North Bengal Medical College: ‘বিনা চিকিৎসায় উত্তরবঙ্গ মেডিক্যালে কারও মৃত্যু হয়নি’, সাফ জানালেন সুপার

North Bengal Medical College: উল্লেখ্য, বৃহস্পতিবার নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি তুলে নেওয়ার আবেদন করেন। সঙ্গে এও দাবি করেন, "৩২ দিন ধরে চিকিৎসা পাচ্ছেন না সাধারণ মানুষ।"

North Bengal Medical College: 'বিনা চিকিৎসায় উত্তরবঙ্গ মেডিক্যালে কারও মৃত্যু হয়নি', সাফ জানালেন সুপার
উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের সুপারImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2024 | 5:44 PM

শিলিগুড়ি: বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের কথা ছিল জুনিয়র চিকিৎসকদের। তবে একাধিক কারণে তা ভেস্তে যায়। সাংবাদিক বৈঠক করে পরে মমতা জানান যে, চিকিৎসা না পেয়ে ২৭ জন মারা গিয়েছে। মুখ্যমন্ত্রীর সেই বক্তব্যই খণ্ডালেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের সুপার। তাঁর আবার দাবি, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে বিনা চিকিৎসায় কারও মৃত্যু হয়নি।

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের সুপার সঞ্জয় মল্লিক বলেন, “ডাক্তারদের আন্দোলনের জেরে কোনও রোগীর বিনা চিকিৎসায় মৃত্যু নেই উত্তরবঙ্গ মেডিক্যালে। এমার্জেন্সি ছাড়াও দরকারে বিভিন্ন বিভাগে কাজ করছেন সিনিয়র ডাক্তাররা।” তিনি আরও বলেন, “আর আমাদের এখানের জুনিয়র চিকিৎসকরা ইন্ডোরে কাজ করছেন। শুধু আউটডোরে কাজ করছেন না।” এর পাশাপাশি তিনি জুনিয়র চিকিৎসকদের আন্দোলনের পাশে আছেন বলেও পরিষ্কার জানিয়ে দিয়েছেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি তুলে নেওয়ার আবেদন করেন। সঙ্গে এও দাবি করেন, “৩২ দিন ধরে চিকিৎসা পাচ্ছেন না সাধারণ মানুষ।” সঙ্গে বলেন, “২৭ জন মারা গিয়েছেন।” মুখ্য়মন্ত্রী জানিয়েছেন, স্বাস্থ্যের অচলাবস্থা কাটাতে তাঁরা সর্বতভাবে চেষ্টা করেছেন। তিনি বলেন, “দু’ঘণ্টা অপেক্ষা করছিলাম যে আমাদের চিকিৎসক ভাই বোনেদের শুভবুদ্ধির উদয় হবে। আমরাই চিঠি দিয়েছিলাম। সেই কারণেই বৈঠক ডাকা হয়েছিলাম। কিন্তু ২ ঘণ্টা পরেও দেখলাম তাঁরা আসছেন না। কোনো শর্ত নিয়ে নয়। খোলা মনে। কথা বললে সমস্যার সমাধান হয়। গত দুদিন ধরে আমরা অপেক্ষা করেছিলাম। আমাদের কাজ ক্ষমা করে দেওয়া। আমরা ক্ষমা করে দিয়েছি।”