Jagatballavpur Assembly Election Result 2021 Live Update in Bengali: জগৎবল্লভপুর বিধানসভা কেন্দ্রে বিজেপি ও তৃণমূলের ব্যাপক লড়াই, লাইভ আপডেটস

সৈকত দাস

সৈকত দাস | Edited By: স্বরলিপি ভট্টাচার্য

Updated on: May 02, 2021 | 6:31 PM

জগৎবল্লভপুরে হাড্ডাহাড্ডি লড়াই তৃণমূল-বিজেপির (TMC Vs BJP)। শেষ হাসি কার?

Jagatballavpur Assembly Election Result 2021 Live Update in Bengali: জগৎবল্লভপুর বিধানসভা কেন্দ্রে বিজেপি ও তৃণমূলের ব্যাপক লড়াই, লাইভ আপডেটস
গ্রাফিক্স- টিভি নাইন বাংলা

একুশের বিধানসভা ভোটে (West Bengal Assembly Election 2021) বাংলাকে পাখির চোখ করেছে বিজেপি (BJP)। অন্যদিকে বিনা যুদ্ধে মেদিনী ছাড়তে নারাজ তৃণমূলও (TMC)। বাংলার ২৯৪ বিধানসভা আসনের মধ্যে একটি হল জগৎবল্লভপুর (Jagatballavpur)। সংশ্লিষ্ট কেন্দ্র থেকে তৃণমূল প্রার্থী সীতানাথ ঘোষ। বিজেপির তরফে প্রতিদ্বন্দ্বিতা করছেন অনুপম ঘোষ। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে লড়াই করেছেন আইএসএফের (ISF) শেখ সাব্বির আহমেদ। কেমন ছিল এই কেন্দ্রে গত বিধানসভা ভোটের ফলাফল?

এক নজরে দেখে নেওয়া যাক জগৎবল্লভপুরের আপডেট:

২৯১২১ ভোটে জয়ী জগৎবল্লভপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী সীতানাথ ঘোষ।

জগৎবল্লভপুর বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী সীতানাথ ঘোষ ২২ হাজার ৬২ ভোটে এগিয়ে।

২০১৬ সালের বিধানসভা ভোটের তথ্য:

হাওড়া জেলার অন্তর্গত জগৎবল্লভপুর বিধানসভা কেন্দ্রে গত দুবার জয় পেয়েছে তৃণমূল। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থী মহম্মদ আবদুল ঘানি জয়ী হয়েছিলেন। তাঁর প্রাপ্ত ভোট ছিল ১০৩,৩৪৮। দ্বিতীয় স্থানে ছিলেন সিপিএম প্রার্থী বৈদ্যনাথ বসু। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৭৮,৬৬৭। প্রতিদ্বন্দ্বী সিপিএম প্রার্থী বৈদ্যনাথ বসুকে ২৪ হাজার ৬৮১ ভোটে পরাজিত করেছিলেন তৃণমূল প্রার্থী।

জগৎবল্লভপুর কেন্দ্রের ভোট ইতিহাস:

১৯৫২ সালে প্রথম এই কেন্দ্রে ভোট হয়। জয়ী হন কংগ্রেস মনোনীন প্রার্থী। পরবর্তীতে অবশ্য একচেটিয়াভাবে সিপিএমের দাপট দেখা গিয়েছে জগৎবল্লভপুরে। একটানা ৯টি বিধানসভা ভোটে জগৎবল্লভপুর কেন্দ্রে জয়ী হয়েছে সিপিএম। ২০০১ সালের বিধানসভা ভোটে প্রথমবার এই কেন্দ্রে জয়ের স্বাদ পায় তৃণমূল।

শেষ ভোটের পরিসংখ্যান:

বর্তমান বিধায়ক: মহম্মদ আবদুল ঘানি প্রাপ্ত ভোট: ১০৩৩৪৮ মোট ভোটার: ২৫৬১৫৪ ভোটদান: ৮২.৮৮ শতাংশ মোট প্রার্থী: ৯

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla