Kalyan Banerjee: ‘রাগ করিস না ভাই শুভেন্দু,’ বিরোধী নেতার কাছে আচমকা ‘ক্ষমাপ্রার্থী’ কল্যাণ!

Kalyan Banerjee and Suvendu Adhikari: "তোরা তৃণমূলের বিরুদ্ধে চলে গিয়েছিলি। তাই বলেছিলাম। আবার কবে কোনদিন চলে এসে আমার চেয়ে তৃণমূলের বেশি কাছের হয়ে যাবি।''

Kalyan Banerjee: 'রাগ করিস না ভাই শুভেন্দু,' বিরোধী নেতার কাছে আচমকা 'ক্ষমাপ্রার্থী' কল্যাণ!
কল্যাণ বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারী। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 02, 2021 | 11:12 PM

হুগলি: মুকুল রায় (Mukul Roy), রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee) বিশ্বজিুৎ দাস (Biswajit Das)… একুশের ভোটের ফলের পর একের পর এক নেতা বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরে এসেছেন। আর দলবদলুদের নিয়ে সবচেয়ে বেশি যিনি সমালোচনা, কটাক্ষ ও ব্যঙ্গ করেছেন, সেই তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee) হঠাৎ মাপ চাইলেন বিরোধী নেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) কাছে! বললেন, ফিরে এলে (তৃণমূলে) তাঁর চেয়েও বেশি কাছের হয়ে যাবেন নন্দীগ্রামের বিধায়ক। কিন্তু হঠাৎ কেন এমন মন্তব্য ‘ঠোঁটকাটা’ কল্যাণের?

মঙ্গলবার নিজের কেন্দ্রে একটি কালী পুজোর উদ্বোধনে এসেছিলেন শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee)। সেখানে মঞ্চে মাইক হাতে গান ধরেন শ্রীরামপুরের সাংসদ। তার ছত্রে ছত্রে ঘরওয়াপসি করা রাজীবকে বিঁধেন তিনি।সাংসদ গাইতে থাকেন, “আমি সব পারেতেই আছি গাঙের জলে ভাসিয়ে দিয়ে ডিঙা… আমি দুই নদীতেই নাচি…মানে তৃণমূলে নাচছে, বিজেপিতেও নাচছে।… একবার চলে যাব মা বলে, একবার চলে যাব মোদীর কাছে… দুই চোখে দুই জলের ধারা মেঘনা-যমুনা। মমতাদি এক কোণে মোদীজি আরেক কোণে।” বুঝতে সমস্যা হয় না কল্যাণের নিশানা আসলে রাজীব।

পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কল্যাণ বলেন, “রাজীব বন্দ্যোপাধ্যায় ছাড়া আরও অনেকে আছে। দেখতে থাকুন… তৃণমূল থেকে বিজেপিতে যাওয়া নেতারা ফিরে আসবেন।” তার পর আবার শুভেন্দুকেও কটাক্ষ করতে ছাড়েননি সাংসদ কল্যাণ ব্যানার্জি। আবার তার মধ্যে নিজের দলকেও পরোক্ষে খোঁচা দিলেন কি তিনি? কল্যাণের নিজের কথায়, “শুভেন্দু রাগ করিস না ভাই। অনেক কথা বলে ফেলেছি। কখন কোনওদিন তুইও চলে আসবি, তার তো কোনও ঠিক নেই। যাদের যাদের সম্বন্ধে সমালোচনা করেছিলাম, তাদের সবাইকে বলছি কেউ রাগ করিস না। তখন তোরা তৃণমূলের বিরুদ্ধে চলে গিয়েছিলি। তাই বলেছিলাম। আবার কবে কোনদিন চলে এসে আমার চেয়ে তৃণমূলের বেশি কাছের হয়ে যাবি।”

উল্লেখ্য, একুশের ভোটের আগে দলত্যাগী নেতাতদের মধ্যে মূলত শুভেন্দু অধিকারী ও রাজীব বন্দ্যোপাধ্যায়কে ধারাবাহিকভাবে নিশানা করেছেন তৃণমূলের আইনজীবী সাংসদ। দলে যাতে তাঁদের আর ফেরানো না হয় সে বার্তাও দেন। কিন্তু একুশের ভোটের পর একে একে তৃণমূলে ফিরছেন দলবদলু নেতারা। রাজী ব ফিরে এসেছেন সদ্য। ত্রিপুরায় গিয়ে অভিষেকের হাত থেকে ফের তৃণমূলের পতাকা তুলে নিয়ে ঘরওয়াপসি করেছেন তিনি। এ নিয়ে আগেই মনক্ষুণ্ণ হওয়া কল্যাণ তাঁর অসন্তোষ চাপা রাখেননি। আর এ দিন কার্যত অভিমানও ঝরে পড়ে কল্যাণের গলায়। বলেন, “দেখব আবার কেউ ফিরে এসে তৃণমূলের কাছে আমার চেয়েও কাছের হয়ে গিয়েছে।”

আরও পড়ুন: Kalyan Banerjee: ‘গঙ্গা আমার মা, পদ্মা আমার মা…’ এবার রাজীবকে ব্যঙ্গ ‘গায়ক’ কল্যাণের