HS Answer Sheet: রাস্তায় পড়ে সদ্য সমাপ্ত উচ্চমাধ্যমিকের রাষ্ট্রবিজ্ঞানের খাতা! ভাবুন কাণ্ড

HS Answer Sheet: ঘটনার বিষয়ে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্যের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, 'ঘটনাটি দুর্ভাগ্যজনক।

HS Answer Sheet: রাস্তায় পড়ে সদ্য সমাপ্ত উচ্চমাধ্যমিকের রাষ্ট্রবিজ্ঞানের খাতা! ভাবুন কাণ্ড
উচ্চমাধ্যমিকে উত্তরপত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 01, 2023 | 7:31 PM

কোচবিহার: রাস্তার মধ্যেই গড়াগড়ি খাচ্ছে উচ্চমাধ্যমিক পরীক্ষার রাষ্ট্রবিজ্ঞানের খাতা। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের নাম ছাপানো খামের মধ্যে গাদা গাদা খাতা পড়ে রয়েছে রাস্তায়। কিছুদিন আগেই শেষ হয়েছে উচ্চমাধ্যমিকের পরীক্ষা। এমন অবস্থায় রাস্তার মধ্যে পরীক্ষার উত্তরপত্র পড়ে থাকতে দেখে চাঞ্চল্য ছড়ায় এলাকাবাসীদের মধ্যে। শনিবার সকালে ঘটনাটি ঘটেছে কোচবিহারের খোকসাডাঙা থানা এলাকায়। সেখানে বটতলা সংলগ্ন এলাকার রাস্তার উপর এই খামবন্ধ উত্তরপত্রগুলি খুঁজে পান এলাকার এক পার্শ্বশিক্ষক।

ঘটনাকে কেন্দ্র করে শোরগোল পড়ে গিয়েছে এলাকায়। যিনি ওই খাতাগুলি উদ্ধার করেন, তাঁর নাম দুলাল বর্মণ। ওই ব্যক্তি জানাচ্ছেন, আজ সকালে তিনি যখন বেরিয়েছিলেন, তখন তিনি জানতে পারেন উচ্চমাধ্যমিক পরীক্ষার খাতা রাস্তায় পাওয়া গিয়েছে। খামবন্ধ ওই খাতাগুলি পড়ে থাকতে দেখে একজন তাঁকে খবর দিয়েছিল। এরপর সেখানে গিয়ে খাতাগুলি নিয়ে নিজের কাছে রাখেন। তারপর সেগুলি কোচবিহারে জেলা শিক্ষা সংসদের কাছে তিনি তুলে দেন বলে জানা গিয়েছে।

এদিকে এই ঘটনার বিষয়ে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্যের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘ঘটনাটি দুর্ভাগ্যজনক। হেড এক্সামিনারের বাড়ি থেকে যখন সেগুলি নিয়ে এক্সামিনার নিজের বাড়িতে নিয়ে যাচ্ছিলেন, তখন কোনওভাবে সেটি বাইক থেকে পড়ে গিয়েছে। হয়ত দড়ি দিয়ে বাঁধা ছিল। দড়ি খুলে বা দড়ি ছিঁড়ে কোনওভাবে হয়ত পড়ে গিয়েছে খাতার প্যাকেটটি। তবে খাতার প্যাকেট পুরোপুরি সিল করা থাকে। ভিতরে প্লাস্টিক থাকে। খাতার প্যাকেট বা খাতার কোনও ক্ষতি হয়নি।’ তবে এই ঘটনা ঘটা উচিত হয়নি বলেই জানাচ্ছেন তিনি। বলছেন, ‘জেলাস্তরে অনেকবার এই বিষয়ে সচেতন করা হয়েছে। আগে এই ধরনের ঘটনা আরও অনেক বেশি হত। তবে এখন এই ধরনের ঘটনা অনেক কমে গিয়েছে।’