Attack on RPF Personnel: বসিরহাট স্টেশনে চলল গুলি! মাথা ফাটল ওসির, আক্রান্ত কনস্টেবলও

Basirhat: যুবকদের হাতে আক্রান্ত হন আরপিএফ আধিকারিকও। তাঁকে লাঠি দিয়ে বেধড়ক মারধর করা হয়। মারধরের জেরে তার মাথাও ফেটে যায়। মাথা ফাটে আরও এক কনস্টেবলের। ঘটনার পর আরপিএফ ও বসিরহাট জিআরপির এক পুলিশ বাহিনী ঘটনাস্থলে যাওয়ার আগেই, ওই যুবকরা শূন্যে গুলি চালিয়ে পালিয়ে যায়।

Attack on RPF Personnel: বসিরহাট স্টেশনে চলল গুলি! মাথা ফাটল ওসির, আক্রান্ত কনস্টেবলও
আরপিএফ কর্মীদের উপর হামলা বসিরহাটে
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2022 | 9:09 PM

বসিরহাট: দোলের বিকেলে তাণ্ডব চলল রেলস্টেশনে। তাণ্ডবের শিকার হলেন এক আরপিএফ আধিকারিক। লাঠির আঘাতে মাথা ফাটল ওসির। আক্রান্ত কনস্টেবলও। শুক্রবার বিকেলে ঘটনাটি ঘটেছে বসিরহাট (Basirhat) রেল স্টেশন চত্বরে। ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। শিয়ালদহ-হাসনাবাদ শাখার বসিরহাট রেলওয়ে স্টেশন এলাকায় শুক্রবার সন্ধ্যায় রেলওয়ে স্টাফ কোয়ার্টারের সামনে ডিউটি করছিলেন আরপিএফ এর দুই কনস্টেবল। সেই সময় তাঁদের উপর হঠাৎই চড়াও হয় রঙ মাখা একদল যুবক। রঙ মাখা ওই যুবকরা দলে ভারী। সংখ্যায় তারা পাঁচ – ছয় জন। সবাই মিলে ওই দুই কর্মরত কনস্টেবলকে বাঁশ ও লাঠি দিয়ে বেধড়ক পেটাতে শুরু করে। ঘটনাটি জানতে পেরে সঙ্গে সঙ্গে নিজের দফতর থেকে বেরিয়ে আসেন বসিরহাট রেলওয়ে স্টেশনের আরপিএফের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক বিনয় রায়। সঙ্গে আরও এক কনস্টেবল।

তাঁরাও ওই দুই কনস্টেবলকে বাঁচাতে যান, কিন্তু এতজনের সঙ্গে এঁটে উঠতে পারলেন না তাঁরা। যুবকদের হাতে আক্রান্ত হন আরপিএফ আধিকারিকও। তাঁকে লাঠি দিয়ে বেধড়ক মারধর করা হয়। মারধরের জেরে তার মাথাও ফেটে যায়। মাথা ফাটে আরও এক কনস্টেবলের। ঘটনার পর আরপিএফ ও বসিরহাট জিআরপির এক পুলিশ বাহিনী ঘটনাস্থলে যাওয়ার আগেই, ওই যুবকরা শূন্যে গুলি চালিয়ে পালিয়ে যায়। আরপিএফ ও জিআরপির কর্মীরা তখন আক্রান্ত চারজনকে উদ্ধার করে বসিরহাট জেলা হাসপাতালে নিয়ে যায়। প্রাথমিক চিকিৎসার পর দুই কনস্টেবলকে ছেড়ে দেওয়া হলেও গুরুতরভাবে মাথায় চোট পাওয়ায় কনস্টেবল রাম প্রতাপ প্যাটেল (৩০) ও বসিরহাট রেলস্টেশন আরপিএফ এর অফিসার ইনচার্জ এসআই বিনয় রায় (৫২) কে বসিরহাট জেলা হাসপাতালে চিকিৎসার জন‍্য ভর্তি করা হয়।

আক্রান্ত ওসি বিনয় রায় বলেন, “অতর্কিতে এই আক্রমণে আমরা হকচকিয়ে উঠি, ঠিক কী কারণে ঘটনাটি ঘটল, তা আমরা ঠিক বলতে পারছি না। তবে ঘটনার নেপথ্যে ঠিক কী রয়েছে সেটা তদন্ত করলে জানা যাবে।” এদিকে দিনে দুপুরে রেলের পুলিশ কর্মীরা যদি এই ভাবে আক্রান্ত হন, তাহলে রেল যাত্রীদের নিরাপত্তা নিয়ে যথেষ্ট প্রশ্ন চিহ্ন যে উঠেই গেল সে কথা বলাই বাহুল্য। আরপিএফ-এর বারাসাত ও শিয়ালদহ ডিভিশনের কর্তারা ইতিমধ্যেই একটি স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করেছেন।

আরও পড়ুন : Murder in Kolkata: বাইকে চড়ে এসে, ঘরে ঢুকে ‘খুন’! বন্ধুর স্ত্রীকে রঙ মাখাতে গিয়েই প্রাণ খোয়ালেন প্রৌঢ়?