। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2022 | 2:48 PM

বীরভূম: তৃণমূলের উপপ্রধানকে খুনের অভিযোগ ঘিরে রণক্ষেত্র বীরভূমের রামপুরহাট। সোমবার রাতে বীরভূমের রামপুরহাট-১ ব্লকের বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখকে খুন করা হয় বলে অভিযোগ ওঠে। ভাদু শেখের বাড়ি বগটুই গ্রামে। অভিযোগ, এই ঘটনার পর সোমবার রাতভর তাণ্ডব চলে বগটুইয়ে। দুষ্কৃতীরা গ্রামের একাধিক বাড়িতে আগুন ধরিয়ে দেয়। রাতভর চলে বোমাবাজি। মঙ্গলবার দমকলের তরফে জানানো হয়, এই ঘটনায় এখনও অবধি ১০ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। এরমধ্যে সোমবার রাতেই তিনটি দেহ উদ্ধার হয় বলে খবর। বাকি সাতটি উদ্ধার হয় মঙ্গলবার। যদিও পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী জানিয়েছেন, এখনও অবধি সাতজনের দেহ উদ্ধার হয়েছে। এই ঘটনার তদন্তে ডিআইজি-সিআইডির নেতৃত্বে দল যাচ্ছে রামপুরহাটে। গঠন করা হচ্ছে সিটও।

সোমবার রাতে রামপুরহাটে জাতীয় সড়কের পাশ থেকে উপপ্রধান ভাদু শেখকে বোমা ছুঁড়ে দুষ্কৃতীরা খুন করে বলে অভিযোগ ওঠে। অভিযোগ, এরপরই ভাদু শেখের যাঁরা অনুগামী ছিলেন তাঁরা ওই এলাকায় অগ্নিসংযোগ করেন। বেশ কিছু বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। মঙ্গলবার সেই গ্রাম থেকে সাতজনের অগ্নিদগ্ধ দেহ উদ্ধার করা হয়। সোমবার রাতেই গ্রামে যান দমকলের আধিকারিকরা। দমকলেরই এক আধিকারিক জানান, সোমবার রাতে তিনজনের দেহ এবং মঙ্গলবার সকালে সাতজনের দেহ উদ্ধার হয়। গ্রামে পুলিশ পিকেট বসানো হয়েছে। রামপুরহাট পুলিশ ঘটনার তদন্ত করছে। কীভাবে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে?

স্থানীয় সূত্রে খবর, বগটুই গ্রামের পূর্ব পাড়া ও পশ্চিম পাড়ার মধ্যে দীর্ঘদিন ধরে একটা রেষারেষির সম্পর্ক রয়েছে। একাধিকবার এই এলাকায় বোমাবাজির ঘটনা ঘটেছে বলেও অভিযোগ রয়েছে। গ্রাম্য বিবাদ নাকি রাজনৈতিক দলাদলির জেরে এই ঘটনা সবটাই এখনও তদন্তসাপেক্ষ। তবে ইতিমধ্যেই পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। কারণ, স্থানীয় সূত্রে জানা গিয়েছে সোমবার রাতে তৃণমূলের উপপ্রধানের মৃত্যুর পর থেকেই এলাকায় পুলিশ ছিল। তারপরও কীভাবে এমন ঘটনা ঘটল তা তদন্তসাপেক্ষ।

এই ঘটনার পর বিভিন্ন মহল থেকে প্রশ্ন উঠতে শুরু করেছে বীরভূমে পুলিশের ক্ষমতা কতটা? স্থানীয়রা বলছেন গ্রামে পুলিশ ছিল সে সময়। তা হলে নির্বিচারে যখন একের পর বাড়িতে আগুন লাগানোর অভিযোগ উঠল, তখন তারা কোথায় ছিল? এই ঘটনার পর থেকে ফের এ রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সরব হয়েছে বিরোধী শিবির।

আরও পড়ুন: Rampurhat Murder: রক্তাক্ত বীরভূম! অনুব্রত গড়ে ‘খুন’ তৃণমূলের উপপ্রধান