Anis Khan Death: ফের জামিনের আবেদন খারিজ বামনেত্রী মীনাক্ষীর, আপাতত জেল হেফাজতেই ১৬ জন

Howrah: হাওড়ার ছাত্রনেতা আনিস খানের মৃত্যুর ঘটনায় দোষীদের শাস্তির দাবিতে গত ২৬ ফেব্রুয়ারি পথে নেমেছিল বাম ছাত্র যুবরা।

Anis Khan Death: ফের জামিনের আবেদন খারিজ বামনেত্রী মীনাক্ষীর, আপাতত জেল হেফাজতেই ১৬ জন
পুলিশের সঙ্গে ধস্তাধস্তির ছবি। ছবি মীনাক্ষি মুখোপাধ্যায়ের ফেসবুক।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2022 | 7:16 PM

কলকাতা: তৃতীয়বারের জন্য জামিনের আবেদন খারিজ হল মীনাক্ষী মুখোপাধ্যায়ের। আপাতত জেল হেফাজতেই থাকতে হচ্ছে ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক মীনাক্ষীকে। তাঁর সঙ্গে গ্রেফতার হওয়া বাকি ১৫ জনেরও জামিন খারিজ হয়ে যায় শুক্রবার। ১৬ জনকেই আরও তিনদিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে হাওড়া আদালত। আগামী ৭ মার্চ ফের এই মামলার শুনানি হবে। আমতার ছাত্রনেতা আনিস খানের মৃত্যুর প্রতিবাদ কর্মসূচি থেকে গ্রেফতার করা হয়েছিল মীনাক্ষী-সহ মোট ১৬ জনকে। এদিন তাঁদের আদালতে তোলা হয়। শুনানিতে উপস্থিত ছিলেন সিপিএম নেতা তথা আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্যও। সওয়াল জবাবের পর তিনি বেরিয়ে যান। যাওয়ার আগে বলে যান আদালতের উপর তাঁর সম্পূর্ণ আস্থা রয়েছে। এর অনেকটা সময় পার করেই হাওড়া আদালত এদিনের শুনানির ভিত্তিতে নির্দেশ দেন। সেখানে ১৬ জনেরই জামিনের আবেদন খারিজ হয়ে যায়।

শুক্রবার হাওড়া আদালতের বাইরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, আইনের প্রতি তাঁর সম্পূর্ণ আস্থা রয়েছে। মীনাক্ষীদের এই মামলা একেবারেই রাজনৈতিক মামলা। যে পুলিশ কর্মী পাঁচলার গোলমালে আহত হয়েছিলেন তাঁর আঘাতও গুরুতর নয়। এমনকী সেই পুলিশ কর্মী হাসপাতাল থেকে ছুটিও পেয়ে গিয়েছেন। এরপরই আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জানান, আহত পুলিশকর্মী অরুণ মুর্মুকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হলেও পুলিশ কর্মী স্ক্যান রিপোর্ট এক্স রে বা অন্য কোনও রিপোর্ট তাঁর হাতে আসেনি। সে কারণেই ৭ মার্চ ফের এই মামলা শুনবে আদালত। ফলে শুক্রবার মীনাক্ষী-সহ ১৬ জনের জামিনের আবেদন খারিজ হয়ে যায়।

হাওড়ার ছাত্রনেতা আনিস খানের মৃত্যুর ঘটনায় দোষীদের শাস্তির দাবিতে গত ২৬ ফেব্রুয়ারি পথে নেমেছিল বাম ছাত্র যুবরা। এই ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়ায় হাওড়ার পাঁচলায়। ইটবৃষ্টিতে আহত হন বেশ কয়েকজন। অভিযোগ, পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন বিক্ষোভকারীরা। এমনকী পুলিশ সুপারের অফিসের সামনে যে পুলিশ কর্মীরা দাঁড়িয়েছিলেন তাঁদের লক্ষ্য করে ইট ছোড়ার অভিযোগও ওঠে বিক্ষোভকারীদের নামে। এরপরই পাল্টা পুলিশও প্রতিরোধে নামে বলে প্রত্যক্ষদর্শীদের দাবি। বাম যুবনেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়কে মিছিল থেকে আটক করে পুলিশ। পরে তাঁকে গ্রেফতার করা হয়। মীনাক্ষী মুখোপাধ্যায়-সহ ধৃতদের বিরুদ্ধে ১৪টি ধারায় মামলা দায়ের হয়েছে বলে জানা গিয়েছে। তার মধ্যে রয়েছে খুনের চেষ্টার ধারাও রয়েছে বলে আদালত সূত্রে খবর।

আরও পড়ুন: School Teacher Chaos: ক্লাসরুম ভাসছে রক্তে, পড়ে রয়েছেন মাস্টারমশাই… ফের স্কুলের ভিতর দুই শিক্ষকের ঝামেলা