Udayan Guha: তৃণমূলে যোগ দিলেন উদয়নের উপর হামলায় মূল অভিযুক্ত

স্থানীয় তৃণমূল নেতৃত্বের উপস্থিতিতে তৃণমূলে যোগ দেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীর উপর হামলায় অন্যতম অভিযুক্ত ধনঞ্জয় দেবনাথ।

Udayan Guha: তৃণমূলে যোগ দিলেন উদয়নের উপর হামলায় মূল অভিযুক্ত
দিনহাটায় তৃণমূলে যোগ দিলেন উদয়ন গুহর উপর হামলার মূল অভিযুক্ত।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2023 | 6:33 PM

দিনহাটা: উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহর (Udayan Guha) উপর হামলার প্রধান অভিযুক্ত যোগ দিলেন তৃণমূল কংগ্রেসে। শুক্রবার দিনহাটায় (Dinhata) স্থানীয় তৃণমূল নেতৃত্বের উপস্থিতিতে তৃণমূলে যোগ দেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীর উপর হামলায় অন্যতম অভিযুক্ত ধনঞ্জয় দেবনাথ। যা নিয়ে স্বাভাবিকভাবেই শাসকদলের ভূমিকা নিয়ে দিনহাটার রাজনীতিতে একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও তাঁকে পরিকল্পনা করে ফাঁসানো হয়েছে বলে দাবি ধনঞ্জয়ের।

এদিন ঘাস-ফুল পতাকা পুনরায় হাতে নিয়ে উদয়ন গুহর উপর হামলার ঘটনায় তিনি নির্দোষ বলে দাবি জানান ধনঞ্জয় দেবনাথ। তিনি বলেন, আমি নির্দোষ ছিলাম। সেদিন ওখানে যে ঘটনা ঘটেছিল, আমি সেখানে ছিলাম। আমার সামনেই ৪-৫ জন ছেলে আসে। উদয়নকাকু আসতেই ওরা তাঁর উপর হামলা চালায়। তাঁকে পরিকল্পনা করেই ফাঁসানো হয়েছিল এবং মামলার ভয়েই তিনি এতদিন পালিয়ে ছিলেন বলেও জানান ধনঞ্জয়। তাঁর কথায়, আমি তৃণমূলে আগে থেকেই ছিলাম। মামলার ভয়ে পালিয়েছিলাম। আমার দলে এলাম। উদয়ন গুহর সঙ্গেও তাঁর কথা হয়েছে বলেও জানান ধনঞ্জয়।

অন্যদিকে, ধনঞ্জয়কে দলে গ্রহণের পর দিনহাটা তৃণমূলের যুবনেত্রী মৌমিতা ভট্টাচার্য বলেন, বেশ কিছুদিন ধরেই ধনঞ্জয় কিছু বলতে চাইছিল। সামাজিক মাধ্যমে সেই বার্তা দিয়েছিল। আমরাই যোগাযোগ করে তাঁকে বলার সুযোগ দিয়েছি। ঘটনার সময় আমরা কেউ ছিলাম না। তাই কী হয়েছিল, সেটা সকলের জানা দরকার। ধনঞ্জয়কে বিজেপি ফাঁসানোর চেষ্টা করেছিল এবং সত্য উদ্ঘাটন করায় নেত্রীর অনুমতিতেই তাঁকে দলে গ্রহণ করা হল বলে জানান তিনি। তবে আইনি পথে মামলা চলবে বলেও জানিয়েছেন যুব তৃণমূল নেত্রী।

প্রসঙ্গত, ২০২১ সালের ৬ মে দিনহাটাতেই হামলার শিকার হয়েছিলেন উদয়ন গুহ। ২০২১-এর বিধানসভা নির্বাচনে ৫০-এর কিছু বেশি ভোট উদয়ন গুহ হেরে যাওয়ার পর ৬ মে দিনহাটা বয়েজ ক্লাব সংলগ্ন এলাকায় তাঁর উপর হামলার ঘটনা ঘটেছিল। এরপর বেশ কয়েকজনের নামে লিখিত অভিযোগ দায়ের করা হয়। মূল অভিযুক্ত হিসাবে উঠে আসে অজয় রায় ও ধনঞ্জয় দেবনাথের নাম। অজয় রায় জামিনে মুক্ত হয়ে বিজেপিতে যোগ দেন। বর্তমানে তিনি দিনহাটা বিজেপির মণ্ডল সভাপতি। অপর অভিযুক্ত ধনঞ্জয় দেবনাথ বেশ কয়েক মাস গা ঢাকা দিয়ে ছিলেন।