Hooghly: ধূলিসাৎ হয়ে যায় ৮টি বাড়ি, জল সরতেই বেরিয়ে এল কঙ্কালসার চেহারা

Hooghly: ২০২১ সালেও রূপনারায়ণে জেলে পাড়ার বাঁধ ভেঙে যায়। তখনও ধ্বংসস্তূপে পরিণত হয়েছিল জেলেপাড়ার ওই এলাকাটি। আর জেলেপাড়া থেকে ২০০ মিটার পশ্চিমে ঘুটেপাড়ায় দ্বারকেশ্বর নদের বাঁধ ভেঙে লণ্ডভণ্ড এলাকা।

Hooghly: ধূলিসাৎ হয়ে যায় ৮টি বাড়ি, জল সরতেই বেরিয়ে এল কঙ্কালসার চেহারা
ত্রাণ শিবিরে দুর্গতরাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2024 | 4:22 PM

হুগলি: খানাকুলের তালিতে দ্বারকেশ্বর নদের বাঁধ ভেঙে ৭ টি বাড়ির ধ্বংসস্তূপ। খানাকুলের ধান্যঘোরির ঘুটেপারায় ১৯সেপ্টেম্বর দারকেশ্বর নদের বাঁধ ভেঙেছিল। বন্যার জলের স্রোতে ৮ টি বাড়ি সম্পূর্ণ ধূলিস্যাৎ হয়ে গিয়েছে। বাঁধ ভেঙে একটি পাড়া নদীর আকার ধারণ করেছে। বসত বাড়ির ভিটে রূপ নিয়েছে জলাশয়ের। ৬ টি পাকা বাড়ি ও ২ টি মাটির বাড়ি ভেঙে জলাশয়ের মধ্যেই ঢুকে গিয়েছে। বেশ কয়েকটি বাড়ি, এমন ভাবে হেলে আছে যে কোন সময় উল্টে পড়বে জলাশয়ে।

২০২১ সালেও রূপনারায়ণে জেলে পাড়ার বাঁধ ভেঙে যায়। তখনও ধ্বংসস্তূপে পরিণত হয়েছিল জেলেপাড়ার ওই এলাকাটি। আর জেলেপাড়া থেকে ২০০ মিটার পশ্চিমে ঘুটেপাড়ায় দ্বারকেশ্বর নদের বাঁধ ভেঙে লণ্ডভণ্ড এলাকা। তবে এলাকার মানুষজনের বাঁধের রক্ষণাবেক্ষণ নিয়ে ক্ষোভ রয়েছে। ১০ দিন পরও বাড়িঘর হারিয়ে এইসব পরিবারগুলি এখনও ত্রাণের জন্য হাহাকার করছে। বাড়িঘর হারিয়ে খাবারের খোঁজ করছে।

নৌকা নিয়ে জল পেরিয়ে অন্যের ত্রাণের উপর ভরসা এই পরিবার গুলির। সর্বস্বান্ত হয়ে গিয়েছে পরিবারগুলি। মাথা গোজার ঠাঁইটুকুও নেই এই সমস্ত দুর্গতদের।

এই খবরটিও পড়ুন