Cow Smuggling: রাতের অন্ধকারে কেষ্ট মণ্ডলের গরু পাচার, হাতেনাতে ধরল বীরভূমের পুলিশ

Birbhum: রামপুরহাট—ঝাড়খণ্ড রোডের সুরিচুয়ার কাছে ঝাড়খণ্ড থেকে গরু আনা হচ্ছিল এ রাজ্যে বলে অভিযোগ। একটি ছোট গাড়িতে ৯টি গরু রাখা ছিল।

Cow Smuggling: রাতের অন্ধকারে কেষ্ট মণ্ডলের গরু পাচার, হাতেনাতে ধরল বীরভূমের পুলিশ
উদ্ধার হওয়া গরু।
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2023 | 3:02 PM

রামপুরহাট: সম্প্রতি গরু ও কয়লা পাচারের সঙ্গে যেভাবে বীরভূমের (Birbhum) নাম জড়িয়েছে, তাতে কেউ কেউ এই জেলাকে পাচারের ‘এপিসেন্টার’ বলেও দাগিয়ে দিয়েছে। এই জেলা থেকেই গরু পাচারের ঘটনায় অভিযুক্ত হিসাবে গ্রেফতার করা হয়েছে অনুব্রত মণ্ডলকে। সেই বীরভূমে ফের পাচারের আগে বিপুল কয়লা ও গরু উদ্ধার। রাতভর অভিযান চালিয়ে এই উদ্ধারকাজ করে পুলিশ। পাচার করার আগে লরি ভর্তি অবৈধ কয়লা ও ন’টি গরু বাজেয়াপ্ত করেছে বীরভূমের রামপুরহাট থানার পুলিশ। সঙ্গে গরু পাচারের অভিযোগে গ্রেফতার হয়েছেন দু’জন। একজন কেষ্ট মণ্ডল, অন্যজন নূর জামাল শেখ। পাশাপাশি কয়লা পাচারের অভিযোগেও একজনকে গ্রেফতার করা হয়েছে।

রামপুরহাট—ঝাড়খণ্ড রোডের সুরিচুয়ার কাছে ঝাড়খণ্ড থেকে গরু আনা হচ্ছিল এ রাজ্যে বলে অভিযোগ। একটি ছোট গাড়িতে ৯টি গরু রাখা ছিল। সেগুলি বাজেয়াপ্ত করে পুলিশ। গরু পাচার করার অভিযোগে কেষ্ট মণ্ডল ও নূর জামাল শেখ নামে দু’জনকে গ্রেফতার করেছে রামপুরহাট থানার পুলিশ। ধৃতদের বৃহস্পতিবার রামপুরহাট মহকুমা আদালতে তোলা হবে।

অন্যদিকে, কয়লা পাচার করার অভিযোগে ঝাড়খণ্ডের জামতাড়া এলাকার মনোজিৎ ঘোষ নামে এক কয়লা-কারবারিকে গ্রেফতারও করেছে রামপুরহাট থানার পুলিশ। অন্যদিকে গরু পাচার করার অভিযোগে মুর্শিদাবাদের সাগরদিঘি থানা এলাকার দু’জনকে গ্রেফতার করা হয়েছে। বুধবার রাতে রানিগঞ্জ-মোড়গ্রাম ৬০ নম্বর জাতীয় সড়ক ধরে লরিতে কয়লা পাচার করা হচ্ছিল বলে অভিযোগ। সেই সময় কয়লা ভর্তি লরিটি বাজেয়াপ্ত করে পুলিশ। আটক লরি থেকে ২৪ টন অবৈধ কয়লা বাজেয়াপ্ত করা হয়।