Bomb Blast: জমিতে গোবর সার দিতে গিয়েছিলেন কৃষক, আচমকাই বিকট শব্দে কেঁপে উঠল এলাকা!

Dinhata: আক্রান্ত  কৃষকের পরিবার জানিয়েছে, অন্যান্য দিনের মতোই রবিবার সকালে নিজের জমিতে কাজে গিয়েছিলেন নাজমুল। সার দেওয়ার জন্য জমি কোপাতে গিয়েই বিপত্তি।

Bomb Blast: জমিতে গোবর সার দিতে গিয়েছিলেন কৃষক, আচমকাই বিকট শব্দে কেঁপে উঠল এলাকা!
আক্রান্ত কৃষকের পরিবারের সদস্য, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 07, 2021 | 2:07 PM

কোচবিহার: চাষের জমিতে সার দিতে গিয়েছিলেন কৃষক। সেই সময় আচমকা বিস্ফোরণ! বোমা বিস্ফোরণের (Bomb Blast) জেরে গুরুতর জখম কৃষক নাজমুল হক। ঘটনাকে কেন্দ্র করে ফের উত্তপ্ত দিনহাটার ভেটাগুড়ি। কিছুদিন আগেই উপনির্বাচন আবহে উত্তপ্ত হয়ে উঠেছিল দিনহাটা। ফের বোমা বিস্ফোরণের ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়িয়েছে।

আক্রান্ত  কৃষকের পরিবার জানিয়েছে, অন্যান্য দিনের মতোই রবিবার সকালে নিজের জমিতে কাজে গিয়েছিলেন নাজমুল। সার দেওয়ার জন্য জমি কোপাতে গিয়েই বিপত্তি। আচমকা বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। ঘটনাস্থলেই অজ্ঞান হয়ে পড়ে যান নাজমুল। আওয়াজ শুনে ছুটে আসেন আশেপাশের মানুষ। তাঁরা দেখেন, চতুর্দিকে বোমার টুকরো পরে রয়েছে। মাটিতে রক্তাক্ত, অচৈতন্য অবস্থায় পড়ে রয়েছেন নাজমুল। সঙ্গে সঙ্গে তাঁকে কোচবিহারের একটি বেসরকারি হাসপাতালে  নিয়ে যাওয়া হয়।

হাসপাতাল সূত্রে খবর, নাজমুলের পেটে বোমার আঘাত লেগেছে। আচমকা বিস্ফোরণ হওয়ায় গুরুতর জখম হয়েছেন তিনি। স্থানীয় এক গ্রামবাসীর কথায়, “জমিতে সার দেওয়ার জন্য গিয়েছিল নাজমুল। আমরাও আশেপাশেই কাজ করছিলাম। ও বোধহয় সার দেবে বলে মাটি কোপাতে গিয়েছিল। সেইসময় আচমকা বোমা ফাটে। কে বা কারা এই জমিতে বোমা মজুত করছিল তা জানা নেই।”

এদিকে, বোমাবাজির ঘটনায় ঘটনাস্থলে দ্রুত এসে পৌঁছয় পুলিশ। ভেটাগুড়ি থানার পুলিশ জানিয়েছে, কেউ বা কারা ওই জমিতে বোমা মজুত করছিল। নাজমুল নামের ওই কৃষক জমির কাজে গিয়ে অজান্তেই বোমার মধ্যে আঘাত করেন। ফলে, বিস্ফোরণ ঘটে। তবে এর পেছনে কোনও রাজনৈতিক অনুষঙ্গ থাকার সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না তদন্তকারীরা। গোটা ঘটনার তদন্ত করে দেখা হচ্ছে।

তবে এই প্রথম নয়, প্রায় বিভিন্ন সময়েই উত্তপ্ত হয়ে উঠেছে দিনহাটা। উপনির্বাচনেও রাজনৈতিক বিক্ষোভ দেখা গিয়েছিল। কিছুদিন আগেই বোমা বিস্ফোরণের জেরে গুরুতর  জখম হয়েছিলেন তৃণমূল পঞ্চায়েত সদস্যের ভাই। রাতে বাড়ি ফেরার পথে তাঁকে লক্ষ্য করে বোমাবাজি করা হয় বলে অভিযোগ। অল্পের জন্য প্রাণে বেঁচে যান তিনি। ঘটনায় বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের দিকে আঙুল তোলে শাসক শিবির। যদিও,  সেই   অভিযোগ অস্বীকার করেছিল বিজেপি।  রবিবার ফের বোমা বিস্ফোরণের ঘটনায় শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। যদিও, এ বিষয়ে তৃণমূল বা বিজেপির পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

আরও পড়ুন: Crime: তামার তার কেটে খনিতে প্রবেশ দুষ্কৃতীদের, কয়লা চুরি করতে চলল গুলি, ফাটল বোমা!

আরও পড়ুন: TMC: ‘গরু মেরে জুতো দান’! শাসকদলের কর্মী সম্মেলনে ডাকও পেলেন না মইনুল হক