Agitation: DYFI’র উত্তরকন্যা অভিযান ঘিরে ধুন্ধুমার, পুলিশ আটকাতেই রাস্তায় বসে পড়লেন মীনাক্ষীরা

Siliguri: মীনাক্ষীর বক্তব্য, "আমরা ডেপুটেশন দিতে এসেছিলাম। আমাদের আটকে দেওয়ার কারণ কী? পুলিশ অন্যায় করছে, পুলিশ ভুল করছে।"

Agitation: DYFI'র উত্তরকন্যা অভিযান ঘিরে ধুন্ধুমার, পুলিশ আটকাতেই রাস্তায় বসে পড়লেন মীনাক্ষীরা
মীনাক্ষী মুখোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 13, 2023 | 4:02 PM

শিলিগুড়ি: বৃহস্পতিবার ডিওয়াইএফআইয়ের (DYFI) উত্তরকন্যা অভিযান ঘিরে ধুন্ধুমার শিলিগুড়িতে। সংগঠনের নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়ের নেতৃত্বে এদিন অভিযান ছিল। সেই মিছিল এগোতেই পুলিশি বাধার মুখে পড়ে। এরপরই ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন ডিওয়াইএফআই সদস্যরা। আর তাতেই পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে কাঁদানে গ্যাসের শেল ফাটায়। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন আন্দোলনকারীরা। মীনাক্ষীর অভিযোগ, পুলিশ তাঁদের গায়ে হাত তোলে। এরপরই রাস্তায় বসে পড়েন তাঁরা। এই ঘটনাকে কেন্দ্রকে শিলিগুড়ি জলপাই মোড়ে তুলকালাম। মীনাক্ষীর বক্তব্য, “আমরা ডেপুটেশন দিতে এসেছিলাম। আমাদের আটকে দেওয়ার কারণ কী? পুলিশ অন্যায় করছে, পুলিশ ভুল করছে।”

এদিন ডিওয়াইএফআইয়ের উত্তরকন্যা অভিযান ঘিরে কড়া পুলিশি ব্যারিকেড তৈরি হয় শিলিগুড়ি শহরে। জলপাই মোড়ে রাখা ছিল জলকামান। উত্তরকন্যা অভিমুখে মিছিল এগিয়ে আসতেই পুলিশ তাঁদের আটকে দেয়। এরপরই যেখানে আটকানো হয়, সেখানে বসে বিক্ষোভ দেখাতে থাকেন ডিওয়াইএফআই সমর্থকরা। ক্রমে অগ্নিগর্ভ হয়ে ওঠে জলপাই মোড় এলাকা।

মীনাক্ষীরা যেহেতু মিছিলের একেবারে সামনের দিকে ছিল, পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন তাঁরা। অভিযোগ, মিছিল লক্ষ্য করে পাথর ছোড়া হয়। আন্দোলনকারীদের বক্তব্য, অশান্তিতে প্ররোচনা দিতে স্থানীয় একটি বাড়ি থেকে ঢিল ছোড়া হয়। ডিওয়াইএফআই সদস্যরা প্রশ্ন তোলেন, “আমাদের দোষ কোথায়? আমরা এখানে মার খেতে আসিনি।” এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশাল পুলিশবাহিনী নামানো হয় এলাকায়।

মীনাক্ষী বলেন, “ডেপুটেশন নিতে হবে। সরকার আমাদের প্রশ্নের জবাব দিতে পারে না, তাই মিছিল বানচালের জন্য ঘৃণ্য চক্রান্ত করে। পুলিশের নেতারা তৃণমূলের সঙ্গে থেকে কোটি কোটি টাকা ঘুষ নিয়েছে, আমাদের চাকরি বিক্রি করেছে। ১৪ টা প্রশ্নের উত্তর আমাদের চাই। আমাদের ডেপুটেশন দেওয়ার ব্যবস্থা করতে হবে।” পুলিশের বিরুদ্ধে স্লোগান ওঠে এই মিছিল থেকে।