Akhil Giri Remarks: অখিলের মন্তব্যে ‘সমর্থন নেই’ দলের, অবস্থান স্পষ্ট মন্ত্রী চন্দ্রিমার

Akhil Giri: অখিল গিরির মন্তব্য বিতর্কে এবার দলের অবস্থান স্পষ্ট করলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্যাবিনেটের অন্যতম সদস্য তথা তৃণমূল মহিলা কংগ্রেসের রাজ্য সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

Akhil Giri Remarks: অখিলের মন্তব্যে 'সমর্থন নেই' দলের, অবস্থান স্পষ্ট মন্ত্রী চন্দ্রিমার
চন্দ্রিমা ভট্টাচার্য
Follow Us:
| Edited By: | Updated on: Nov 12, 2022 | 7:06 PM

আরামবাগ: “কুরুচিকর মন্তব্য যিনি করেছেন, তিনি ক্ষমাও চেয়েছেন। নিশ্চিতভাবে এই ধরনের মন্তব্যকে আমরা কখনও সমর্থন করি না।” শনিবার আরামবাগে গিয়ে এমনই মন্তব্য করলেন রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল মহিলা কংগ্রেসের অন্যতম প্রধান মুখ চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya)। রাজ্যের কারামন্ত্রী অখিল গিরি (Akhil Giri) শুক্রবার দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে (Draupadi Murmu) নিয়ে যে মন্তব্য করেছেন, তা নিয়ে চারিদিক থেকে সমালোচনার ঝড় ধেয়ে আসছে। বিজেপির তরফ থেকে একের পর এক আক্রমণ করা হচ্ছে। জাতীয় মহিলা কমিশনের কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। অখিল গিরিকে গ্রেফতারি এবং তাঁর বিধায়ক পদ খারিজের দাবি জানিয়েছেন সৌমিত্র। জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা ইতিমধ্যেই বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন।

স্বাভাবিকভাবেই অখিল গিরির এহেন মন্তব্য নিয়ে অস্বস্তি বেড়েছে রাজ্যের শাসক দলের। এমন অবস্থায় এবার দলের অবস্থান স্পষ্ট করলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্যাবিনেটের অন্যতম সদস্য তথা তৃণমূল মহিলা কংগ্রেসের রাজ্য সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

অখিল গিরির মন্তব্যকে নিয়ে বিজেপি মুখপাত্র অমিত মালব্য, বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার থেকে শুরু করে একের পর এক বিজেপি নেতা একহাত নিয়েছেন রাজ্য সরকারকে। এমন এক অস্বস্তিকর পরিস্থিতির মধ্যে শনিবার সকালে বিষয়টি নিয়ে দুঃখপ্রকাশ করেন কারামন্ত্রী অখিল গিরিও। তিনি বলেছেন, “আমার কোনও বক্তৃতায় আদিবাসী সমাজ আঘাত পেয়েছে বলে আমি মনে করি না। বিজেপির বক্তব্য প্রসঙ্গে তুলনা করতে গিয়েই আমি এই মন্তব্য করেছি। আমার কথায় যদি আদিবাসী সমাজ আঘাত পেয়ে থাকে তাহলে আমি দুঃখিত।”

রাজ্যের মন্ত্রী আরও বলেছেন, “মহিলা সমাজকেও আঘাত করিনি। বিজেপি নেতা শুভেন্দু অধিকারী গত তিন মাস ধরে আমার সম্পর্কে যে মন্তব্য করেছে, তাতে আমাকে আঘাত করা হয়েছে। আঘাতের বশেই আমি এই মন্তব্য করেছি।” যদিও এই দুঃখপ্রকাশের পরেও বিতর্ক পিছু ছাড়েনি। জাতীয় মহিলা কমিশনের কাছে লিখিত অভিযোগ জানান সৌমিত্র খাঁ। এরপর মহিলা কমিশনের তরফেও টুইটে জানানো হয় চেয়ারপার্সন রেখা শর্মা বিষয়টি খতিয়ে দেখতে নির্দেশ দিয়েছেন।