Bombing: একটা ভয়ঙ্কর শব্দ, এলাকাবাসীর কাছে খবর পেতেই ছুটল পুলিশ, গিয়ে দেখলেন…

Gangarampur: জানা গিয়েছে, দক্ষিণ দিনাজপুর গঙ্গারামপুর থানার ঠ্যাঙ্গাপাড়া ব্যবসায়ী সমিতির একটি ঘর রয়েছে। যেটি স্থানীয় একটি লক্ষ্মী মন্দির কমিটিরও সেই ঘর ব্যবহার করেন। এলাকাবাসী সূত্রে খবর, শুক্রবার সকাল ১১ টা নাগাদ ব্যবসায়ী সমিতির ঘরে হঠাৎ বিস্ফোরণ হয়।

Bombing: একটা ভয়ঙ্কর শব্দ, এলাকাবাসীর কাছে খবর পেতেই ছুটল পুলিশ, গিয়ে দেখলেন...
বন্ধ ঘরে ফাটল বোমাImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2024 | 5:16 PM

গঙ্গারামপুর: সাত সকালে একটা ভয়ঙ্কর শব্দ। আশপাশের কারও বুঝতে অসুবিধা হয়নি ভয়ঙ্কর কিছু একটা ঘটেছে। কিন্তু বন্ধ ঘরে এভাবে বিস্ফোরণ হবে তা ভাবেনওনি কেউ। শুক্রবার বিষয়টি জানাজানি হতেই চাঞ্চল্য ছড়ায় দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানার ঠ্যাঙ্গাপাড়ায়। জানা গিয়েছে,স্থানীয় ব্যবসায়ী সমিতির ঘরেই ওই বিস্ফোরণ হয়েছে। তার জেরে উড়ে গিয়েছে ঘরের পুরো চাল।

পুলিশের প্রাথমিক অনুমান বন্ধ ঘরে মজুত ছিল বোমা। সেই বোমা ফেটেই ঘরের চাল উড়ে যায়। এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে যায় গঙ্গারামপুর থানার আইসি শান্তনু মিত্র, গঙ্গারামপুর মহকুমা অধিকারিক দীপাঞ্জন ভট্টাচার্য্য সহ বিশাল পুলিশ বাহিনী। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে বোম স্কোয়াড। এছাড়াও রয়েছে কমব্যাট ফোর্স। ঘরের বিভিন্ন সামগ্রী নমুনা হিসেবে সংগ্রহ করা হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এই ঘরটি বামেদের দখলে। পরবর্তীতে তৃণমূলের দখলে ছিল ঘরটি। এদিকে পরবর্তী সেটি বিজেপি দখল করে স্থানীয় ব্যবসায়ী সমিতির হাতে তুলে দেয়। সেই ঘরে আজ সকাল এগারোটার দিকে বিকট শব্দ করে ফাটে৷ উড়ে যায় ঘরের চাল। ঘটনায় এলাকায় ব্যাপক শোরগোল পড়ে যায়। জিজ্ঞাসাবাদের জন্য দুজনকে আটক করেছে গঙ্গারামপুর থানার পুলিশ।

জানা গিয়েছে, দক্ষিণ দিনাজপুর গঙ্গারামপুর থানার ঠ্যাঙ্গাপাড়া ব্যবসায়ী সমিতির একটি ঘর রয়েছে। যেটি স্থানীয় একটি লক্ষ্মী মন্দির কমিটিরও সেই ঘর ব্যবহার করেন। এলাকাবাসী সূত্রে খবর, শুক্রবার সকাল ১১ টা নাগাদ ব্যবসায়ী সমিতির ঘরে হঠাৎ বিস্ফোরণ হয়। সেই শব্দ কানে যেতেই এলাকার বাসিন্দারা ঘটনাস্থলে গিয়ে দেখেন ব্যবসায়ী সমিতির ঘর থেকে আগুন ও প্রচুর ধোঁয়া বের হচ্ছে। ঘটনায় তড়িঘড়ি গঙ্গারামপুর থানায় খবর দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দমকল বিভাগের খবর দেয়। খবর পেয়ে দমকলের একটি ইঞ্জিন এসে সেই ব্যবসায়ী সমিতির ঘরে আগুন নিয়ন্ত্রণ করে।

এলাকাবাসীর অনুমান বোমা বিস্ফোরণের ফলে এমন ঘটনা ঘটেছে। তবে তালা বন্ধ ঘরে কীভাবে বোমা বিস্ফোরণ হল তা নিয়ে সন্দেহ রয়েছে সকলেরই। পুরো ঘটনা খতিয়ে দেখছে গঙ্গারামপুর থানার পুলিশ। গঙ্গারামপুরের এসডিপিও দেবাঞ্জন ভট্টাচার্য বলেন, “এখানে কিছু ব্লাস্ট হয়েছে। তদন্ত চলছে। বম্ব স্কোয়্যাড এসেছে। ওরা দেখবে।”