Panchayat Election 2023 Results: জয়ী হলেন দণ্ডিকাণ্ডের নির্যাতিতা, বিজেপি প্রার্থীকে হারালেন ১০৫ ভোটে

ওই গ্রামে তৃণমূলের শিউলি মার্ডি ভোট পেয়েছেন ৫২০টি এবং বিজেপির প্রার্থী মৌসুমি মার্ডি ৪১৫টি ভোট পেয়েছেন। তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় এসে কথা বলেছিলেন নির্যাতিতাদের সঙ্গে। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও ওই গ্রামে প্রচার করেছিলেন।

Panchayat Election 2023 Results: জয়ী হলেন দণ্ডিকাণ্ডের নির্যাতিতা, বিজেপি প্রার্থীকে হারালেন ১০৫ ভোটে
শিউলি মার্ডি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2023 | 4:22 AM

তপন: আদিবাসী মহিলাদের দণ্ডি কাটতে বাধ্য করা নিয়ে উত্তাল হয়েছিল রাজ্য রাজনীতি। দক্ষিণ দিনাজপুরের দণ্ডিকাণ্ডের নির্যাতিতা জয়ী হলেন পঞ্চায়েত নির্বাচনে। প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থীকে হারিয়ে চকবলরাম গ্রাম সংসদে জয়ী হয়েছেন শিউলি মার্ডি। ১০৫ ভোটে জয়ী হয়েছেন তিনি। ওই গ্রামে তৃণমূলের শিউলি মার্ডি ভোট পেয়েছেন ৫২০টি এবং বিজেপির প্রার্থী মৌসুমি মার্ডি ৪১৫টি ভোট পেয়েছেন। তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় এসে কথা বলেছিলেন নির্যাতিতাদের সঙ্গে। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও ওই গ্রামে প্রচার করেছিলেন। তবে শেষ অবধি দণ্ডিকাণ্ডের শিকার মহিলাই জয়ী হলেন।

প্রথম থেকেই দণ্ডি কাণ্ডের গ্রামে নজর ছিল সকলের। এই কাণ্ডে অভিযুক্তদের দল থেকে সরিয়ে দেয় তৃণমূল। পরে নির্যাতিতা মহিলাকেই টিকিট দেয় ঘাসফুল শিবির। এদিকে তপনের গোফানগর গ্রামপঞ্চায়েত আগেও বিরোধীশূন্য ছিল। এবার তৃণমূলই সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে। এদিকে তপন ব্লকের ১১ টি গ্রামপঞ্চায়েত রয়েছে। সেই পঞ্চায়েতের ১০টিতেই তৃণমূল জিতেছে। একটি আসনে বিজেপি ও তৃণমূলের লড়াই করছে।

এই জয়ের পর শিউলি মার্ডি বলেন, “আমি এবার জয়ী হয়েছি। এই জয়ের জন্য আমার গ্রামের সাধারণ মানুষকে ধন্যবাদ জানাই।” এ বিষয়ে জেলা তৃণমূল সহ সভাপতি সুভাষ চাকী বলেন, “প্রথম থেকেই তৃণমূল দণ্ডি কাণ্ডের মহিলাদের পাশে ছিলেন। দল ওই অভিযুক্তদের বিরুদ্ধে সব রকম ব্যবস্থা নিয়েছিলেন। অভিষেক বন্দ্যোপাধ্যায়ও এ ব্যাপারে সরব হয়েছিলেন। তাই ওই গ্রামের মানুষ ওই মহিলার পক্ষেই রায় দিয়েছেন।” অন্যদিকে এ বিষয়ে বিজেপির জেলা সাধারণ সম্পাদক গৌতম রায় বলেন, “তৃণমূল আদিবাসীদের অপমান করেছে। এরপর সেই মহিলাকেই প্রার্থী করেছে। ভোটের সময় অভিষেক বন্দ্যোপাধ্যায় ও ব্রাত্য বসু এসেছিলেন। তাই তৃণমূল নিজেদের মান সম্মান বাঁচাতে ওই গ্রামে আদিবাসী মানুষকে ভয় দেখিয়ে এবং টাকা দিয়ে ভোট আদায় করেছে।”