The Kashmir Files: বালুরঘাটে ‘দ্য কাশ্মীর ফাইলস’ চলাকালীন ১৫ মিনিট বন্ধ শো! চক্রান্তের অভিযোগ বিজেপির

BJP in Balurghat : দ্য কাশ্মীর ফাইলস দেখার পর বিজেপির জেলা সভাপতি স্বরূপ চৌধুরী বলেন, "পশ্চিমবঙ্গে এই সিনেমা না দেখানোর সব রকম চেষ্টা করা হয়েছিল।" বালুরঘাটেও সিনেমা চলাকালীন যা হয়েছে, তার পিছনেও চক্রান্ত রয়েছে বলেই অনুমান করছেন তিনি।

The Kashmir Files: বালুরঘাটে 'দ্য কাশ্মীর ফাইলস' চলাকালীন ১৫ মিনিট বন্ধ শো! চক্রান্তের অভিযোগ বিজেপির
বালুরঘাটে দ্য কাশ্মীর ফাইলস দেখতে জাতীয় পতাকা হাতে বিজেপি জেলা নেতৃত্ব
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2022 | 9:57 PM

বালুরঘাট: দ্য কাশ্মীর ফাইলস (The Kashmir Files)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সিনেমাটির প্রশংসা করার পর থেকে বিজেপি নেতাদের মধ্যে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত এই সিনেমাটি দেখার জন্য হুড়োহুড়ি পড়ে গিয়েছে। সবাই ছুটছেন দ্য কাশ্মীর ফাইলস দেখতে। বাদ নেই বঙ্গীয় পদ্ম নেতারাও। এই শুক্রবার থেকে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটের এক সিনেমা হলেও শুরু হয়েছে দ্য কাশ্মীর ফাইলস সিনেমার প্রদর্শনী। আর প্রথম শো’তেই দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি নেতৃত্ব জাতীয় পতাকা সঙ্গে নিয়েই সিনেমাটি প্রেক্ষাগৃহে গিয়ে দেখে৷ উপস্থিত ছিলেন বিজেপির জেলা সভাপতি স্বরূপ চৌধুরী, প্রাক্তন জেলা সভাপতি বিনয় কুমার বর্মণ, বিজেপি যুব মোর্চার রাজ্য সম্পাদক অভিষেক সেনগুপ্ত সহ অন্যান্য জেলা বিজেপি নেতৃত্বরা।

এদিকে শুক্রবার সিনেমা শুরুর কিছু বাদেই প্রেক্ষাগৃহে সিনেমার শো সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। প্রায় ১৫ মিনিট বন্ধ থাকে সিনেমার প্রদর্শন। তারপর আবার শুরু হয় সিনেমা। দ্য কাশ্মীর ফাইলস দেখার পর বিজেপির জেলা সভাপতি স্বরূপ চৌধুরী বলেন, “পশ্চিমবঙ্গে এই সিনেমা না দেখানোর সব রকম চেষ্টা করা হয়েছিল।” বালুরঘাটেও সিনেমা চলাকালীন যা হয়েছে, তার পিছনেও চক্রান্ত রয়েছে বলেই অনুমান করছেন তিনি। জাতীয় পতাকা হাতে করেই সিনেমা দেখতে আসেন বিজেপি নেতৃত্ব। পাশাপাশি সমস্ত জেলা বিজেপি নেতৃত্ব থেকে দলীয় কর্মী সমর্থকদেরও সিনেমাটা দেখার অনুরোধ করেন জেলা বিজেপি নেতৃত্ব। তাঁদের বক্তব্য, “কাশ্মীরের পুরানো ও সত্যি ইতিহাস জানার জন্যই তাঁরা সিনেমাটি দেখতে আসেন। সকলেরই সিনেমাটি দেখা উচিত।”

বিজেপির জেলা সভাপতি স্বরূপ চৌধুরী বলেন, “সত্যি ঘটনাকে তুলে ধরার সাহস এই সিনেমাটির মাধ্যমে যাঁরা করেছেন, তাঁদের আমরা শুভ কামনা জানাই। এই সত্য ঘটনা এতদিন পর হলেও প্রকাশ্যে এসেছে। এটা সবার দেখা উচিত। আমাদের অতীতকে দেখা উচিত, জানা  উচিত।”

অনুপম খের, মিঠুন চক্রবর্তী অভিনীত এই সিনেমাটি মুক্তির আগে থেকেই জোর চর্চায় রয়েছে। সিনেমাটিতে ১৯৯০-এর দশকে উপত্যকায় কাশ্মীরি পণ্ডিতদের উপর যে অত্যাচার, নিপীড়ন হয়েছে, সেই দৃশ্য ফুটিয়ে তোলা হয়েছে। সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, দ্য কাশ্মীর ফাইলস সিনেমার ভূয়সি প্রশংসা করেছেন। এমনকী সিনেমার পরিচালক বিবেক অগ্নিহোত্রী, তাঁর স্ত্রী ও সিনেমার প্রযোজকের সঙ্গে দেখাও করেছিলেন মোদী।

আরও পড়ুন : Attack on RPF Personnel: বসিরহাট স্টেশনে চলল গুলি! মাথা ফাটল ওসির, আক্রান্ত কনস্টেবলও