Recruitment Scam: ‘আমার চাকরি লাগবে না, টাকা ফেরত দিন’, তৃণমূলের পঞ্চায়েত সদস্যর কাছে আর্জি যুবকের

Howrah: গোলাম মুস্তাফা মল্লিক দু'বছর আগে তাঁকে সমবায় কৃষি উন্নয়ন সমিতিতে চাকরি করে দেওয়ার প্রতিশ্রুতি দেন। তার বিনিময়ে ৫০ হাজার টাকা নেন বলে অভিযোগ।

Recruitment Scam: 'আমার চাকরি লাগবে না, টাকা ফেরত দিন', তৃণমূলের পঞ্চায়েত সদস্যর কাছে আর্জি যুবকের
অভিযোগকারী যুবক।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2023 | 7:22 PM

হাওড়া: চাকরি দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগ উঠল পঞ্চায়েত সদস্যর বিরুদ্ধে। আমতা-১ ব্লকের উদং-২ গ্রামপঞ্চায়েতের সদস্য গোলাম মুস্তাফা মল্লিকের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। আমতা দেওড়া গ্রামের বাসিন্দা শেখ গোলাম সাবিরের অভিযোগ, গোলাম মুস্তাফা মল্লিক দু’বছর আগে তাঁকে সমবায় কৃষি উন্নয়ন সমিতিতে চাকরি করে দেওয়ার প্রতিশ্রুতি দেন। তার বিনিময়ে ৫০ হাজার টাকা নেন বলে অভিযোগ। সাবিরের বক্তব্য, টাকা নিলেও চাকরি দেননি অভিযুক্ত। এদিকে ২ বছর ধরে সেই টাকা চাইলেও ফেরত পাচ্ছেন না। অভিযুক্ত গোলাম মুস্তাফা মল্লিক ওরফে মিন্টুর বক্তব্য, “আমার নামে এসব মিথ্যা কথা রটিয়েছে। আমাদের সভাপতিকে ফোন করুন। ওসব মিটেও গিয়েছে। কিছুই নয় এসব। এসব মিথ্যা রটনা দেওয়া হয়। এসব বিরোধী দলের ষড়যন্ত্র ছাড়া কিছুই নয়।”

অভিযোগকারী শেখ গোলাম সাবির বলেন, “দু’ বছর আগে ঘটনাটি ঘটে। মন্টু মল্লিক আমাদের দেওড়া সমবায় কৃষি উন্নয়ন সমিতি লিমিটেডে একটা চাকরির ব্যবস্থা করে দেওয়ার জন্য ৫০ হাজার টাকা নিয়েছিল। বলেছিল, এক সপ্তাহের মধ্যে কাজে যোগও দিতে পারব। কিন্তু তা হয়নি। পরে বলল কমিটি তৈরি হবে। তারপর হবে। এই করে এতদিন কেটে গেল। এমনও বলেছি, আর চাকরি লাগবে না। টাকাটা ফেরত দিয়ে দিন। অথচ টাকা পাইনি।”

তবে পঞ্চায়েত সদস্যর টাকা নেওয়ার বিষয়টি নিয়ে দলেরই পঞ্চায়েত উপপ্রধান পরেশনাথ দেয়াটির বক্তব্য, দলীয়ভাবে গোলাম মুস্তাফা মল্লিকের সঙ্গে কথা বলা হয়। তিনি কোনও দোষ করে থাকলে আইন মেনে শাস্তি পাবে। এ নিয়ে আমতা থানায় অভিযোগও দায়ের হয়।