Siliguri Fire: একের পর এক বিস্ফোরণ, বিকট শব্দ আর সঙ্গে কুণ্ডলীকৃত কালো ধোঁয়া! শিলিগুড়িতে ভয়ঙ্কর ঘটনা

Siliguri Fire: মঙ্গলবার সকালে মহাকালপল্লি এলাকায় একটি অক্সিজেন সিলিন্ডার গোডাউনে থেকে সাতসকালে ধোঁয়া বের হতে দেখতে পান স্থানীয় বাসিন্দারা।

Siliguri Fire: একের পর এক বিস্ফোরণ, বিকট শব্দ আর সঙ্গে কুণ্ডলীকৃত কালো ধোঁয়া! শিলিগুড়িতে ভয়ঙ্কর ঘটনা
শিলিগুড়িতে আগুন (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 11, 2022 | 10:17 AM

শিলিগুড়ি: অক্সিজেন সিলিন্ডারের কারখানায় ভয়াবহ আগুন। শিলিগুড়ির ১০ নম্বর ওয়ার্ডের মহাকালপল্লি এলাকার ঘটনা। দমকলের তিনটি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

মঙ্গলবার সকালে মহাকালপল্লি এলাকায় একটি অক্সিজেন সিলিন্ডার গোডাউনে থেকে সাতসকালে ধোঁয়া বের হতে দেখতে পান স্থানীয় বাসিন্দারা। সেই ধোঁয়া দেখতে পেয়ে অত্যুৎসাহী এলাকাবাসীরা গোডাউনের সামনে এগিয়ে যান। তাঁরা দেখেন, গোডাউনের ভিতরে দাউ দাউ করে আগুন জ্বলছে।

ভয়ে সেখান থেকে সরে আসেন তাঁরা। প্রাথমিকভাবে স্থানীয় বাসিন্দারাই জড়ো হয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। এলাকা থেকে জল নিয়ে তাঁরা আগুন নেভানোর চেষ্টা করেন। এরই মধ্যে খবর যায় দমকলে। ঘটনাস্থলে প্রথমে পৌঁছয় দমকলের দুটি ইঞ্জিন। পরে দমকলের আরও একটি ইঞ্জিন যায়।

দীর্ঘক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন তাঁঁরা। তবে একের পর এক অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণ হয়। বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। আগুনও ছড়িয়ে পড়তে থাকে দ্রুত। দমকল কর্মীরা দীর্ঘ প্রচেষ্টার পর আগুন অনেকটাই নিয়ন্ত্রণে আনেন। খবর পেয়ে এলাকা পরিদর্শনে যান বিধায়ক শঙ্কর ঘোষ।

তবে কী থেকে আগুন লাগল, তা এখনও স্পষ্ট নয়। আগুন লাগার সঠিক কারণ এখনও জানা যায়নি। দাহ্য বস্তু থাকায় আগুন উল্কাগতিতে ছড়িয়ে পড়েছিল। আগুন লাগার কারণ খতিয়ে দেখছেন দলকলকর্মীরা।

এক জন স্থানীয় বাসিন্দা বলেন, “প্রথমে আমরা কালো ধোঁয়া বের হতে দেখি। তখনও কোনও শব্দ সেভাবে হচ্ছিল না। কাছে যেতে দেখলাম, গোডাউনের ভিতর দাউ দাউ করে জ্বলছে। পরিস্থিতি বেগতিক বুঝে আমরাই প্রথমে আগুন নেভানোর চেষ্টা করতে থাকি। কিছুক্ষণের মধ্যেই দমকল চলে এসেছিল। আগুন নেভাতে অনেক সময় লাগে। কিন্তু সবচেয়ে ভয় হচ্ছিল, যেভাবে অক্সিজেন সিলিন্ডারগুলো একের পর এক ফেটে যাচ্ছিল। বিকট শব্দ সে… গোটা এলাকা যেন কেঁপে উঠছিল।”

আরও পড়ুন: Sukanta Majumder on Mamata Banerjee: ‘মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ…ভারতীয় প্রধানমন্ত্রীকে এই সৌজন্যতা দেখালে আমি আরও খুশি হতাম’

আরও পড়ুন: Municipal Elections: পুরভোটে কমিশনকে প্রায় ৯ হাজার সশস্ত্র পুলিশ দিতে পারে রাজ্য