নবান্নে পৌঁছেই বীরেন্দ্রকে ডিজি পদে ফেরালেন মমতা, এডিজি আইনশৃঙ্খলায় ফের জাভেদ শামিম

নির্বাচন কমিশন দায়িত্ব নেওয়ার পর যে বদলগুলি করা হয়েছিল, সেগুলিই মূলত আগের মতো করে দেন মমতা।

  • TV9 Bangla
  • Published On - 16:04 PM, 5 May 2021
নবান্নে পৌঁছেই বীরেন্দ্রকে ডিজি পদে ফেরালেন মমতা, এডিজি আইনশৃঙ্খলায় ফের জাভেদ শামিম
ফাইল ছবি

কলকাতা: প্রশাসনিক দায়িত্বভার হাতে তুলে নিয়েই রাজ্য পুলিশে বড় রদবদল ঘটালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয়বার শপথ নিয়ে নবান্নে পৌঁছেই এ দিন দুটি উচ্চপর্যায়ের বৈঠক করেন তিনি। প্রথম বৈঠকটি ছিল রাজ্যের কোভিড পরিস্থিতি নিয়ে। দ্বিতীয় বৈঠকটির মূল বিষয় ছিল ভোট পরবর্তী সময় রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি এবং প্রশাসনিক রদবদল। নির্বাচন কমিশন দায়িত্ব নেওয়ার পর যে বদলগুলি করা হয়েছিল, সেগুলিই মূলত আগের মতো করে দেন মমতা।

এ দিনের বৈঠকের পর পুনরায় রাজ্য পুলিশের ডিজি পদে বীরেন্দ্রকে নিয়ে আসেন তিনি। এডিজি আইনশৃঙ্খলা পদে ফিরিয়ে আনের জাভেদ শামিমকে। কমিশনের নিয়োগ করা এডিজি জগমোহনকে সিভিল ডিফেন্স এবং কমিশনের নিয়োজিত পুলিশ ডিজিকে দমকল বিভাগের ডিজি হিসেবে বদলি করেন মমতা। একই সঙ্গে কড়া বার্তা দিয়ে সব জেলার পুলিশ সুপারদের জানান, সব ধরনের ঘটনার অশান্তির ক্ষেত্রে কড়া পদক্ষেপ করতে হবে প্রশাসনকে।

আরও পড়ুন: ‘১০ টা থেকে ২ টো পর্যন্ত খোলা ব্যাংক’, কোভিড নিয়ন্ত্রণে একগুচ্ছ নির্দেশিকা মমতার

ভোট পরবর্তী হিংসার কারণে গত দু’দিন যাবত কাঠগড়ায় উঠেছে রাজ্য প্রশাসন। যার জন্য বিরোধীরা নিশানায় নিয়েছেন সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়কে। যদিও শাসকদলের পক্ষ থেকে বারবারই দাবি করা হয়েছে, যতক্ষণ পর্যন্ত না মমতা নিজে আইনশৃঙ্খলার দায়িত্ব নিচ্ছেন, ততক্ষণ হাতেকলমে তাঁর পক্ষে কিছু করা সম্ভব নয়। আজ শপথগ্রহণ অনুষ্ঠানের পর মমতাকে নিজেও সে কথা উল্লেখ করেন। এমনকি, কমিশনের পক্ষ থেকে ‘অযোগ্য’ অফিসারদের পদে বসানো নিয়েও সরব হন তিনি। পদে ফিরেই অবশ্য রাজ্য পুলিশে বড় রদবদল ঘটালেন তিনি।

আরও পড়ুন: বৃহস্পতিবার থেকে সম্পূর্ণ বন্ধ লোকাল ট্রেন, বিমান যাত্রীদের জন্য বিশেষ নির্দেশিকা