Hooghly: বাড়িতে অসুস্থ হচ্ছে বাচ্চারা! পুলিশের সঙ্গেই ব্যাপক ধস্তাধস্তিতে জড়ালেন ডানকুনির বাসিন্দারা, জানেন কেন?

Hooghly: দুর্গাপুর জাতীয় সড়কের দুই পাশে ডানকুনি পৌরসভার একাধিক ওয়ার্ডের বাসিন্দাদের অভিযোগ, জাতীয় সড়ক সম্প্রসারণের জন্য মজুত করে রাখা বালি ঝড়ো হাওয়ায় উড়ে গিয়ে বাড়িতে ঢুকছে। ফলে নষ্ট হচ্ছে বাড়ির খাবার। এমনকি শ্বাস প্রশ্বাস নিতে অসুবিধায় পড়ছেন প্রায় সকলেই এমনকি অসুস্থ হয়ে পড়ছে বাচ্চা থেকে বয়স্করা।

Hooghly: বাড়িতে অসুস্থ হচ্ছে বাচ্চারা! পুলিশের সঙ্গেই ব্যাপক ধস্তাধস্তিতে জড়ালেন ডানকুনির বাসিন্দারা, জানেন কেন?
ডানকুনিতে জাতীয় সড়ক অবরোধ Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 06, 2024 | 3:27 PM

ডানকুনি:  রাস্তার ধূলো উড়ে ঢুকছে বাড়িতে। নষ্ট হচ্ছে রান্নাঘরে রাখা খাবার, অসুস্থ হচ্ছে বাচ্চারা। তাই জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ স্থানীয় বাসিন্দাদের। আর সেই অবরোধ তুলতে গিয়ে হুলুস্থুলকাণ্ড! পুলিশের সঙ্গে স্থানীয় বাসিন্দাদের ব্যাপক ধস্তাধস্তি। উত্তপ্ত হয়ে ওঠে ডানকুনির হাউজ়িং মোড় এলাকায় ডানকুনি-বর্ধমান জাতীয় সড়ক।

দুর্গাপুর জাতীয় সড়কের দুই পাশে ডানকুনি পৌরসভার একাধিক ওয়ার্ডের বাসিন্দাদের অভিযোগ, জাতীয় সড়ক সম্প্রসারণের জন্য মজুত করে রাখা বালি ঝড়ো হাওয়ায় উড়ে গিয়ে বাড়িতে ঢুকছে। ফলে নষ্ট হচ্ছে বাড়ির খাবার। এমনকি শ্বাস প্রশ্বাস নিতে অসুবিধায় পড়ছেন প্রায় সকলেই এমনকি অসুস্থ হয়ে পড়ছে বাচ্চা থেকে বয়স্করা।

সড়ক সম্প্রসারণের জন্য বালিতে এবং কাজ চলাকালীন প্রতিদিন জলের ব্যবহার করার দাবিতে সড়ক নির্মাণকারী সংস্থার অফিসের সামনে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। পুলিশ অবরোধ তুলতে গেলে পুলিশের সঙ্গে বচসা বাধে স্থানীয়দের। প্রায় আধ ঘণ্টা দুর্গাপুর এক্সপ্রেসওয়ে অবরুদ্ধ হয়ে পড়ে। স্থানীয় এক মহিলা বাসিন্দা বলেন, “আমরা বাড়িতে বসে খাবার খাচ্ছি। ধূলো ঢুকে যাচ্ছে চোখে মুখে। পরিস্থিতি খুবই খারাপ। সারাক্ষণ ঘরের দরজা জানালা বন্ধ করে রাখতে হয়। ওঁদের বলি, কর্তারা তো এসি ঘরে বসে থাকেন। আমাদের অবস্থাটা ভাবুন। শ্বাসের সমস্যা হয়ে যাচ্ছে। ” যদিও সড়ক নির্মাণকারী সংস্থার প্রতিনিধিরা স্থানীয় বাসিন্দাদের দাবি মেনে নেন। তারপর পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হয়।