Arambagh: তীব্র ঝড়ের দাপটে ছিঁড়ে গেল ওভারহেডের তার, আরামবাগে বন্ধ ট্রেন চলাচল

Arambagh: মঙ্গলবার বিকালে কালবৈশাখীর ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় আরামবাগ মহকুমার বিভিন্ন এলাকা। এদিন বিকাল থেকে প্রবল ঝড়ে খানাকুলের কোলেপুকুর এলাকার পেট্রোল পাম্পের শেডও ভেঙে পড়ে।

Arambagh: তীব্র ঝড়ের দাপটে ছিঁড়ে গেল ওভারহেডের তার, আরামবাগে বন্ধ ট্রেন চলাচল
আরামবাগে স্তব্ধ ট্রেন পরিষেবা
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2023 | 6:49 PM

আরামবাগ: ফের কালবৈশাখীর (Kalboisakhi) দাপট রাজ্যজুড়ে। কোথাও রেললাইনে (Rail Line) ভেঙে পড়ল, কোথাও ওভারহেডের তার ছিঁড়ে থমকে গেল ট্রেন (Train)। দুর্যোগ মাথায় নিয়েই তীব্র উৎকণ্ঠায় যাত্রীরা। এদিকে এদিনই তীব্র গরমে রেল লাইনে কিছুটা বেঁকে যাওয়ায় বেশ কিছুক্ষন ট্রেন চলাচল বন্ধ ছিল আরামবাগ তারকেশ্বর (Arambagh-Tarakeswar) শাখায়। এবার এই শাখাতেই ওভারহেডের তার ছিঁড়ে বন্ধ তারকেশ্বর-আরামবাগ-গোঘাটের ট্রেন চলাচল। মঙ্গলবার বিকালে কালবৈশাখীর ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় আরামবাগ মহকুমার বিভিন্ন এলাকা। এদিন বিকাল থেকে প্রবল ঝড়ে খানাকুলের কোলেপুকুর এলাকার পেট্রোল পাম্পের শেড ভেঙে পড়ে। সূত্রের খবর, ঘটনার সময় পাম্পের কর্মীরা ছাড়াও বেশকয়েকজন গ্রাহক পাম্পে ছিলেন। কমবেশী তাদের অনেকেই আহত হয়েছেন বলে খবর। তাদের চিকিৎসার জন্য খানাকুল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। 

ঘটনায় সময় পাম্পে দাঁড়িয়ে ছিল দুটি গাড়ি। সেগুলিও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবর। অন্যদিকে আরামবাগ-তারকেশ্বর লাইনের মায়াপুর-আরামবাগের মধ্যবর্তী জায়গায় ওভারহেডের তার ছিঁড়ে ট্রেন চলাচল বর্তমানে বন্ধ হয়ে গিয়েছে বলে জানা যাচ্ছে। বিভিন্ন এলাকায় গাছ পড়ে বিদ্যুতের খুঁটি ভেঙে গিয়েছে বলেও জানা যাচ্ছে। 

অন্যদিকে নৈহাটি শাখায় পলতা স্টেশনের এর কাছে লাইনের উপর পড়ে গেল গাছ। বন্ধ আপ লাইনের ট্রেন চলাচল। এদিন কলকাতায় ৭৮ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিবেগে কালবৈশাখীর তীব্র দাপট দেখতে পাওয়া গেল কলকাতায়। ঝড়ের দাপট চলেছে উত্তরবঙ্গেও। প্রবল ঝড়ের দাপটে গাড়ির ওপর হুড়মুড়িয়ে ভেঙে পড়ল গাছ। চিড়েচ্যাপ্টা হয়ে গেল আস্ত গাড়ি। মঙ্গলবার বিকালে আচমকাই কালবৈশাখী ঝড় ওঠে ময়নাগুড়িতে। ঝড়ে বিডিও অফিসের গাড়ির উপর হুড়মুড়িয়ে ভেঙে পড়ে একটি বড় গাছ। যদিও গাড়িতে সেই সময় কেউ ছিলেন না বলে জানা যাচ্ছে।