Howrah: স্বামী প্রাতঃভ্রমণে, ঘরে শুয়েছিলেন স্ত্রী; সিসিটিভি ফুটেজে যা দেখা গেল…

Howrah: দেবকী মল্লিক জানান, ঘটনার দিন ফ্ল্যাটের ড্রইংরুমেই কম্বল চাপা দিয়ে শুয়েছিলেন তাঁর ভাই। অন্যদিকে ড্রইংরুমের পাশের একটি ঘরে ছেলেকে নিয়ে শুয়েছিলেন তিনি।

Howrah: স্বামী প্রাতঃভ্রমণে, ঘরে শুয়েছিলেন স্ত্রী; সিসিটিভি ফুটেজে যা দেখা গেল...
সেই সিসিটিভি ফুটেজ।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 15, 2023 | 8:33 PM

হাওড়া: শীতের সকালে দুয়ার এঁটে জমিয়ে ঘুমোচ্ছিলেন বাড়ির কর্ত্রী, অন্য সদস্যরা। বাড়ির কর্তা গিয়েছিলেন প্রাতঃভ্রমণে। সেই সুযোগেই বাড়িতে ঘটে গেল ভয়ঙ্কর ঘটনা। ফ্ল্যাটে ঢুকে দুঃসাহসিক চুরি (Theft Racket) করে চম্পট দিল দুই চোর। ১২ জানুয়ারি সকালে ঘটনাটি ঘটে বালির মহেন্দ্র বাগচী রোডের একটি বহুতলের তিনতলার ফ্ল্যাটে। ঘটনার দিন গৃহকর্তা হাঁটতে যাওয়ার সময় মূল দরজা লক করতে ভুলে গিয়েছিলেন। তাতেই এই ঘটনা ঘটে বলে দাবি পরিবারের। সিসিটিভিতে ধরা পড়েছে সে ছবি। সেই ফুটেজ দেখেই দু’জনকে চিহ্নিতও করতে পেরেছে বালি থানার পুলিশ। তদন্ত চলছে বলে জানানো হয়েছে। বাড়ির কর্ত্রী দেবকী মল্লিক জানান, তাঁর স্বামী বিশ্বরূপ মল্লিক রোজই হাঁটতে যান ভোরবেলা। বাড়ির সকলে ঘুমিয়ে থাকেন বলে দরজা লক করে যান তিনি। তবে বৃহস্পতিবার কোনওভাবে দরজা লক করতে ভুলে গিয়েছিলেন।

অভিযোগ, সকাল সাড়ে ৮টা নাগাদ ফ্ল্যাটে আসেন পরিচারিকা। ঢুকতে গিয়ে দেখেন দরজা হাট করে খোলা। তিনিই বাড়ির লোকজনকে ডেকে তোলেন। ঘুম থেকে উঠে দেবকীদেবী ও তাঁর ভাই দেখেন, ড্রইংরুমে রাখা একাধিক জিনিস উধাও। অভিযোগ, সেখানে চারটি দামি মোবাইল ফোন, একটি ল্যাপটপ, ৫ হাজার টাকা ভর্তি মানিব্যাগ ছিল। কোনওটাই নেই। তন্নতন্ন করে গোটা বাড়ি খুঁজলেও তা পাননি। তখনই তাঁরা বুঝতে পারেন চুরি হয়েছে। এরপরই খবর দেওয়া হয় বালি থানায়। রবিবার বিষয়টি সামনে আসে।

এদিন দেবকী মল্লিক বলেন, প্রথমে কে বা কারা এই চুরি করেছে তা বুঝতে পারছিলেন না তাঁরা। অবশেষে ফ্ল্যাটের ভিতরে লাগানো সিসিটিভি খতিয়ে দেখে পুলিশ। তা দেখেই বোঝা যায় ঘটনাটি ঘটে সকাল ৮টা ১২ মিনিট নাগাদ। দুই দুষ্কৃতী ফ্ল্যাটে ঢুকে লুঠপাট চালায়। দু’জনকে চিহ্নিত করে তাঁদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। রবিবার সন্ধ্যা পর্যন্ত এই ঘটনায় কেউ গ্রেফতার হয়নি। তবে গৃহকর্তার প্রাতঃভ্রমণের সুযোগ নিয়ে কয়েক মিনিটের মধ্যে ফ্ল্যাটে ঢুকে এভাবে দুঃসাহসিক চুরির ঘটনায় আতঙ্কিত ওই পরিবার ও স্থানীয় বাসিন্দা।

দেবকী মল্লিক জানান, ঘটনার দিন ফ্ল্যাটের ড্রইংরুমেই কম্বল চাপা দিয়ে শুয়েছিলেন তাঁর ভাই। অন্যদিকে ড্রইংরুমের পাশের একটি ঘরে ছেলেকে নিয়ে শুয়েছিলেন তিনি। আর এই সুযোগকেই কাজে লাগিয়ে দুই দুষ্কৃতী ফ্ল্যাটে ঢুকে তিন থেকে পাঁচ মিনিটের মধ্যে নগদ টাকা-সহ লক্ষাধিক টাকার সম্পত্তি নিয়ে চম্পট দেয়।