ABVP-র ছাত্র ধর্মঘটে তুলকালাম, TMCP-র সঙ্গে হাতাহাতি, শিলিগুড়িতে নামল ব়্যাফ

ABVP-TMCP Clash: এবিভিপির অভিযোগ, বৃহস্পতিবার তাঁদের এক ছাত্র কর্মীকে মারধর করা হয় এই পলিটেকনিক কলেজে। যার প্রতিবাদে এদিন তাঁরা ধর্মঘটের ডাক দেয়।

ABVP-র ছাত্র ধর্মঘটে তুলকালাম, TMCP-র সঙ্গে হাতাহাতি, শিলিগুড়িতে নামল ব়্যাফ
এবিভিপি-টিএমসিপি সংঘর্ষে উত্তপ্ত শিলিগুড়ি
Follow Us:
| Edited By: | Updated on: May 15, 2023 | 5:37 PM

শিলিগুড়ি: এক পড়ুয়াকে মারধরের প্রতিবাদে শিলিগুড়ি (Siliguri) পলিটেকনিক কলেজে ছাত্র ধর্মঘট ডাক দিয়েছিল ABVP। সেই ধর্মঘটকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়াল কলেজ চত্বরে। হাতাহাতি এবিভিপি ও টিএমসিপি-র কর্মী সমর্থকদের মধ্যে। অভিযোগ, এবিভিপি-র ধর্মঘটের পোস্টার ছিঁড়ে দিয়েছে তৃণমূল। গোটা এলাকা তৃণমূলের (Trinamool Congress) পতাকায় মোড়া। মোতায়েন পুলিশ। 

এবিভিপির অভিযোগ, বৃহস্পতিবার তাঁদের এক ছাত্র কর্মীকে মারধর করা হয় এই পলিটেকনিক কলেজে। যার প্রতিবাদে এদিন তাঁরা ধর্মঘটের ডাক দেয়। এদিন সকাল ৯:৩০ টা থেকে শিলিগুড়ি পলিটেকনিক কলেজে শান্তিপূর্ণভাবে পিকেটিংও শুরু করে। পোস্টার লাগানো হয়। সূত্রের খবর, তাঁদের পিকেটিং শুরুর মুহূর্তেই পাল্টা জমায়েত করেন তৃণমূল ছাত্র পরিষদের কর্মী সমর্থকরা। অভিযোগ, তখনই ছিঁড়ে দেওয়া হয় এবিভিপি-র পোস্টার। তৃণমূলের তরফে পোস্টার লাগিয়ে সাফ জানিয়ে দেওয়া হয় কলেজ সম্পূর্ণ খোলা রয়েছে। এই পোস্টার পড়তেই দুই দলের মধ্যে বচসা শুরু হয়। তা গড়ায় হাতাহাতিতে। ছুটে আসে পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়। নামে ব়্যাফ।

কিন্তু, পুলিশের সামনেই টিএমসিপি-র কর্মীরা এবিভিপি-র কর্মী সমর্থকদের ধাওয়া করে মারধর করা হয় বলে অভিযোগ। ভয়ে দোকানের মধ্যে ABVP-র কর্মী সমর্থকরা একটি দোকানে আশ্রয় নিলে সেখানে ঢুকেও তাঁদের মারধর করা হয় বলে অভিযোগ। তবে বর্তমানে কলেজের পরিস্থিতি বেশ কিছুটা নিয়ন্ত্রণে। সকাল থেকেই কলেজে বেশ কিছু বহিরাগতও প্রবেশ করেছিল বলে জানা যায়। তাঁদের কলেজ থেকে বের করে দিয়েছে পুলিশ। গোটা কলেজ চত্বর ঘিরে রেখেছে পুলিশ। শুধুমাত্র কলেজের ছাত্রদেরই ক্যাম্পাসে ঢুকতে দেওয়া হচ্ছে। পরিচয়পত্র দেখিয়ে তবেই মিলছে প্রবেশাধিকার। অন্যদিকে গুরুতর আহত অবস্থায় এবিভিপি-র এক কর্মীকে হাসপাতালেও ভর্তি করা হয়েছে।