Jalpaiguri: ‘পরপুরুষের সঙ্গে সম্পর্ক ওর,’ মাথা মুড়িয়ে বেধড়ক মার মহিলাকে, জুতোর মালা পরিয়ে ঘোরানো হল গ্রামে!

Extra marital affair: ফের মধ্যযুগীয় বর্বরতার শিকার হলেন এক মহিলা (Crime Against Woman)। পরকীয়ার অভিযোগ এক মহিলাকে মারধর করে মাথা মোড়ান হল। এখানেই থামলেন না প্রতিবেশীরা। তার পর তাঁর গলায় জুতোর মালা পরিয়ে সারা গ্রামে ঘোরানো হল।

Jalpaiguri: 'পরপুরুষের সঙ্গে সম্পর্ক ওর,' মাথা মুড়িয়ে বেধড়ক মার মহিলাকে, জুতোর মালা পরিয়ে ঘোরানো হল গ্রামে!
প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2021 | 6:30 AM

জলপাইগুড়ি: আবারও পরকীয়া (Extramarital Relationship) অভিযোগে নীতিপুলিশির বর্বরতার সাক্ষী হল উত্তরবঙ্গ। মধ্যযুগীয় বর্বরোচিত ঘটনা হল রাজগঞ্জের পানিকৌড়ি গ্রামপঞ্চায়েতের পোষ্কার পাড়া গ্রামে। ‘পরপুরুষের’ সঙ্গে বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন, এই অভিযোগকে কেন্দ্র করে এক মহিলার বাড়িতে লাঠিসোঁটা নিয়ে চড়াও হয়ে তাঁকে বেধড়ক মারধর করে মাথার চুল কেটে গলায় জুতার মালা পরিয়ে দিল প্রতিবেশী মহিলারা। ঘটনায় তীব্র উত্তেজনা ছড়াল রাজগঞ্জে।

ময়নাগুড়ি, ধূপগুড়ির পর এবার রাজগঞ্জ। ফের মধ্যযুগীয় বর্বরতার শিকার হলেন এক মহিলা (Crime Against Woman)। পরকীয়ার অভিযোগ এক মহিলাকে মারধর করে মাথা মোড়ান হল। এখানেই থামলেন না প্রতিবেশীরা। তার পর তাঁর গলায় জুতোর মালা পরিয়ে সারা গ্রামে ঘোরানো হল। শুক্রবার রাতে এই ঘটনায় চাঞ্চল্য ছড়াল রাজগঞ্জে। ঠিক কী ঘটেছে?

স্থানীয় সূত্রে খবর, অন্নদা রায় নামে এক মহিলা তাঁর স্বামী সদানন্দ রায়কে ছেড়ে দু’বার বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন। তবে দু’বারই আবার তিনি নিজে বাড়ি ফিরে আসেন। এ নিয়ে স্বামী-স্ত্রীয়ের তেমন সমস্যা ছিল না। কিন্তু বেশ কয়েকমাস আগে তৃতীয়বার বাড়ি ছেড়ে চলে যান ওই মহিলা। এর পর গত শনিবার বিকালে বাড়ি ফিরে এসেছিলেন। তাঁর বাড়ি ফিরে আসার খবর চাউর হতেই গ্রামের মহিলারা হাতে লাঠি নিয়ে একজোট হয়ে রাতেই তাঁর বাড়িতে চড়াও হয়। বাড়িতে ঢুকে বেধড়ক মারধর করা হয় মহিলাকে। তাঁর মাথার চুল কেটে গলায় জুতোর মালা পরিয়েে গ্রামে ঘোরান হয় বলে অভিযোগ। এদিকে এই খবর পেয়ে ঘটনাস্থলে বিশাল বাহিনী নিয়ে ছুটে আসে রাজগঞ্জ থানার পুলিশ। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ বেগ পেতে হয় তাদের। যদিও ঘটনায় কাউকে গ্রেফতারের খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য কয়েকমাসে জলপাইগুড়ি জেলায় পরকীয়ার অভিযোগ এই ভাবে নীতিপুলিশির শিকার হয়েছেন একাধিক মহিলা। ক্রমশ এ ধরনের ঘটনা চিন্তা বাড়াচ্ছে প্রশাসনেরও। মাস কয়েক আগে সালিশি সভা ডেকে আদিবাসী মহিলাকে চরিত্রহীন অপবাদ দেওয়া, তার পর মাথা ন্যাড়া করে তাকে নগ্ন করে মারের ঘটনা ঘটে আলিপুরদুয়ারের চ্যাঙমারিতে। এই ন্যক্কারজনক ঘটনায় সব অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।

সেবারেও প্রায় একই অভিযোগ উঠেছিল। বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়ে প্রায় ছয় মাস বাড়ি ফেরেননি এক আদিবাসী মহিলা। তার পর তিনি স্বামীর কাছে ফিরে আসেন। মহিলার স্বামী জানিয়েছেন, তিনি স্ত্রীকে গ্ৰহণ করলেও এলাকার মাতব্বররা সালিশি সভা ডেকে বিচার শুরু করে। সেই সালিশি সভায় বিচারে ওই মহিলাকে স্বামীর ঘর থেকে বের করে দেওয়ার নিদান দেওয়া হয়। শুধু তাই নয়, বিবাহ বহির্ভূত সম্পর্কের ‘শাস্তিস্বরূপ’ তাঁর মাথা ন্যাড়া করে নগ্ন করে মারধরের নিদান দেওয়া হয়। এই ন্যক্কারজনক ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়েছিল সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন: Suicide: সালিশি সভায় তৃণমূল নেতার ‘শাসন’, অপমানে আত্মঘাতী মা-মরা নাবালক!