Women Worker lost her job: বিজেপি করার মাশুল! কাজ খোয়ালেন বালুরঘাট পৌরসভার মহিলা কর্মী

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অবন্তিকা প্রামাণিক

Updated on: Dec 15, 2021 | 6:57 PM

Balurghat: চলতি মাসে ডেঙ্গি সচেতনতা নিয়ে প্রশিক্ষণ নিয়েছেন তিনি।

Women Worker lost her job: বিজেপি করার মাশুল! কাজ খোয়ালেন বালুরঘাট পৌরসভার মহিলা কর্মী
বিজেপি করায় কাজ হারালেন মহিলা (নিজস্ব ছবি)

বালুরঘাট: বিজেপি (BJP) করার অপরাধে এক মহিলাকে ছাঁটাই করার অভিযোগ উঠল বালুরঘাট পৌরসভার বিরুদ্ধে। বুধবার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল বালুরঘাট শহরের উওর চকভবানী এলাকায়। মৌসুমি চৌধুরী নামে ওই মহিলাকে ডেঙ্গির সার্ভের কাজ থেকে ছাঁটাই করে দেওয়ার অভিযোগ উঠেছে। ছাঁটাই হওয়া ওই মহিলা বিজেপি করার অপরাধেই এমনটা করা হয়েছে বলে দাবি বিজেপির। যা নিয়ে ওই মহিলা পৌরসভার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন তবে লাভ হয়নি কোনও।

এদিকে বিষয়টি সামনে আসতেই এই নিয়ে বালুরঘাট টাউন বিজেপির পক্ষ থেকে বালুরঘাট সদর মহকুমাশাসকের কাছে লিখিত অভিযোগ জানানো হয়েছে। সেই অভিযোগেরও কোনও সদুত্তর মেলেনি। যার ফলে বুধবার দুপুরে সরব হয়েছে বালুরঘাট টাউন বিজেপি (BJP)।

জানা গিয়েছে, ছাঁটাই হওয়া ওই মহিলার নাম মৌসুমী চৌধুরী। বাড়ি বালুরঘাট শহরের ৪ নম্বর ওয়ার্ডের উত্তর চকভবানী এলাকায়। তিনি দীর্ঘদিন ধরে এই কাজ করছিলেন। এদিকে চলতি বছরের মে মাসে এনিয়ে প্রশিক্ষণও নিয়েছেন। কিন্তু কয়েক মাস থেকে তাঁকে আর কাজে নেওয়া হচ্ছে না। এককথায় কাজ থেকে ছাঁটাই করা হয়েছে। এদিকে, গত মাসেই বালুরঘাট পৌরসভা কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দায়েরও করেছিলেন। তবে কোনও লাভ হয়নি।

এবিষয়ে মৌসুমি দেবী বলেন, “আমি ডেঙ্গির সার্ভের কাজের প্রশিক্ষণপ্রাপ্ত কর্মী। দীর্ঘদিন ধরেই এই কাজের সঙ্গে আমি যুক্ত ছিলাম। কিন্তু গত মাস থেকে আমাকে সেই কাজ থেকে বাদ দেওয়া হয়েছে। যা নিয়ে আমি পৌরসভার কাছে মৌখিক ও লিখিতভাবে অভিযোগ জানালেও কোনও উত্তর পাইনি। তাই আমি মনে করছি, আমি বিজেপির সঙ্গে যুক্ত থাকায় আমাকে সেই কাজ থেকে বাদ দেওয়া হয়েছে।”

এবিষয়ে বালুরঘাট টাউন বিজেপি সভাপতি সুমন বর্মণ বলেন, “তৃণমূল একটি অমানবিক ও বর্বর সরকার। বিজেপি করার অপরাধে কাজ কেড়ে নিয়েছে। তাই এটা নিয়ে আমরা অভিযোগ দায়ের করেছি।” এমনকী এনিয়ে আগামী দিনে তারা বড় আন্দোলনে নামবেন বলেও জানিয়েছেন।

অন্যদিকে এই বিষয়ে বালুরঘাট পৌরসভার ভাইস চেয়ারপার্সন মমতা বর্মণ বলেন, “এই ডেঙ্গুর কাজটি স্থায়ী নয়। মাঝেমধ্যে পুরসভা থেকে করানো হয়। তবে ওই মহিলাকে বাদ দেওয়ার বিষয়ে আমার জানা নেই। পুরো ঘটনাটি খতিয়ে দেখে জানাব।”

আরও পড়ুন: Ration Card: রেশন তুলতে গিয়ে মাথায় হাত! ডিলার বললেন, ‘আপনারা তো মৃত…’

আরও পড়ুন: Weather Updates: জাঁকিয়ে পড়েছে শীত, আপাতত বদলাবে না তাপমাত্রা, বৃষ্টি হবে কি? জানাল হাওয়া অফিস

আরও পড়ুন: Mamata Banerjee on Omicron: বাংলায় প্রথম ওমিক্রন আক্রান্তের খোঁজে সাবধানবাণী শোনালেন মুখ্যমন্ত্রী

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla