Amta Youth Death : আনিসের পর মেহেরাব, পুলিশি অসহযোগিতার অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ মৃতের বাবা

Amta Youth Death : ফের আমতায় এক যুবকের মৃত্যু ঘিরে সিবিআই তদন্তের দাবি উঠল। ঘটনার সূত্রপাত গত মাসের ২৩ তারিখের। ২৩ ফেব্রুয়ারি বোমা বিস্ফোরণে মৃত্যু হয় মেহেরাবে আলির। মেহেরাবের বয়স ৩১ বছর। তিনিও আমতার বাসিন্দা।

Amta Youth Death : আনিসের পর মেহেরাব, পুলিশি অসহযোগিতার অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ মৃতের বাবা
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2022 | 1:38 PM

আমতা : ফের আমতায় এক যুবকের মৃত্যু ঘিরে সিবিআই তদন্তের দাবি উঠল। ঘটনার সূত্রপাত গত মাসের ২৩ তারিখের। ২৩ ফেব্রুয়ারি বোমা বিস্ফোরণে মৃত্যু হয় মেহেরাবে আলির। মেহেরাবের বয়স ৩১ বছর। তিনিও আমতার বাসিন্দা। আনিসের বাড়ি থেকে তাঁর বাড়ির দূরত্ব প্রায় ১৫ কিমি। মেহেরাবের পরিবারের লোকের অভিযোগ মেহেরাবের অস্বাভাবিক মৃত্যুর যথাযথ তদন্ত করেনি আমতা থানার পুলিশ। মেহেরাবের পরিবা গত ২৩ ফেব্রুয়ারি মেহেরাবকে জোর করে নিয়ে যান তৃণমূল কর্মীরা। তাঁকে জোর করে নিয়ে গিয়ে তৃণমূলের পার্টি অফিসের ছাদে বোমা বাধার কাজে লাগান হয়। বোমা বাধার সময়ই বিস্ফেরণ হয়। সেই বিস্ফোরণেই মেহেরাবের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

তবে মেহেরাবের মৃত্যু নিয়ে পুলিশি অসহযোগিতার অভিযোগ এনেছে মেহেরাবের পরিবার। তাঁরা এই মৃত্যুতে সন্দেহের গন্ধ পেয়েছেন। পুলিশ এই ঘটনায় যথার্থ কোনও তদন্ত করেনি বলে জানিয়েছেন তাঁরা। বোমা বাধা বা বিস্ফোরণের ঘটনায় কাউকে গ্রেফতারও করা হয়নি। মেহেরাবের পরিবারের তরফে অভিযোগ করা হয়েছে যে, মেহেরাবের বউয়ের স্বাক্ষর নিয়ে কবর দেওয়া হয়েছে মেহেরাবের। ময়না তদন্ত বা এই বিষয়ে কিছু জানানো হয়নি মেহেরাবের বাবাকে। তাই মেহেরাবের পরিবারের সন্দেহ রয়েছে এর পিছনে কোনও ষড়যন্ত্র রয়েছে। মেহেরাবের মৃত্যুর কারণ ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

পুলিশি অসহযোগিতার অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হয়েছে মেহেরাবের পরিবার। মেহেরাবের মৃত্যুতে সিবিআই তদন্তের দাবি তুলেছে তাঁর পরিবার। প্রসঙ্গত, ইতিমধ্যেই আমতার আনিস খানের মৃত্যু ঘিরে উত্তাল হয়েছে বঙ্গ রাজনীতি। রাজ্য জুড়ে বিক্ষোভ মিছিলে সামিল হয় ছাত্র সংগঠন থেকে রাজনৈতিক দল। আনিস মৃ্ত্য়ুতেও অভিযোগ ওঠে পুলিশের দিকে। এবং সেই মৃত্যুতেও পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তোলে আনিসের পরিবার। আনিসের বাবা সিবিআই তদন্তের দাবি তোলেন। পরবর্তীকালে স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আনিস মৃত্যু কাণ্ডে হস্তক্ষেপ করেন। তারপরই সিট গঠন হয়। এখনও আনিসের মৃ্ত্যুর তদন্ত চলছে।

আরও পড়ুন : Anis Khan Death: ফের জামিনের আবেদন খারিজ বামনেত্রী মীনাক্ষীর, আপাতত জেল হেফাজতেই ১৬ জন