‘৩১৫ টাকায় সরকার টিকা বিক্রি করছে’, সরাসরি কেন্দ্রকে চিঠি বিজেপি বিধায়কের

COVID Vaccination:শিলিগুড়ির পুরপ্রশাসক তৃণমূল নেতা গৌতম দেব বলেন, "এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। বিজেপি বিভ্রান্তি তৈরি করতে এই অভিযোগ করছে। রাজ্যে কোথাও টিকা নেওয়ার জন্য টাকা নেওয়া হচ্ছে না।"

'৩১৫ টাকায় সরকার টিকা বিক্রি করছে', সরাসরি কেন্দ্রকে চিঠি বিজেপি বিধায়কের
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jul 02, 2021 | 9:28 PM

শিলিগুড়ি: ভুয়ো টিকাকাণ্ড নিয়ে যখন তোলপাড় রাজ্য রাজনীতি, তখন, মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৩১৫ টাকা দিলেই মিলছে টিকা এমন অভিযোগ ওঠে শিলিগুড়িতে। একাধিক বণিক সংগঠন অভিযোগ করে ত্রাণ তহবিলে টাকা দিলেই মিলছে টিকা। এ বার, রাজ্যের ভ্যাকসিন-দুর্নীতি (COVID Vaccination) প্রসঙ্গে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী চিকিৎসক হর্ষ বর্ধনকে চিঠি লিখলেন শিলিগুড়ির বিজেপি (BJP) বিধায়ক শঙ্কর ঘোষ।

চিঠিতে, রাজ্যের ভ্যাকসিন দুর্নীতি (COVID Vaccination) প্রসঙ্গে অভিযোগ জানিয়ে শঙ্কর লেখেন, “মাননীয়, করোনাটিকাকরণ ও ভুয়ো টিকাকাণ্ড নিয়ে যখন জর্জরিত গোটা রাজ্য, তখন পশ্চিমবঙ্গ সরকার ৩১৫ টাকায় ঘুরপথে টিকা বিক্রি করছে। যেখানে দেশের প্রধানমন্ত্রী টিকাকরণ বিনামূল্যে বলে ঘোষণা করেছেন সেখানে কী করে এই নির্দিষ্ট দাম বেঁধে দিয়ে রাজ্যে টিকাকরণ চলছে তা নিয়ে আমার মনে সংশয় দেখা দিয়েছে। বলা হচ্ছে, ওই টাকা মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দেওয়া হচ্ছে। বণিক সংগঠনগুলি স্বেচ্ছায় তাদের কর্মীদের জন্য ওই টাকা দিচ্ছে। কিন্তু, অনেক সংগঠনের কর্তারা অভিযোগ করেছেন, ত্রাণ তহবিলে টাকা না দিলে টিকা মিলছে না। এখন প্রশ্ন হচ্ছে,  কে এই টিকার দাম নির্ধারণ করে দিল?  ৩১৫টাকা দিয়ে কী করে রাজ্য টিকা দেওয়ার কাজ করছে? দেশের আর কোনও রাজ্যে কি এই ব্যবস্থা চলছে? আপনার কাছে অনুরোধ টিকাদুর্নীতির বিষয়টিতে নজর দিন ও কঠোর পদক্ষেপ করুন।”

ঘটনায়, শিলিগুড়ির পুরপ্রশাসক তৃণমূল নেতা গৌতম দেব বলেন, “এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। বিজেপি বিভ্রান্তি তৈরি করতে এই অভিযোগ করছে। রাজ্যে কোথাও টিকা নেওয়ার জন্য টাকা নেওয়া হচ্ছে না।” সিপিএম নেতা ও প্রাক্তন বিধায়ক অশোক ভট্টাচার্য যদিও জানিয়েছেন, এইভাবে বেআইনিভাবে ঘুরপথে টাকা নিয়ে একাধিক জায়গায় টিকা দিচ্ছে (COVID Vaccination) রাজ্য সরকার। এমন অভিযোগ নতুন নয়। উল্লেখ্য, কিছুদিন আগে ভুয়ো ভ্যাকসিনকাণ্ড ও টিকা দুর্নীতি নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি দিয়ে তাঁর সঙ্গে দেখা করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সে বার, নন্দীগ্রামের বিজেপি বিধায়ক জানান, টিকা দুর্নীতি নিয়ে আদালতের নজরদারিতে সিবিআই তদন্তের জন্য আবেদন করা হয়েছে। শুক্রবার, বিধানসভার প্রথম অধিবেশনের পরেই টিকাদুর্নীতি নিয়ে পরবর্তী অধিবেশনে বক্তব্য় রাখা হবে বিজেপির তরফে এমনটাই জানিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ‘স্বেচ্ছায়’ ৩১৫ টাকা দিলে তবেই মিলছে টিকা!

TV9 EXCLUSIVE

১০ লক্ষ টাকার ‘স্টুডেন্ট ক্রেডিট কার্ড’ কারা পাবেন? কী ভাবে করবেন আবেদন?

ডায়েরির পাতার ভাঁজে আডবাণী, যশবন্তদের নাম, কী সেই ‘হাওয়ালা-জৈন’ মামলা?

সরষের ভেতরেই ভূত! ১ বছরে রান্নার তেলের দাম বাড়ল ৬৩ টাকা, কীভাবে?

কোভ্যাক্সিন তৈরিতে বাছুরের প্লাজমা? আসল সত্যিটা জানুন

ভেনেজুয়েলায় ১ টাকায় পেট্রল, ভারতে ১০২! নেপথ্যে কার কারসাজি?