Local Train Service: ১৪ দিন আংশিক বন্ধ থাকছে ব্যান্ডেল জংশন, বাতিল প্রচুর ট্রেন

Local Train Service: ১৪ দিন আংশিক বন্ধ থাকছে ব্যান্ডেল জংশন, বাতিল প্রচুর ট্রেন
ব্যাহত হবে লোকাল ট্রেন পরিষেবা

Hooghly: রেল সূত্রে খবর, আগামিকাল থেকে ১৪ দিনের জন্য আংশিক ভাবে বন্ধ থাকছে ব্যান্ডেল স্টেশনের ট্রেন চলাচল।

TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

May 12, 2022 | 4:31 PM

ব্যান্ডেল: বুধবারই খবরে আসে আংশিক ভাবে বন্ধ রাখা হবে ব্যান্ডেল জংশন। মোট ১৭ দিন ধরে বন্ধ রাখা হবে স্টেশন। তবে কিছুটা ১৪হলেও সেই সময়সীমা কমিয়ে দেওয়ায় স্বস্তি নিত্যযাত্রীদের। কারণ নিত্যদিন কর্মস্থলে যাওয়ার জন্য অনেকের কাছেই প্রথম এবং প্রধান যাতায়াতের মাধ্যম এই লোকাল ট্রেন। তাই সেই পরিষেবা ব্যাহত হলে স্বাভাবিকভাবেই অসুবিধায় পড়তে হবে বহু মানুষকে। তাই যাত্রীদের সুবিধার জন্য ১৭ থেকে সেই সময়সীমা কমিয়ে ১৪ দিন করা হল। অর্থাৎ এই ১৪ দিন আংশিক বন্ধ থাকবে পরিষেবা। তবে ২৭ মে থেকে ২৯ মে পর্যন্ত ব্যান্ডেল স্টেশনের তিনদিন সম্পূর্ণ বন্ধ থাকবে ব্যান্ডেল জংশন স্টেশন।

রেল সূত্রে খবর, আগামিকাল থেকে ১৪ দিনের জন্য আংশিক ভাবে বন্ধ থাকছে ব্যান্ডেল স্টেশনের ট্রেন চলাচল। সকাল ১১টা থেকে দুপুর ২টো, আবার কোনও-কোনও দিন দুপুর ৩টে অবধি বন্ধ থাকবে ব্যান্ডেল থেকে ট্রেন চলাচল। পূর্ব রেল সূত্রে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছিল, ব্যান্ডেল মগরা থার্ড লাইন সম্প্রসারণ ও ব্যান্ডেলের রুট রিলে ইন্টারলকিং কেবিন স্থানান্তরিত করার ফলে ট্রেন চলাচলে বিঘ্ন ঘটবে। এই কারণেই আগামিকাল থেকে ৬৮ টি লোকাল ও ১২টি এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে। ৩টি এক্সপ্রেস ও ২টি মেমু ট্রেনের রুট পরিবর্তন করা হয়েছে। এর ফলে আগামীকাল থেকে ব্যাপক সমস্যায় পড়বেন যাত্রীরা। শুধু তাই সাধারণ-নিত্য যাত্রী থেকে,স্কুল কলেজ পড়ুয়া, হকার সকলেই এই সমস্যার মুখোমুখি হতে হবে।

যাত্রীদের প্রায় ৮ থেকে ১০ কিমি ঘুরে কাটা সার্ভিসের মাধ্য যেতে হবে মগরা অথবা ত্রিবেণী। যেতে হবে বর্ধমান বা কটোয়া যেতে গেলে,আর প্রায় ৪ কিমি ঘুরে চুঁচুড়া গিয়ে যেতে হবে হাওড়ার উদ্দেশ্যে। ফলে ট্রাফিক জ্যাম ও ঘুর পথে যাওয়ার জন্য ভাড়াও গুনতে হবে বেশি সাধারণ মানুষকে। তবে অনিময়িত এই ট্রেন চলাচলে অসুবিধার পাশাপাশি অনেকে মনে করছেন যে, সাময়িক ভাবে সমস্যা হলেও আগামীদিনে তাঁদেরই সুবিধার জন্যই রেলের এই কাজ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA