Dankuni Toll Plaza: ডানকুনি টোল প্লাজায় বেআইনি কারবার! মিডিয়া দেখেই কী করলেন ম্যানেজার?

Dankuni Toll Plaza: ২০২১ সালের ফেব্রুয়ারির মধ্যেই দেশের সমস্ত টোলপ্লাজায় ফাস্ট ট্যাগ লেন হিসেবে ঘোষণা করে জাতীয় সড়ক কর্তৃপক্ষ।

Dankuni Toll Plaza: ডানকুনি টোল প্লাজায় বেআইনি কারবার! মিডিয়া দেখেই কী করলেন ম্যানেজার?
ডানকুনি টোল প্লাজায় টাকা আদায় (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2022 | 8:51 PM

ডানকুনি: লাগাতার চলছে বেআইনি টোল আদায়। সন্ধ্যে নামলেই হ্যান্ড মেশিন দিয়ে টোল আদায় ডানকুনির টোল প্লাজার কর্মীদের। সেই ছবি ধরা পড়ল Tv9 বাংলার ক্যামেরায়। আর এই টোল আদায় নিয়ে প্রশ্ন করতেই ক্যামরা বন্ধ করতে উদ্যত হলেন স্বয়ং টোল প্লাজার ম্যানেজার।

২০২১ সালের ফেব্রুয়ারির মধ্যেই দেশের সমস্ত টোলপ্লাজায় ফাস্ট ট্যাগ লেন হিসেবে ঘোষণা করে জাতীয় সড়ক কর্তৃপক্ষ। নিষিদ্ধ করা হয় হ্যান্ড মেশিন অর্থাৎ ইলেকট্রিক টিকিটের মেশিন। অভিযোগ, তারপরও ডানকুনি টোল প্লাজায় সন্ধ্যা নামলে অবৈধভাবে ব্যবহার করা হচ্ছে হ্যান্ড মেশিন, ETM। প্রশ্ন উঠেছে বেআইনিভাবে টোল আদায়ের টাকা যাচ্ছে কাদের পকেটে ? যদিও, বিষয়টি নিয়ে ডানকুনি টোল প্লাজার ম্যানেজারকে প্রশ্ন করা হলে ক্যামেরায় হাত ঢাকা দিয়ে পালিয়ে যান তিনি।

অন্যদিকে, ওই এলাকায়, যেখানে কয়েক সেকেন্ডের মধ্যেই টোল দিয়ে গাড়ি বেরিয়ে যায়, সেখানে হ্যান্ড মেশিনে টিকিট কাটার জন্য দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে হয় গাড়িগুলিকে। যার জেরে যানজটেরও সৃষ্টি হয়।মাঝে মধ্যে ঘটে যায় দুর্ঘটনা। সরকারি নির্দেশ অনুযায়ী হ্যান্ড মেশিন দিয়ে টোল আদায় বন্ধ হওয়ার পরেও কেন ডানকুনি টোল প্লাজায় হ্যান্ড মেশিন ব্যবহার হচ্ছে তা নিয়ে ক্ষুব্ধ ট্রাক মালিকরাও। বেআইনি টোল আদায় বন্ধ না হলে বড়সড় আন্দোলনের হুঁশিয়ারিও দিয়েছেন তাঁরা।

যদিও, এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি জাতীয় সড়ক কর্তৃপক্ষের। ফেডারেশনের অফ ওয়েস্টবেঙ্গল ট্রাক অপেরটার অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক প্রবীর চ্যাটার্জী বলেন, ‘বার-বার বেআইনি ভাবে হ্যান্ড মেশিন ব্যবহারের ক্ষেত্রে জাতীয় সড়ক কর্তৃপক্ষকে অভিযোগ জানিয়েও কোনও ফল হয়নি।বর্ধমানের পালসিট ও ডানকুনি টোল প্লাজায় ওভার লোডের পরিমাপ না করেই অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে ট্রাক চালকদের কাছ থেকে। অবিলম্বে কোনও ব্যবস্থা না নিলে বৃহত্তর আন্দোলন হবে।’