Ayan Sil: ‘মা-বাবা সৎ, ওকে দেখেও মনে হয়নি…’, নিয়োগ দুর্নীতিতে নাম জড়াতেই প্রতিবেশীদের কাছে হঠাৎ অচেনা অয়ন

SSC Scam: তাঁদের বক্তব্য, মাঝে মধ্যে কানে আসত অয়ন চাকরির জন্যে টাকা নিতেন। তবে লাগাতার তাঁর বিরুদ্ধে যে সকল অভিযোগ উঠছে তা শুনে রীতিমত তাজ্জব তাঁরা। এলাকাবাসী বলছেন, অয়নের মা-বাবা খুব সজ্জন ব্যক্তি।

Ayan Sil: 'মা-বাবা সৎ, ওকে দেখেও মনে হয়নি...', নিয়োগ দুর্নীতিতে নাম জড়াতেই প্রতিবেশীদের কাছে হঠাৎ অচেনা অয়ন
অয়ন শীল (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2023 | 2:31 PM

হুগলি: নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হয়েছেন শান্তনু বন্দ্যোপাধ্যায় (santanu Banerjee) ঘনিষ্ঠ অয়ন শীল। পেশায় প্রোমোটার অয়ন শীল আবার তথ্য প্রযুক্তি সংস্থার মালিকও। অয়ন শীলের আপাতত দুটি কোম্পানির হদিশ পেয়েছে ইডি (ED)। তাঁকে জেরা করতে বিস্ফোরক বিভিন্ন তথ্য় সামনে আসছে বলেও ইডি সূত্রে খবর। তবে অয়ন যে এত দুর্নীতির মধ্যে ডুবে রয়েছেন তা ঘুনাক্ষরেও টের পাননি প্রতিবেশীরা। তাঁদের বক্তব্য, মাঝে মধ্যে কানে আসত অয়ন চাকরির জন্যে টাকা নিতেন। তবে লাগাতার তাঁর বিরুদ্ধে যে সকল অভিযোগ উঠছে তা শুনে রীতিমত তাজ্জব তাঁরা। এলাকাবাসী বলছেন, অয়নের মা-বাবা খুব সজ্জন ব্যক্তি।

অয়ন শীলের প্রতিবেশী মঞ্জুলা দাস। তিনি বলেন, “ওকে ছোট থেকেই দেখছি। কখনও খারাপ মনে হয়নি। পাড়ার সকলের সঙ্গেই ভাল সম্পর্ক ছিল। যতদূত জানি অয়ন পঞ্চায়েতে কাজ করত। বোধহয় ছেড়েও দেয়। এখন এত ঘটনা শুনে অবাক হচ্ছি।” প্রতিবেশী অনিতা অগাস্তি বললেন, “আমাদের বাড়ির সামনে দেখছি ওকে। খুবই ভাল মানুষ। ভাল ব্যবহার করতেন সকলের সঙ্গে। আমরা শুনেছিলাম ছেলের পড়াশোনার জন্য অন্য কোথাও চলে গিয়েছে। তবে টাকা তুলে চাকরি দিয়েছেন শুনিনি। আগের দিন এখানে ইডি এসেছিল। তখনই জানতে পারলাম।” তিনি আরও বলেন, “অয়নের সাধারণ মানুষের মতোই চলাচল করত। শেষবার ওকে দুর্গাপুজোতে দেখেছি। রোজগার করতে গেলে পরিশ্রম করতে হয়। তবে পথ অসৎ হলে এটা অন্যায়।”

ঝর্ণা রায় নামে আরও এক প্রতিবেশী বলেন, “এমন করেছে ভাবতে পারছি না। আমরা জানতাম এই ফ্ল্যাট থেকে হয়ত টাকা করেছে।”

উল্লেখ্য, দীর্ঘ ৩৭ ঘন্টার জিজ্ঞাসাবাদ এবং তল্লাশির গ্রেফতার পর শান্তনু বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ ব্যবসায়ী অয়ন শীল। সোমবার ভোর রাতে অয়নকে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। গ্রেফতার করে তাঁকে নিয়ে যাওয়া হয়েছে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডি-র অফিসে। হুগলি জেলার বলাগড়ের তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতারের পরই ইডির স্ক্যানারে আসে অয়নের নাম। তিনি শান্তনুর ঘনিষ্ঠ বলে জানা গিয়েছে। সল্টলেকের এফডি ব্লকের ৩৮৮ নম্বর বাড়িতে ছিল অয়নের অফিস। শনিবার সেখানেই হানা দেন ইডির অফিসাররা। এর পর দীর্ঘ ৩৭ ঘণ্টা এফডি ব্লকে অয়নের অফিসে চলে তল্লাশি এবং সেই সঙ্গে অয়নকে জিজ্ঞাসাবাদ। ইডি সূত্রে জানা গিয়েছে, সল্টলেকের এই বাড়ি থেকে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত প্রচুর তথ্য উদ্ধার হয়েছে। পুরসভার নিয়োগ সংক্রান্ত ওএমআর শিট ও অনেক তথ্য মিলিছে বলে দাবি গোয়েন্দাদের।