Durga Puja 2021: করোনা সংক্রমণ বাড়ছে আর মুখ্যমন্ত্রী ক্লাবকে চেক বিলি করছেন! আক্রমণ বিজেপি সাংসদের

BJP MP Raju Bista: বিজেপি সাংসদের কটাক্ষ, 'মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee) তো  ক্লাবগুলোকে চেক বিলি এবং পুজোর উদ্বোধনে ব্যস্ত!''

Durga Puja 2021: করোনা সংক্রমণ বাড়ছে আর মুখ্যমন্ত্রী ক্লাবকে চেক বিলি করছেন! আক্রমণ বিজেপি সাংসদের
রাজু বিস্তা ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 10, 2021 | 12:45 PM

শিলিগুড়ি: পুজোর মুখে (Durga Puja 2021) কি ফের ভয়ঙ্কর রূপ নিচ্ছে করোনাভাইরাস (Coronavirus)? রাজ্যে দৈনিক মৃত্যু বাড়তে থাকায় ঘুরেফিরে উঠছে এই প্রশ্নটা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১২ জনের। এই প্রেক্ষিতে রাজ্য সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন দার্জিলিং (Darjeeling)-এর বিজেপি সাংসদ রাজু বিস্তা (BJP MP Raju Bista)।

পঞ্চমীর ভোরে শিলিগুড়ির (Siliguri) আনন্দময়ী কালীবাড়িতে পুজো দিতে এসে করোনা পরিস্থিতিতে রাজ্যে দুর্গাপুজোর সময় প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন বিজেপি সাংসদ। ঠিক কী বলেছেন তিনি? রাজুর কথায়, করোনার সময়ে মানুষের ভিড় বাড়ছে পুজো মণ্ডপগুলোতে। একই সঙ্গে বাড়ছে সংক্রমণ হরার। এই সময়ে রাজ্যের উচিত ছিল তার সমস্ত সংশ্লিষ্ট দফতরগুলোকে সঙ্গে নিয়ে প্রচারে ঝাঁপিয়ে পড়া। কিন্তু তারা তা করছে না বলে অভিযোগ করেন বিজেপি সাংসদ। তার কটাক্ষ, ‘মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee) তো  ক্লাবগুলোকে চেক বিলি এবং পুজোর উদ্বোধনে ব্যস্ত!”

তিনি আরও যোগ করেন, “রাজ্যের কাজ শুধুমাত্র কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করা এবং প্রধানমন্ত্রীকে গালাগালি দেওয়া। কোভিড মোকাবিলায় রাজ্যের ভূমিকা যথাযথ নয়। পুজোর সময়ে মানুষের ভিড় বাড়ছে। একই সঙ্গে বাড়ছে গভীর সংক্রমণ। এই সময়ে রাজ্যের উচিত ছিল তার সমস্ত সংশ্লিষ্ট দফতরগুলোকে সঙ্গে নিয়ে প্রচারে ঝাঁপিয়ে পড়া। কিন্তু তারা তা করছে না।”

এদিন শিলিগুড়ির আনন্দময়ী কালীবাড়িতে পুজো দিতে এসেছিলেন দার্জিলিংয়ের সাংসদ এবং শিলিগুড়ির বিধায়ক শংকর ঘোষ। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজু বিস্তা বলেন, কোভিড মোকাবিলায় শুধুমাত্র রাজ্য ও কেন্দ্রীয় সরকার কাজ করবে ভাবলে গভীর পরিস্থিতির মোকাবিলা করা সম্ভব নয়। মানুষকেও সতর্ক হতে হবে। মুখে মাস্ক পরতে হবে। অযথা এড়িয়ে চলতে হবে ভিড়। প্রত্যেকের উচিত এই বিষয়গুলো মেনে চলা। কিন্তু এসব নিয়ে আরও জোরদার প্রচার করার প্রয়োজন রয়েছে। আর এখানেই রাজ্যের তরফে গাফিলতি রয়েছে বলে অভিযোগ করেন তিনি।

উল্লেখ্য, শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৭৭৬ জন। এ নিয়ে রাজ্য মোট করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে হল ১৫ লক্ষ ৪৯ হাজার ৫৭৭ জন। সরকারি হিসেব অনুযায়ী গত ৬ সেপ্টেম্বর রাজ্যে অ্যাক্টিভ করোনা কেসের সংখ্যা ছিল ৭,৫৯১ জন। সেখানে শনিবারের দেওয়া তথ্য বলছে, এখন রাজ্যে অ্যাক্টিভ করোনা কেসের সংখ্যা ৭ হাজার ৬৩৪ জন। পাশাপাশি, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ১২ জনের। রাজ্যে করোনায় সুস্থতার হার এখন ৯৮.৩২ শতাংশ। আর মৃত্যুহার ১.২০ শতাংশ। এর মধ্যে পাহাড়েও ফের মাথাচাড়া দিচ্ছে সংক্রমণ। শেষ ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন জেলার ৪১ জন মানুষ।

আরও পড়ুন: Weather Update: ঝিরঝিরে বৃষ্টি চতুর্থীতে, পুজোর কোন দিন থেকে শুরু নিম্নচাপের আসল খেলা?